সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১:৩৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, November 27, 2016 8:39 am
A- A A+ Print

অবিলম্বে সংলাপে বসুন: সরকারকে মির্জা ফখরুল

7

জামালপুর: সরকারকে দেশের জনগণের মনের ভাষা বুঝে অবিলম্বে সংলাপে বসার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার জামালপুর জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এ আহ্বান জানান। জেলার সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, জনগণের মনের ভাষা বুঝুন। অবিলম্বে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রস্তাবনা নিয়ে আলোচনায় পথ বের করুন। আসুন সময় শেষ হওয়ার আগেই আলোচনা করি।
দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, আপনার নির্বাচনের প্রস্তুতি নিন। দেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। সেই নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার ক্ষমতায় যাবে। ফখরুল আরো বলেন, এখন পরীক্ষার সময়। শুধু নিজেদেরকে নয়, সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে। এই দানব সরকারকে সরাতে হবে। না হলে জাতি ধ্বংস হয়ে যাবে। একটি নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই এই দানব সরকারকে আমরা সরাবো। আগামী নির্বাচনে ভোটাধিকার হরণ করতে দেবো না। নিহত কিউবার প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোকে জিয়াউর রহমানের ঘনিষ্টসহচর আখ্যা দিয়ে মির্জা ফখরুল বলেন, ফিদেল কাস্ত্রো সারা জীবন অন্যায় এবং স্বৈরাচারের বিরুদ্ধে সংগ্রাম করেছেন। তাকে শাস্তি দেওয়া হয়েছিল কিন্তু জনগণের মন থেকে মুছে ফেলা সম্ভর হয়নি। তেমনি বিমানবন্দর, পদক, রাস্তা থেকে জিয়াউর রহমানের নাম মুছে ফেললেও জনগণের মন থেকে মুছে ফেলা যাবে না। দেশের নিরাপত্তা নিয়ে শংঙ্কা প্রকাশ করে তিনি বলেন, দেশে এখন কোনো শান্তি নাই। আমরা কী এই দেশে চেয়ে ছিলাম? মিডিয়ার স্বাধীনতা নেই। আওয়ামী লীগ একনায়কত্বে বিশ্বাস করে। তাদের রক্তে অস্থি মর্জায় কর্তৃত্ববাদ মিশে আছে। তাদের খোলসটা আলাদা তবে ভেরতটা একই। বিগত আন্দোলন জামালপুরে সরিষাবাড়িতে নিহত চারজনসহ বিএনপির প্রয়াত মহাসচিব ব্যারিস্টার আবদুস সালাম তালুকদার ও জামালপুরের বিশিষ্ট ব্যক্তিদের কথা স্বরণ করে বক্তব্য দেন মির্জা ফখরুল। জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ মো. ওয়ারেছ আলী মামুনের সঞ্চালনায়, জেলা বিএনপির সভাপতি শরিফুল আলম তালুকদার শামীমের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা এম এ কাইয়ুম, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক শরিফুল আলম, সহ-জলবায়ু বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, সহ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক বদরুদ্দোজা বাদল, নির্বাহী সদস্য সিরাজুল ইসলাম খান, এম রশিদুজ্জামান মিল্লাত, সুলতান মাহমুদ বাবু, জেলার সাংগঠনিক সম্পাদক শহিদুল হক দুলাল প্রমুখ।

Comments

Comments!

 অবিলম্বে সংলাপে বসুন: সরকারকে মির্জা ফখরুলAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

অবিলম্বে সংলাপে বসুন: সরকারকে মির্জা ফখরুল

Sunday, November 27, 2016 8:39 am
7

জামালপুর: সরকারকে দেশের জনগণের মনের ভাষা বুঝে অবিলম্বে সংলাপে বসার আহ্বান জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার জামালপুর জেলা বিএনপির ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এ আহ্বান জানান। জেলার সিংহজানী বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, জনগণের মনের ভাষা বুঝুন। অবিলম্বে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রস্তাবনা নিয়ে আলোচনায় পথ বের করুন। আসুন সময় শেষ হওয়ার আগেই আলোচনা করি।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, আপনার নির্বাচনের প্রস্তুতি নিন। দেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। সেই নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক সরকার ক্ষমতায় যাবে।

ফখরুল আরো বলেন, এখন পরীক্ষার সময়। শুধু নিজেদেরকে নয়, সমগ্র জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে। এই দানব সরকারকে সরাতে হবে। না হলে জাতি ধ্বংস হয়ে যাবে। একটি নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই এই দানব সরকারকে আমরা সরাবো। আগামী নির্বাচনে ভোটাধিকার হরণ করতে দেবো না।

নিহত কিউবার প্রেসিডেন্ট ফিদেল কাস্ত্রোকে জিয়াউর রহমানের ঘনিষ্টসহচর আখ্যা দিয়ে মির্জা ফখরুল বলেন, ফিদেল কাস্ত্রো সারা জীবন অন্যায় এবং স্বৈরাচারের বিরুদ্ধে সংগ্রাম করেছেন। তাকে শাস্তি দেওয়া হয়েছিল কিন্তু জনগণের মন থেকে মুছে ফেলা সম্ভর হয়নি। তেমনি বিমানবন্দর, পদক, রাস্তা থেকে জিয়াউর রহমানের নাম মুছে ফেললেও জনগণের মন থেকে মুছে ফেলা যাবে না।

দেশের নিরাপত্তা নিয়ে শংঙ্কা প্রকাশ করে তিনি বলেন, দেশে এখন কোনো শান্তি নাই। আমরা কী এই দেশে চেয়ে ছিলাম? মিডিয়ার স্বাধীনতা নেই। আওয়ামী লীগ একনায়কত্বে বিশ্বাস করে। তাদের রক্তে অস্থি মর্জায় কর্তৃত্ববাদ মিশে আছে। তাদের খোলসটা আলাদা তবে ভেরতটা একই।

বিগত আন্দোলন জামালপুরে সরিষাবাড়িতে নিহত চারজনসহ বিএনপির প্রয়াত মহাসচিব ব্যারিস্টার আবদুস সালাম তালুকদার ও জামালপুরের বিশিষ্ট ব্যক্তিদের কথা স্বরণ করে বক্তব্য দেন মির্জা ফখরুল।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক শাহ মো. ওয়ারেছ আলী মামুনের সঞ্চালনায়, জেলা বিএনপির সভাপতি শরিফুল আলম তালুকদার শামীমের সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা এম এ কাইয়ুম, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সহ-সাংগঠনিক সম্পাদক শরিফুল আলম, সহ-জলবায়ু বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, সহ-প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক বদরুদ্দোজা বাদল, নির্বাহী সদস্য সিরাজুল ইসলাম খান, এম রশিদুজ্জামান মিল্লাত, সুলতান মাহমুদ বাবু, জেলার সাংগঠনিক সম্পাদক শহিদুল হক দুলাল প্রমুখ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X