সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:৫২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, June 27, 2017 1:12 pm
A- A A+ Print

অমার্জনীয় অপরাধে কবুতর গ্রেপ্তার

Pigeon120170627082542

ব্যাংক ডাকাতি, গয়নার দোকানে চুরি কিংবা মাদকদ্রব্য চোরাচালানের পরিকল্পনা যারা করেন তারা খুব ধুরন্ধর এবং সাহসী এতে সন্দেহ নেই। তারা এ জন্য কত রকমের বুদ্ধি যে খুঁজে বের করেন তার হিসেব নেই। পেটের মধ্যে লুকিয়ে মাদকদ্রব্য চোরাচালানের খবর আমরা শুনেছি। এ ছাড়াও জুতার হিলে, কৃত্রিম স্তনে, খাবারের মধ্যে, বইয়ের মধ্যে, ভাস্কর্যের মধ্যে... এই তালিকা লিখে শেষ করার মতো নয়। কিন্তু কখনো কি শুনেছেন যে, মাদক চোরাচালানের অভিযোগে কবুতর গ্রেপ্তার করা হয়েছে? উদ্ভিদ এবং প্রাণীও যে এ কাজে ব্যবহৃত হচ্ছে এটাই তো অনেকের জানা ছিল না। আল আরাবিয়া ইংরেজি কর্তৃক প্রকাশিত এক প্রতিবেদন অনুযায়ী, কুয়েত কাস্টমস কর্তৃপক্ষ সম্প্রতি একটি কবুতর ধরেছে। কবুতরটি প্রায় ১৭৪টি এসটেসি ট্যাবলেট (মাদকজাতীয় ওষুধ) খুবই সতর্কতার সঙ্গে বহন করছিল। অতীতে কবুতরকে বার্তা প্রেরণ করার জন্য প্রশিক্ষণ দেওয়া হতো। অথচ তখন কি কেউ ভেবেছিল যে, কবুতরকে এর পাশাপাশি একদিন মাদক পাচারে প্রশিক্ষিত করা হবে। প্রতিবেদনে বলা হয়েছে, কবুতরকে এখন মাদকদ্রব্য পাচারের প্রশিক্ষণ দিচ্ছেন মাদক ব্যবসায়ীরা। কারণ কবুতর কোনো রকমের বিরতি ছাড়াই ১৫০ কিলোমিটার পর্যন্ত উড়ে যেতে পারে এবং তাদের শরীরের ওজনের তুলনায় ১০ শতাংশ বেশি ওজন বহন করতে পারে। এ কারণে চোরাচালানকারীদের এখন প্রিয় পাখি কবুতর। তবে এ ঘটনায় যে কবুতরটি ধরা পড়েছে তাকে কিন্তু পুলিশ গ্রেপ্তার দেখিয়ে খাঁচায় বন্দী করে রেখেছে। খোঁজা হচ্ছে এর মালিককে। তথ্যসূত্র : স্কুপহুপ

Comments

Comments!

 অমার্জনীয় অপরাধে কবুতর গ্রেপ্তারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

অমার্জনীয় অপরাধে কবুতর গ্রেপ্তার

Tuesday, June 27, 2017 1:12 pm
Pigeon120170627082542

ব্যাংক ডাকাতি, গয়নার দোকানে চুরি কিংবা মাদকদ্রব্য চোরাচালানের পরিকল্পনা যারা করেন তারা খুব ধুরন্ধর এবং সাহসী এতে সন্দেহ নেই। তারা এ জন্য কত রকমের বুদ্ধি যে খুঁজে বের করেন তার হিসেব নেই। পেটের মধ্যে লুকিয়ে মাদকদ্রব্য চোরাচালানের খবর আমরা শুনেছি। এ ছাড়াও জুতার হিলে, কৃত্রিম স্তনে, খাবারের মধ্যে, বইয়ের মধ্যে, ভাস্কর্যের মধ্যে… এই তালিকা লিখে শেষ করার মতো নয়। কিন্তু কখনো কি শুনেছেন যে, মাদক চোরাচালানের অভিযোগে কবুতর গ্রেপ্তার করা হয়েছে? উদ্ভিদ এবং প্রাণীও যে এ কাজে ব্যবহৃত হচ্ছে এটাই তো অনেকের জানা ছিল না।

আল আরাবিয়া ইংরেজি কর্তৃক প্রকাশিত এক প্রতিবেদন অনুযায়ী, কুয়েত কাস্টমস কর্তৃপক্ষ সম্প্রতি একটি কবুতর ধরেছে। কবুতরটি প্রায় ১৭৪টি এসটেসি ট্যাবলেট (মাদকজাতীয় ওষুধ) খুবই সতর্কতার সঙ্গে বহন করছিল। অতীতে কবুতরকে বার্তা প্রেরণ করার জন্য প্রশিক্ষণ দেওয়া হতো। অথচ তখন কি কেউ ভেবেছিল যে, কবুতরকে এর পাশাপাশি একদিন মাদক পাচারে প্রশিক্ষিত করা হবে।

প্রতিবেদনে বলা হয়েছে, কবুতরকে এখন মাদকদ্রব্য পাচারের প্রশিক্ষণ দিচ্ছেন মাদক ব্যবসায়ীরা। কারণ কবুতর কোনো রকমের বিরতি ছাড়াই ১৫০ কিলোমিটার পর্যন্ত উড়ে যেতে পারে এবং তাদের শরীরের ওজনের তুলনায় ১০ শতাংশ বেশি ওজন বহন করতে পারে। এ কারণে চোরাচালানকারীদের এখন প্রিয় পাখি কবুতর।

তবে এ ঘটনায় যে কবুতরটি ধরা পড়েছে তাকে কিন্তু পুলিশ গ্রেপ্তার দেখিয়ে খাঁচায় বন্দী করে রেখেছে। খোঁজা হচ্ছে এর মালিককে।

তথ্যসূত্র : স্কুপহুপ

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X