শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১০:১৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, July 24, 2016 9:56 am
A- A A+ Print

অন্য রূপে হুররাম

Pic11469326517

একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হচ্ছে ধারাবাহিক কাহিনিচিত্র ‘সুলতান সুলেমান’। তুর্কি সাম্রাজ্যের উত্থান-পতন, রাজ দরবারের রাজনীতি, যুদ্ধ, ক্ষমতার কূটকৌশল- সব মিলিয়ে সিরিয়ালটি দর্শকপ্রিয় হয়ে উঠেছে। এই কাহিনিচিত্রের পাত্র-পাত্রীরাও দক্ষতার সঙ্গে তাদের চরিত্র ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন। যদিও ঐতিহাসিক চরিত্র ফুটিয়ে তোলা যথেষ্ট পরিশ্রমসাধ্য কাজ। এ কঠিন কাজটি তারা ভালোভাবেই সামলেছেন বলা যায়। বিশেষ করে প্রশংসা পাচ্ছে ‘হুররাম’ চরিত্রে অভিনয় করা মেরিয়েম উজেরলির অভিনয়। 4 কাহিনিতে তার গুরুত্বপূর্ণ উপস্থিতি, অভিনয় এবং মুখশ্রীর কারণে হুররামে মজেছেন দর্শক। সিরিয়ালটিতে তার চরিত্র অনেকটা খলনায়িকার। তার ভেতরে সম্রাজ্ঞী হওয়ার ইচ্ছা সুতীব্র। দর্শক ইতিমধ্যে বলতে শুরু করেছেন, রূপের ফাঁদে ফেলে, সুকৌশলে সুলতানকে বসে আনার দারুণ অভিনয় করছেন তিনি। সেই আলোচিত হুররাম বা মেরিয়েম উজেরলিকে নিয়েই আমাদের আজকের ফটো ফিচার। 5 মেরিয়েম উজেরলি মূলত তুর্কি-জার্মান অভিনেত্রী ও মডেল। জন্ম ১৯৮৩ সালের ১২ আগস্ট জার্মানির ক্যাসেলে। 6 অভিনয় জীবনে জনপ্রিয়তার সুবাদে মেরিয়েম বহু বিজ্ঞাপনে কাজের পাশাপাশি খ্যাতনামা ব্র্যান্ডের অ্যাম্বাসেডরের দায়িত্ব পালন করেছেন। 8 ২০১২ সালে তিনি জিকিউ তুরস্ক ম্যাগাজিন কর্তৃক ‘ওম্যান অব দ্য ইয়ার’ নির্বাচিত হন। 7 মেরিয়েম তুরস্কেও জনপ্রিয়। এই জনপ্রিয়তা তিনি অর্জন করেন ‘ম্যাগনিফিসেন্ট সেঞ্চুরি’তে অভিনয়ের মাধ্যমে। এই সিরিয়ালটিই ‘সুলতান সুলেমান’ নামে প্রচারিত হচ্ছে। এই সিরিয়ালে অভিনয় করে তিনি সমালোচকদের প্রশংসা পান এবং গোল্ডেন বাটারফ্লাই পুরস্কারসহ একাধিক পুরস্কার লাভ করেন। 9 তার অভিনীত চরিত্রটি এতটাই দর্শকপ্রিয় হয় যে, তিনি বিশ্বব্যাপী ‘হুররাম সুলতান’ নামে পরিচিতি পান। 10 মেরিয়েমের ব্যক্তিগত ওয়েবসাইট থেকে জানা গেছে, ৬১ দেশে তার ৪০০ মিলিয়ন ফ্যান রয়েছে। শুধু ফেসবুকেই রয়েছে তার ৩.৭ মিলিয়ন ফ্যান। 11 সুলতান সুলেমানে অভিনয়ের জন্য তাকে তুরস্কে এসে দুই বছর হোটেলে থাকতে হয়েছে।

Comments

Comments!

