রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:১৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, November 6, 2016 7:42 pm
A- A A+ Print

অধ্যাপক রেজাউল হত্যা মামলার অভিযোগপত্র দাখিল

160279_1

   
রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডের ঘটনায় আটজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ। রবিবার দুপুরে মহানগর মুখ্য হাকিম আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন নগর গোয়েন্দা শাখার পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা রেজাউস সাদিক। অভিযোগপত্রে অভিযুক্তরা হলেন- মাসকাওয়াত ওরফে আব্দুল্লাহ (বগুড়া), রহমতুল্লাহ (রাবির ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের শিক্ষার্থী), আব্দুস সাত্তার (রাজশাহীর খড়খড়ি), রিপন আলী (খড়খড়ি), শরিফুল ইসলাম (বাগমারা), খাইরুল ইসলাম বাধন, নজরুল ওরফে হাসান ও ওসমান।
এ বিষয়ে রেজাউস সাদিক বলেন, ‘এই আটজনের মধ্যে তিনজন (খাইরুল ইসলাম বাধন, নজরুল ওরফে হাসান ও ওসমান) বিভিন্ন সময় পুলিশের সঙ্গে বন্ধুকযুদ্ধে মারা গেছেন। এখন বাকি পাঁচজনের বিচার হবে। এর মধ্যে শরিফুল ইসলাম পলাতক আছেন। অন্যরা কারাগারে আছেন।’ রেজাউস সাদিক আরো বলেন, ‘এ হত্যাকাণ্ড ঘটিয়েছে জেএমবি। এখানে কোনো সন্দেহ নেই। আর এরা সবাই জেএমবির সদস্যরা।’ এর আগে গ্রেপ্তার চারজন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়ে শিক্ষক রেজাউল হত্যার দায় স্বীকার করে। আগামী ৮ নভেম্বর অভিযোগপত্রের ওপর শুনানির দিন ধার্য্য করেছেন আদালত।’ মামলার অভিযোগপত্র দাখিলে সন্তুষ্টি প্রকাশ করে অধ্যাপক রেজাউল করিমের সহকর্মী ও রাবি শিক্ষক সমিতির সভাপতি ড. মো. শহীদুল্লাহ্ বলেন, ‘পুলিশের তদন্তের প্রতি আমাদের আস্থা রয়েছে। এখন আমরা অভিযুক্তদের শাস্তি দ্রুত দেখতে চাই।’ গত ২৩ এপ্রিল নগরীর শালবাগান এলাকায় নিজ বাড়ি থেকে কিছু দূরে অধ্যাপক রেজাউল করিমকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ বাদী হয়ে বোয়ালিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।

Comments

Comments!

 অধ্যাপক রেজাউল হত্যা মামলার অভিযোগপত্র দাখিলAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

অধ্যাপক রেজাউল হত্যা মামলার অভিযোগপত্র দাখিল

Sunday, November 6, 2016 7:42 pm
160279_1

 

 

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইংরেজি বিভাগের অধ্যাপক এএফএম রেজাউল করিম সিদ্দিকী হত্যাকাণ্ডের ঘটনায় আটজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেছে পুলিশ।

রবিবার দুপুরে মহানগর মুখ্য হাকিম আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন নগর গোয়েন্দা শাখার পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা রেজাউস সাদিক।

অভিযোগপত্রে অভিযুক্তরা হলেন- মাসকাওয়াত ওরফে আব্দুল্লাহ (বগুড়া), রহমতুল্লাহ (রাবির ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের শিক্ষার্থী), আব্দুস সাত্তার (রাজশাহীর খড়খড়ি), রিপন আলী (খড়খড়ি), শরিফুল ইসলাম (বাগমারা), খাইরুল ইসলাম বাধন, নজরুল ওরফে হাসান ও ওসমান।

এ বিষয়ে রেজাউস সাদিক বলেন, ‘এই আটজনের মধ্যে তিনজন (খাইরুল ইসলাম বাধন, নজরুল ওরফে হাসান ও ওসমান) বিভিন্ন সময় পুলিশের সঙ্গে বন্ধুকযুদ্ধে মারা গেছেন। এখন বাকি পাঁচজনের বিচার হবে। এর মধ্যে শরিফুল ইসলাম পলাতক আছেন। অন্যরা কারাগারে আছেন।’

রেজাউস সাদিক আরো বলেন, ‘এ হত্যাকাণ্ড ঘটিয়েছে জেএমবি। এখানে কোনো সন্দেহ নেই। আর এরা সবাই জেএমবির সদস্যরা।’ এর আগে গ্রেপ্তার চারজন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়ে শিক্ষক রেজাউল হত্যার দায় স্বীকার করে। আগামী ৮ নভেম্বর অভিযোগপত্রের ওপর শুনানির দিন ধার্য্য করেছেন আদালত।’

মামলার অভিযোগপত্র দাখিলে সন্তুষ্টি প্রকাশ করে অধ্যাপক রেজাউল করিমের সহকর্মী ও রাবি শিক্ষক সমিতির সভাপতি ড. মো. শহীদুল্লাহ্ বলেন, ‘পুলিশের তদন্তের প্রতি আমাদের আস্থা রয়েছে। এখন আমরা অভিযুক্তদের শাস্তি দ্রুত দেখতে চাই।’

গত ২৩ এপ্রিল নগরীর শালবাগান এলাকায় নিজ বাড়ি থেকে কিছু দূরে অধ্যাপক রেজাউল করিমকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ বাদী হয়ে বোয়ালিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X