শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১১:৪৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, November 19, 2016 11:53 pm
A- A A+ Print

অবশেষে জয় কুমিল্লা ভিক্টোরিয়ানসের

uuuuu

টানা পাঁচ ম্যাচে হার। এরপর নিজেদের ওপরই কি আর বিশ্বাস থাকে? কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়েছিল সেই দশা। গতবারের চ্যাম্পিয়নরা কিনা এবার প্রথম পাঁচ ম্যাচ থেকে পেল না একটি পয়েন্টও! কাঙ্ক্ষিত জয়টি এল আজ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিজেদের ষষ্ঠ ম্যাচে রাজশাহী কিংসকে ৩২ রানে হারিয়ে এবারের বিপিএলে প্রথম জয় পেয়েছে মাশরাফি বিন মুর্তজার কুমিল্লা ভিক্টোরিয়ানস। কুমিল্লার ৫ উইকেটে করা ১৫২ রানের জবাবে রাজশাহীর ওপেনার মুমিনুল হকের ব্যাট থেকেই যা একটু জবাব পাওয়া গেছে। ৪৩ বলে ৫৩ রান করেছেন এক ছক্কা আর পাঁচ বাউন্ডারিতে। বাকি ব্যাটসম্যানরা এতটাই ফ্লপ যে সবার সম্মিলতি সংগ্রহই ৫২ রান। রাজশাহীর ইনিংসের পঞ্চম ওভারে জোড়া আঘাত আনেন কুমিল্লার সোহেল তানভীর। পরপর দুই বলে ফিরিয়ে দেন ওপেনার জুনায়েদ সিদ্দিক আর সাব্বির রহমানকে। পরে মেহেদি হাসান মিরাজ আর ফরহাদ রেজার উইকেট দুটি নিয়ে পাকিস্তানি এই পেসারের বোলিং বিশ্লেষণ ৩-০-১৮-৪। স্কোর ২৭ রানে থাকতে প্রথম দুই উইকেট পড়ার পর রাজশাহী একই রানে দুই উইকেট হারিয়েছে আরও দুবার। দলকে ৯১ রানে রেখে বিদায় নিয়েছেন মুমিনুল ও ড্যারেন স্যামি। ১০৫ রানের সময় পড়েছে সামিত প্যাটেল ও মেহেদির উইকেট। রাজশাহী কিংস শেষ ছয় উইকেট হারিয়েছে মাত্র ২৯ রানে। পাঁচ ম্যাচে এটি তাদের চতুর্থ হার। জয়ের বাইরে কুমিল্লার জন্য অনুপ্রাণিত হওয়ার মতো আরেকটি ব্যাপার, টুর্নামেন্টে আজ দ্বিতীয়বারের মতো দেড় শ পেরোল তাদের ইনিংস। আগে ব্যাট করে দেড় শ পার হওয়া অবশ্য এটাই প্রথম। মূল কৃতিত্ব কুমিল্লার হয়ে কালই প্রথম খেলতে নামা রায়ান টেন ডেসকাট ও সোহেল তানভীরের। ১১১ রানে পঞ্চম উইকেট পড়ার পর ৪১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন এই দুই ভিনদেশি ক্রিকেটার। কুমিল্লার শেষ পাঁচ ওভারের রানও এটাই। ১৫ বলে অপরাজিত ২১ করেছেন ডেসকাটে। বল হাতে সফল তানভীর করেছেন ১৫ বলে অপরাজিত ১৫। অলরাউন্ড পারফরম্যান্স ম্যাচসেরার পুরস্কারও এনে দিয়েছে তাঁকে। কুমিল্লা ভিক্টোরিয়ানস ব্যাটিং অর্ডারে বড় পরিবর্তন আনে এই ম্যাচে। ইমরুল কায়েস ও লিটন দাসকে মিডল অর্ডারে নামিয়ে এনে ইনিংস শুরু করতে পাঠানো হয় নাজমুল হোসেন ও খালিদ লতিফকে। বিপিএলে কাল প্রথম খেলতে নামা খালিদ তৃতীয় ওভারে ফিরে গেলেও ৪০ বলে ৪১ করেছেন নাজমুল। চারে নামা নিয়মিত ওপেনার ইমরুলের সঙ্গে ৪৩ রানের জুটি গড়েছেন ১৮ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান। পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়া ব্যাটিং করেছেন ইমরুলও। পাঁচ বাউন্ডারিতে করেছেন ২৫ বলে ৩৪ রান।

Comments

Comments!

