মঙ্গলবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং, ১২ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৪:৫৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, March 20, 2017 4:49 pm
A- A A+ Print

অবৈধদের বৈধ হতে ৯০ দিন সময় দিল সৌদি আরব

Soudi20170320113821

অবৈধভাবে বসবাসকারীদের নিজ নিজ দেশে ফিরে যেতে অথবা সেদেশে বৈধ হওয়ার জন্য ৯০ দিনের সুযোগ দিয়েছে সৌদি আরব। সৌদি প্রেস এজেন্সি রোববার এক খবরে জানিয়েছে, ক্রাউন প্রিন্স স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ বিন নাইফ সৌদি আরবকে অবৈধ অভিবাসী-শ্রমিক মুক্ত করতে ‘ন্যাশন ফ্রি অব ভায়োলেটরস’ শীর্ষক এক প্রচারাভিযান শুরু করেছেন। রিয়াদে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক অনুষ্ঠানে সৌদি আরবে অবৈধভাবে অবস্থানকারীদের ৯০ দিনের জন্য সাধারণ ক্ষমা ঘোষণা করেন মোহাম্মাদ বিন নাইফ। ২৯ মার্চ থেকে এ ঘোষণা কার্যকর হবে। সাধারণ ক্ষমার নির্দেশনায় বলা হয়েছে, অবৈধ অভিবাসী ও শ্রমিক এবং সীমান্ত আইন লঙ্ঘনকারীরা এই সুযোগ গ্রহণ করে বৈধ হওয়ার সুযোগ পাবে। কেউ চাইলে নিজ দেশে ফিরে যেতে পারে। অবৈধরা দেশে ফিরে গেলে তাদের জরিমানা ও দণ্ড মওকুফ করা হবে। তা ছাড়া দেশে ফিরতে সৌদি সরকার সব ধরনের সহযোগিতা করবে। অবৈধ শ্রমিকরা চাইলে দেশে ফিরে আবার বৈধভাবে সৌদি আরবে আসতে পারবে। মোহাম্মাদ বিন নাইফ জানিয়েছেন, এই প্রচারাভিযান বাদশাহ সালমান অনুমোদন করেছেন। অবৈধ অভিবাসী ও শ্রমিক সংকট মীমাংসা করতে চান বাদশাহ। অবৈধ হয়ে পড়া লোকজন সাধারণ ক্ষমা পাবে এবং দণ্ডিতরা দণ্ড মওকুফের সুযোগ গ্রহণ করতে পারবে। তা ছাড়া এই সুযোগ গ্রহণ করতে অবৈধ অভিবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন ক্রাউন প্রিন্স। মোহাম্মদ বিন নাইফ আশা প্রকাশ করেন, এই প্রচারাভিযানের উদ্দেশ্য সফল করতে সবাই সহযোগিতা করবেন। সাধারণ ক্ষমার সময়ে যারা সৌদি আরব ছাড়তে চাইবে, তাদের সাহায্য করতে কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছেন তিনি। ‘ন্যাশন ফ্রি অব ভায়োলেটরস’ ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র ও শ্রম এবং সামাজিক উন্নয়ন মন্ত্রণালয়ের উপদেষ্টা যুবরাজ আবদুল আজিজ বিন সৌদ বিন নাইফ ও ড. আলী বিন নাসের আল-গাফিস। এ ছাড়া স্বরাষ্ট্র ও অর্থ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Comments

Comments!

 অবৈধদের বৈধ হতে ৯০ দিন সময় দিল সৌদি আরবAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

অবৈধদের বৈধ হতে ৯০ দিন সময় দিল সৌদি আরব

Monday, March 20, 2017 4:49 pm
Soudi20170320113821

অবৈধভাবে বসবাসকারীদের নিজ নিজ দেশে ফিরে যেতে অথবা সেদেশে বৈধ হওয়ার জন্য ৯০ দিনের সুযোগ দিয়েছে সৌদি আরব।

সৌদি প্রেস এজেন্সি রোববার এক খবরে জানিয়েছে, ক্রাউন প্রিন্স স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ বিন নাইফ সৌদি আরবকে অবৈধ অভিবাসী-শ্রমিক মুক্ত করতে ‘ন্যাশন ফ্রি অব ভায়োলেটরস’ শীর্ষক এক প্রচারাভিযান শুরু করেছেন।

রিয়াদে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এক অনুষ্ঠানে সৌদি আরবে অবৈধভাবে অবস্থানকারীদের ৯০ দিনের জন্য সাধারণ ক্ষমা ঘোষণা করেন মোহাম্মাদ বিন নাইফ। ২৯ মার্চ থেকে এ ঘোষণা কার্যকর হবে।

সাধারণ ক্ষমার নির্দেশনায় বলা হয়েছে, অবৈধ অভিবাসী ও শ্রমিক এবং সীমান্ত আইন লঙ্ঘনকারীরা এই সুযোগ গ্রহণ করে বৈধ হওয়ার সুযোগ পাবে। কেউ চাইলে নিজ দেশে ফিরে যেতে পারে। অবৈধরা দেশে ফিরে গেলে তাদের জরিমানা ও দণ্ড মওকুফ করা হবে। তা ছাড়া দেশে ফিরতে সৌদি সরকার সব ধরনের সহযোগিতা করবে। অবৈধ শ্রমিকরা চাইলে দেশে ফিরে আবার বৈধভাবে সৌদি আরবে আসতে পারবে।

মোহাম্মাদ বিন নাইফ জানিয়েছেন, এই প্রচারাভিযান বাদশাহ সালমান অনুমোদন করেছেন। অবৈধ অভিবাসী ও শ্রমিক সংকট মীমাংসা করতে চান বাদশাহ। অবৈধ হয়ে পড়া লোকজন সাধারণ ক্ষমা পাবে এবং দণ্ডিতরা দণ্ড মওকুফের সুযোগ গ্রহণ করতে পারবে। তা ছাড়া এই সুযোগ গ্রহণ করতে অবৈধ অভিবাসীদের প্রতি আহ্বান জানিয়েছেন ক্রাউন প্রিন্স।

মোহাম্মদ বিন নাইফ আশা প্রকাশ করেন, এই প্রচারাভিযানের উদ্দেশ্য সফল করতে সবাই সহযোগিতা করবেন। সাধারণ ক্ষমার সময়ে যারা সৌদি আরব ছাড়তে চাইবে, তাদের সাহায্য করতে কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছেন তিনি।

‘ন্যাশন ফ্রি অব ভায়োলেটরস’ ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র ও শ্রম এবং সামাজিক উন্নয়ন মন্ত্রণালয়ের উপদেষ্টা যুবরাজ আবদুল আজিজ বিন সৌদ বিন নাইফ ও ড. আলী বিন নাসের আল-গাফিস। এ ছাড়া স্বরাষ্ট্র ও অর্থ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X