 অন্য রূপে হুররামAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

অন্য রূপে হুররাম

Sunday, July 24, 2016 9:56 am
Pic11469326517

একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে প্রচারিত হচ্ছে ধারাবাহিক কাহিনিচিত্র ‘সুলতান সুলেমান’। তুর্কি সাম্রাজ্যের উত্থান-পতন, রাজ দরবারের রাজনীতি, যুদ্ধ, ক্ষমতার কূটকৌশল- সব মিলিয়ে সিরিয়ালটি দর্শকপ্রিয় হয়ে উঠেছে। এই কাহিনিচিত্রের পাত্র-পাত্রীরাও দক্ষতার সঙ্গে তাদের চরিত্র ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন। যদিও ঐতিহাসিক চরিত্র ফুটিয়ে তোলা যথেষ্ট পরিশ্রমসাধ্য কাজ। এ কঠিন কাজটি তারা ভালোভাবেই সামলেছেন বলা যায়। বিশেষ করে প্রশংসা পাচ্ছে ‘হুররাম’ চরিত্রে অভিনয় করা মেরিয়েম উজেরলির অভিনয়।
4
কাহিনিতে তার গুরুত্বপূর্ণ উপস্থিতি, অভিনয় এবং মুখশ্রীর কারণে হুররামে মজেছেন দর্শক। সিরিয়ালটিতে তার চরিত্র অনেকটা খলনায়িকার। তার ভেতরে সম্রাজ্ঞী হওয়ার ইচ্ছা সুতীব্র। দর্শক ইতিমধ্যে বলতে শুরু করেছেন, রূপের ফাঁদে ফেলে, সুকৌশলে সুলতানকে বসে আনার দারুণ অভিনয় করছেন তিনি। সেই আলোচিত হুররাম বা মেরিয়েম উজেরলিকে নিয়েই আমাদের আজকের ফটো ফিচার।
5

মেরিয়েম উজেরলি মূলত তুর্কি-জার্মান অভিনেত্রী ও মডেল। জন্ম ১৯৮৩ সালের ১২ আগস্ট জার্মানির ক্যাসেলে।
6

অভিনয় জীবনে জনপ্রিয়তার সুবাদে মেরিয়েম বহু বিজ্ঞাপনে কাজের পাশাপাশি খ্যাতনামা ব্র্যান্ডের অ্যাম্বাসেডরের দায়িত্ব পালন করেছেন।
8

২০১২ সালে তিনি জিকিউ তুরস্ক ম্যাগাজিন কর্তৃক ‘ওম্যান অব দ্য ইয়ার’ নির্বাচিত হন।

7
মেরিয়েম তুরস্কেও জনপ্রিয়। এই জনপ্রিয়তা তিনি অর্জন করেন ‘ম্যাগনিফিসেন্ট সেঞ্চুরি’তে অভিনয়ের মাধ্যমে। এই সিরিয়ালটিই ‘সুলতান সুলেমান’ নামে প্রচারিত হচ্ছে।

এই সিরিয়ালে অভিনয় করে তিনি সমালোচকদের প্রশংসা পান এবং গোল্ডেন বাটারফ্লাই পুরস্কারসহ একাধিক পুরস্কার লাভ করেন।

9
তার অভিনীত চরিত্রটি এতটাই দর্শকপ্রিয় হয় যে, তিনি বিশ্বব্যাপী ‘হুররাম সুলতান’ নামে পরিচিতি পান।
10

মেরিয়েমের ব্যক্তিগত ওয়েবসাইট থেকে জানা গেছে, ৬১ দেশে তার ৪০০ মিলিয়ন ফ্যান রয়েছে। শুধু ফেসবুকেই রয়েছে তার ৩.৭ মিলিয়ন ফ্যান।
11

সুলতান সুলেমানে অভিনয়ের জন্য তাকে তুরস্কে এসে দুই বছর হোটেলে থাকতে হয়েছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X