 অবশেষে জয় কুমিল্লা ভিক্টোরিয়ানসেরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

অবশেষে জয় কুমিল্লা ভিক্টোরিয়ানসের

Saturday, November 19, 2016 11:53 pm
uuuuu

টানা পাঁচ ম্যাচে হার। এরপর নিজেদের ওপরই কি আর বিশ্বাস থাকে? কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়েছিল সেই দশা। গতবারের চ্যাম্পিয়নরা কিনা এবার প্রথম পাঁচ ম্যাচ থেকে পেল না একটি পয়েন্টও!

কাঙ্ক্ষিত জয়টি এল আজ। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে নিজেদের ষষ্ঠ ম্যাচে রাজশাহী কিংসকে ৩২ রানে হারিয়ে এবারের বিপিএলে প্রথম জয় পেয়েছে মাশরাফি বিন মুর্তজার কুমিল্লা ভিক্টোরিয়ানস। কুমিল্লার ৫ উইকেটে করা ১৫২ রানের জবাবে রাজশাহীর ওপেনার মুমিনুল হকের ব্যাট থেকেই যা একটু জবাব পাওয়া গেছে। ৪৩ বলে ৫৩ রান করেছেন এক ছক্কা আর পাঁচ বাউন্ডারিতে। বাকি ব্যাটসম্যানরা এতটাই ফ্লপ যে সবার সম্মিলতি সংগ্রহই ৫২ রান।

রাজশাহীর ইনিংসের পঞ্চম ওভারে জোড়া আঘাত আনেন কুমিল্লার সোহেল তানভীর। পরপর দুই বলে ফিরিয়ে দেন ওপেনার জুনায়েদ সিদ্দিক আর সাব্বির রহমানকে। পরে মেহেদি হাসান মিরাজ আর ফরহাদ রেজার উইকেট দুটি নিয়ে পাকিস্তানি এই পেসারের বোলিং বিশ্লেষণ ৩-০-১৮-৪। স্কোর ২৭ রানে থাকতে প্রথম দুই উইকেট পড়ার পর রাজশাহী একই রানে দুই উইকেট হারিয়েছে আরও দুবার। দলকে ৯১ রানে রেখে বিদায় নিয়েছেন মুমিনুল ও ড্যারেন স্যামি। ১০৫ রানের সময় পড়েছে সামিত প্যাটেল ও মেহেদির উইকেট। রাজশাহী কিংস শেষ ছয় উইকেট হারিয়েছে মাত্র ২৯ রানে। পাঁচ ম্যাচে এটি তাদের চতুর্থ হার।

জয়ের বাইরে কুমিল্লার জন্য অনুপ্রাণিত হওয়ার মতো আরেকটি ব্যাপার, টুর্নামেন্টে আজ দ্বিতীয়বারের মতো দেড় শ পেরোল তাদের ইনিংস। আগে ব্যাট করে দেড় শ পার হওয়া অবশ্য এটাই প্রথম। মূল কৃতিত্ব কুমিল্লার হয়ে কালই প্রথম খেলতে নামা রায়ান টেন ডেসকাট ও সোহেল তানভীরের। ১১১ রানে পঞ্চম উইকেট পড়ার পর ৪১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েছেন এই দুই ভিনদেশি ক্রিকেটার। কুমিল্লার শেষ পাঁচ ওভারের রানও এটাই। ১৫ বলে অপরাজিত ২১ করেছেন ডেসকাটে। বল হাতে সফল তানভীর করেছেন ১৫ বলে অপরাজিত ১৫। অলরাউন্ড পারফরম্যান্স ম্যাচসেরার পুরস্কারও এনে দিয়েছে তাঁকে।

কুমিল্লা ভিক্টোরিয়ানস ব্যাটিং অর্ডারে বড় পরিবর্তন আনে এই ম্যাচে। ইমরুল কায়েস ও লিটন দাসকে মিডল অর্ডারে নামিয়ে এনে ইনিংস শুরু করতে পাঠানো হয় নাজমুল হোসেন ও খালিদ লতিফকে। বিপিএলে কাল প্রথম খেলতে নামা খালিদ তৃতীয় ওভারে ফিরে গেলেও ৪০ বলে ৪১ করেছেন নাজমুল। চারে নামা নিয়মিত ওপেনার ইমরুলের সঙ্গে ৪৩ রানের জুটি গড়েছেন ১৮ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান। পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়া ব্যাটিং করেছেন ইমরুলও। পাঁচ বাউন্ডারিতে করেছেন ২৫ বলে ৩৪ রান।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X