সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১:৩৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, May 3, 2017 9:51 pm
A- A A+ Print

অতি উৎসাহী কিছু কর্মকর্তা সরকারকে বিপদগামী করছে: প্রধান বিচারপতি

173924_1

অতি উৎসাহী কিছু কর্মকর্তা কর্মচারী সরকার প্রধানকে ভুল রিপোর্ট দিয়ে সরকারকে বিপদগামী করছে এবং বিচার বিভাগের ক্ষতি করছে বলে মন্তব্য করছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। বুধবার দুপুরে জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির উদ্যোগে আইনজীবী ভবনের সম্মেলন কক্ষে তাকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেন, আগে ফুল কোর্টের সিদ্ধান্তগুলো নিয়মমতো বাস্তবায়ন হতো। এখন সেগুলো হয় না কারণ প্রধানমন্ত্রীকে ভুল বুঝানো হয়। আমি এর চেয়ে বেশি কিছু বলতে চাই না, এতে তারা বিব্রত বোধ করবেন। সরকার বা মন্ত্রীর সঙ্গে কোন বাহাস করতে চান না উল্লেখ করে তিনি বলেন, অতি উৎসাহী কিছু কর্মকর্তা কর্মচারী সরকার প্রধানকে ভুল রিপোর্ট দিয়ে বিচার বিভাগের ক্ষতি করছে এবং সরকারকে বিপদগামী করছে। যে কারণে আইনের শাসন প্রতিষ্ঠা করা যাচ্ছে না। এতে বিচারবিভাগ, জনগণ, রাষ্ট্র ও আইনশৃ্ঙ্খলার ক্ষতি হচ্ছে। সিনহা বলেন, দেশের কিছু কিছু মিডিয়া তাদের কাটতির জন্য আমার বক্তব্য একটু অন্যভাবে উপস্থাপন করে থাকে। আবার কেউ কেউ খুব সুন্দরভাবেও উপস্থাপন করেন। আসলে রাষ্ট্র বা সরকারের সঙ্গে বিচার বিভাগের কোনো বিরোধ নেই। আমি চাই আইনের শাসন। জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির (জেলা বার) সভাপতি অ্যাডভোটে নৃপেন্দ্রনাথ মন্ডল পিপির সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জিপি (সরকারি কৌশলী) অ্যাডভোকেট মোমিন আহমেদ চৌধুরী, জয়পুরহাট বারের সিনিয়র আইনজীবী খাজা জহুরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন ।
 

Comments

Comments!

 অতি উৎসাহী কিছু কর্মকর্তা সরকারকে বিপদগামী করছে: প্রধান বিচারপতিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

অতি উৎসাহী কিছু কর্মকর্তা সরকারকে বিপদগামী করছে: প্রধান বিচারপতি

Wednesday, May 3, 2017 9:51 pm
173924_1

অতি উৎসাহী কিছু কর্মকর্তা কর্মচারী সরকার প্রধানকে ভুল রিপোর্ট দিয়ে সরকারকে বিপদগামী করছে এবং বিচার বিভাগের ক্ষতি করছে বলে মন্তব্য করছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

বুধবার দুপুরে জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির উদ্যোগে আইনজীবী ভবনের সম্মেলন কক্ষে তাকে দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেন, আগে ফুল কোর্টের সিদ্ধান্তগুলো নিয়মমতো বাস্তবায়ন হতো। এখন সেগুলো হয় না কারণ প্রধানমন্ত্রীকে ভুল বুঝানো হয়। আমি এর চেয়ে বেশি কিছু বলতে চাই না, এতে তারা বিব্রত বোধ করবেন।

সরকার বা মন্ত্রীর সঙ্গে কোন বাহাস করতে চান না উল্লেখ করে তিনি বলেন, অতি উৎসাহী কিছু কর্মকর্তা কর্মচারী সরকার প্রধানকে ভুল রিপোর্ট দিয়ে বিচার বিভাগের ক্ষতি করছে এবং সরকারকে বিপদগামী করছে। যে কারণে আইনের শাসন প্রতিষ্ঠা করা যাচ্ছে না। এতে বিচারবিভাগ, জনগণ, রাষ্ট্র ও আইনশৃ্ঙ্খলার ক্ষতি হচ্ছে।

সিনহা বলেন, দেশের কিছু কিছু মিডিয়া তাদের কাটতির জন্য আমার বক্তব্য একটু অন্যভাবে উপস্থাপন করে থাকে। আবার কেউ কেউ খুব সুন্দরভাবেও উপস্থাপন করেন। আসলে রাষ্ট্র বা সরকারের সঙ্গে বিচার বিভাগের কোনো বিরোধ নেই। আমি চাই আইনের শাসন।

জয়পুরহাট জেলা আইনজীবী সমিতির (জেলা বার) সভাপতি অ্যাডভোটে নৃপেন্দ্রনাথ মন্ডল পিপির সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে জিপি (সরকারি কৌশলী) অ্যাডভোকেট মোমিন আহমেদ চৌধুরী, জয়পুরহাট বারের সিনিয়র আইনজীবী খাজা জহুরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন ।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X