সোমবার, ২৬শে জুন, ২০১৭ ইং, ১২ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৭:৫৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, May 18, 2017 10:07 pm
A- A A+ Print

অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে জুয়েলার্স সমিতি

jwellers20170518214722

অনির্দিষ্টকালের জন্য সারাদেশে ধর্মঘট ডেকেছে বাংলাদেশ জুয়েলার্স মালিক সমিতি। ঢাকায় একটি সোনার দোকানে অভিযানের পর এর প্রতিবাদে এই ধর্মঘটের ডাক দেয় সমিতি। বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন সমিতির সাধারণ সম্পাদক দীলিপ কুমার আগরওয়ালা। তিনি জানান, দেশজুড়ে প্রতিটি জুয়েলারি শোরুম বা দোকানে এই ধর্মঘট কার্যকর হবে। প্রসঙ্গত, বৃহস্পতিবার রাজধানীর নিউ মার্কেটে আমিন জুয়েলার্সে ভ্যাট গোয়েন্দারা অভিযান চালায়। এরপর ওই জুয়েলার্সের ব্যবস্থাপককে ধরে নিয়ে যায় ভ্যাট গোয়েন্দারা। দীলিপ কুমার বলেন, ব্যবসার খাতাপত্রসহ নিউ মার্কেটের আমিন জুয়েলার্সের ব্যবস্থাপককে ধরে নিয়ে গেছে ভ্যাট গোয়েন্দারা। বিকাল ৪টা থেকে ৫টার মধ্যে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে তারা দেশকব্যাপী অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছেন। সমিতির সহসভাপতি এনামুল হক খান বলেছেন, এনবিআরের সাথে আমাদের কথা ছিল আর কোনো অভিযান হবে না। কিন্তু আজ আমিন জুয়েলার্সে অভিযান হয়েছে, এর প্রতিবাদে আমরা ধর্মঘটের ডাক দিয়েছি। তিনি বলেন, অন্য ব্যবসায়ীরা আশঙ্কা করছেন এভাবেই অন্য দোকানগুলোতেও অভিযান হতে পারে। ঢাকা নিউ মার্কেটের একজন স্বর্ণ ব্যবসায়ী জানিয়েছেন, সমিতির ঘোষণার পরপরই বিকাল পাঁচটার দিকে নিউ মার্কেটের সব স্বর্ণের দোকান বন্ধ করে দেওয়া হয়েছে। রাজধানীর বনানীতে হোটেল রেইন ট্রিতে দুই তরুণীকে ধর্ষণ করার অভিযোগে গত ৬ মে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ ও তার বন্ধু সাদমান সাকিফসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়। এরপর থেকেই আপন জুয়েলার্সের বিভিন্ন শোরুমে অভিযান পরিচালনা করে আসছে শুল্ক  গোয়েন্দারা। শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ আপন জুয়েলার্সের গুলশান ডিসিসি মার্কেট, গুলশান অ্যাভিনিউ, উত্তরা, মৌচাক ও সীমান্ত স্কয়ার শাখায় অভিযান পরিচালনা করে প্রায় সাড়ে ১৩ মণ স্বর্ণালংকার ও ৪২৭ গ্রাম ডায়মন্ড জব্দ করে। বিভিন্ন শাখায় মজুত সোনা ও হীরার বিষয়ে ব্যাখ্যা দিতে আপন জুয়েলার্সের মালিককে তলব করে শুল্কো গোয়েন্দা কর্তৃপক্ষ। তবে তাদের পক্ষ থেকে সময় আবেদন করায় আগামী ২৩ মে পর্যন্ত সময় দেওয়া  হয়েছে।

Comments

Comments!

 অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে জুয়েলার্স সমিতিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছে জুয়েলার্স সমিতি

Thursday, May 18, 2017 10:07 pm
jwellers20170518214722

অনির্দিষ্টকালের জন্য সারাদেশে ধর্মঘট ডেকেছে বাংলাদেশ জুয়েলার্স মালিক সমিতি। ঢাকায় একটি সোনার দোকানে অভিযানের পর এর প্রতিবাদে এই ধর্মঘটের ডাক দেয় সমিতি।

বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক বৈঠকে এই সিদ্ধান্ত হয়। বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন সমিতির সাধারণ সম্পাদক দীলিপ কুমার আগরওয়ালা। তিনি জানান, দেশজুড়ে প্রতিটি জুয়েলারি শোরুম বা দোকানে এই ধর্মঘট কার্যকর হবে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাজধানীর নিউ মার্কেটে আমিন জুয়েলার্সে ভ্যাট গোয়েন্দারা অভিযান চালায়। এরপর ওই জুয়েলার্সের ব্যবস্থাপককে ধরে নিয়ে যায় ভ্যাট গোয়েন্দারা।

দীলিপ কুমার বলেন, ব্যবসার খাতাপত্রসহ নিউ মার্কেটের আমিন জুয়েলার্সের ব্যবস্থাপককে ধরে নিয়ে গেছে ভ্যাট গোয়েন্দারা। বিকাল ৪টা থেকে ৫টার মধ্যে তাকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে তারা দেশকব্যাপী অনির্দিষ্টকালের ধর্মঘট ডেকেছেন।

সমিতির সহসভাপতি এনামুল হক খান বলেছেন, এনবিআরের সাথে আমাদের কথা ছিল আর কোনো অভিযান হবে না। কিন্তু আজ আমিন জুয়েলার্সে অভিযান হয়েছে, এর প্রতিবাদে আমরা ধর্মঘটের ডাক দিয়েছি। তিনি বলেন, অন্য ব্যবসায়ীরা আশঙ্কা করছেন এভাবেই অন্য দোকানগুলোতেও অভিযান হতে পারে।

ঢাকা নিউ মার্কেটের একজন স্বর্ণ ব্যবসায়ী জানিয়েছেন, সমিতির ঘোষণার পরপরই বিকাল পাঁচটার দিকে নিউ মার্কেটের সব স্বর্ণের দোকান বন্ধ করে দেওয়া হয়েছে।

রাজধানীর বনানীতে হোটেল রেইন ট্রিতে দুই তরুণীকে ধর্ষণ করার অভিযোগে গত ৬ মে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ ও তার বন্ধু সাদমান সাকিফসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়। এরপর থেকেই আপন জুয়েলার্সের বিভিন্ন শোরুমে অভিযান পরিচালনা করে আসছে শুল্ক  গোয়েন্দারা।

শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ আপন জুয়েলার্সের গুলশান ডিসিসি মার্কেট, গুলশান অ্যাভিনিউ, উত্তরা, মৌচাক ও সীমান্ত স্কয়ার শাখায় অভিযান পরিচালনা করে প্রায় সাড়ে ১৩ মণ স্বর্ণালংকার ও ৪২৭ গ্রাম ডায়মন্ড জব্দ করে। বিভিন্ন শাখায় মজুত সোনা ও হীরার বিষয়ে ব্যাখ্যা দিতে আপন জুয়েলার্সের মালিককে তলব করে শুল্কো গোয়েন্দা কর্তৃপক্ষ। তবে তাদের পক্ষ থেকে সময় আবেদন করায় আগামী ২৩ মে পর্যন্ত সময় দেওয়া  হয়েছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X