শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৪:২৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, September 15, 2017 3:10 pm
A- A A+ Print

অর্ধনগ্ন ছবির জন্য ক্ষতিপূরণ পাচ্ছেন কেট

14

ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকার প্রিন্স উইলিয়ামের স্ত্রী ডাচেস অব কেমব্রিজ কেট মিডলটনের অর্ধনগ্ন (টপলেস) ছবি প্রকাশ করায় প্রায় ৯৭ লাখ ৫ হাজার টাকা (৯১ হাজার ৭০০ পাউন্ড) ক্ষতিপূরণ দিতে হচ্ছে ফরাসি সাময়িকী ‘ক্লোজার’কে। আজ মঙ্গলবার ব্রিটিশ অনলাইন ইনডিপেনডেন্টের প্রতিবেদনে জানানো হয়, ফ্রান্সে প্যারিসের একটি আদালত কেটকে ক্ষতিপূরণ হিসেবে ৯৭ লাখ ৫ হাজার টাকা দিতে ক্লোজার সাময়িকীকে নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে ‘ক্লোজার’-এর সম্পাদক ও মালিককে ৪৩ লাখ ৭১ হাজার টাকা (৪১ হাজার ৩০০ পাউন্ড) করে জরিমানা করা হয়েছে। কেট ও উইলিয়াম তৃতীয় সন্তানের মা-বাবা হতে যাচ্ছেন—গতকাল সোমবার এই ঘোষণার দেওয়ার এক দিন পরই পাঁচ বছর ধরে চলা মামলার রায় ঘোষণা হলো। যাতে মোটা অঙ্কের ক্ষতিপূরণ পাচ্ছেন তাঁরা। এই রাজদম্পতির এক ছেলে ও এক মেয়ে আছে। এই সপ্তাহে চার বছরের প্রিন্স জর্জ স্কুলে যাওয়া শুরু করল। মেয়ে প্রিন্সেস শার্লটের বয়স এখন দুই। সন্তানদের সঙ্গে প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন দম্পতি। ছবি: এএফপিপ্রতিবেদনে বলা হয়, ২০১২ সালে স্বামীর সঙ্গে ফ্রান্সে বেড়াতে গিয়েছিলেন কেট। সেখানে অবস্থানকালে এসব ছবি তোলা হয়। ছবিগুলো দূর থেকে তুলতে সক্ষম লেন্স দিয়ে তোলা। এগুলো ঝাপসা হলেও উইলিয়াম ও কেটের অবস্থান পরিষ্কার। ওই বছরের সেপ্টেম্বরে ক্লোজারের চার পৃষ্ঠাজুড়ে এই রাজদম্পতির ছবি ছাপা হয়েছে। এর মধ্যে কয়েকটিতে কেট টপলেস অবস্থায় রয়েছেন। এ ঘটনায় রাজপরিবারের মর্যাদাহানি হওয়ার অভিযোগে প্যারিসের নানতেরে আদালতে প্রায় ১৪ কোটি ৫৬ লাখ ৫৭ হাজার (১৫ লাখ ইউরো) টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা করেন রাজদম্পতি। প্রতিবেদনে বলা হয়, ওই ছবিগুলো পরে আয়ারল্যান্ডের ডেইলি স্টার ও ইতালির ‘চি’ সাময়িকীতেও প্রকাশ করা হয়। এ ঘটনায় উইলিয়াম ও কেট রাজপরিবারের গোপনীয়তা লঙ্ঘনের অভিযোগে মামলাটি করেন। ছবিগুলো যাতে আর কেউ প্রকাশ বা ব্যবহার করতে না পারে, এ বিষয়েও নির্দেশনা চান ওই মামলায়।

Comments

Comments!

 অর্ধনগ্ন ছবির জন্য ক্ষতিপূরণ পাচ্ছেন কেটAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

অর্ধনগ্ন ছবির জন্য ক্ষতিপূরণ পাচ্ছেন কেট

Friday, September 15, 2017 3:10 pm
14

ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকার প্রিন্স উইলিয়ামের স্ত্রী ডাচেস অব কেমব্রিজ কেট মিডলটনের অর্ধনগ্ন (টপলেস) ছবি প্রকাশ করায় প্রায় ৯৭ লাখ ৫ হাজার টাকা (৯১ হাজার ৭০০ পাউন্ড) ক্ষতিপূরণ দিতে হচ্ছে ফরাসি সাময়িকী ‘ক্লোজার’কে।

আজ মঙ্গলবার ব্রিটিশ অনলাইন ইনডিপেনডেন্টের প্রতিবেদনে জানানো হয়, ফ্রান্সে প্যারিসের একটি আদালত কেটকে ক্ষতিপূরণ হিসেবে ৯৭ লাখ ৫ হাজার টাকা দিতে ক্লোজার সাময়িকীকে নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে ‘ক্লোজার’-এর সম্পাদক ও মালিককে ৪৩ লাখ ৭১ হাজার টাকা (৪১ হাজার ৩০০ পাউন্ড) করে জরিমানা করা হয়েছে।

কেট ও উইলিয়াম তৃতীয় সন্তানের মা-বাবা হতে যাচ্ছেন—গতকাল সোমবার এই ঘোষণার দেওয়ার এক দিন পরই পাঁচ বছর ধরে চলা মামলার রায় ঘোষণা হলো। যাতে মোটা অঙ্কের ক্ষতিপূরণ পাচ্ছেন তাঁরা। এই রাজদম্পতির এক ছেলে ও এক মেয়ে আছে। এই সপ্তাহে চার বছরের প্রিন্স জর্জ স্কুলে যাওয়া শুরু করল। মেয়ে প্রিন্সেস শার্লটের বয়স এখন দুই।

সন্তানদের সঙ্গে প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন দম্পতি। ছবি: এএফপিপ্রতিবেদনে বলা হয়, ২০১২ সালে স্বামীর সঙ্গে ফ্রান্সে বেড়াতে গিয়েছিলেন কেট। সেখানে অবস্থানকালে এসব ছবি তোলা হয়। ছবিগুলো দূর থেকে তুলতে সক্ষম লেন্স দিয়ে তোলা। এগুলো ঝাপসা হলেও উইলিয়াম ও কেটের অবস্থান পরিষ্কার। ওই বছরের সেপ্টেম্বরে ক্লোজারের চার পৃষ্ঠাজুড়ে এই রাজদম্পতির ছবি ছাপা হয়েছে। এর মধ্যে কয়েকটিতে কেট টপলেস অবস্থায় রয়েছেন। এ ঘটনায় রাজপরিবারের মর্যাদাহানি হওয়ার অভিযোগে প্যারিসের নানতেরে আদালতে প্রায় ১৪ কোটি ৫৬ লাখ ৫৭ হাজার (১৫ লাখ ইউরো) টাকা ক্ষতিপূরণ চেয়ে মামলা করেন রাজদম্পতি।

প্রতিবেদনে বলা হয়, ওই ছবিগুলো পরে আয়ারল্যান্ডের ডেইলি স্টার ও ইতালির ‘চি’ সাময়িকীতেও প্রকাশ করা হয়। এ ঘটনায় উইলিয়াম ও কেট রাজপরিবারের গোপনীয়তা লঙ্ঘনের অভিযোগে মামলাটি করেন। ছবিগুলো যাতে আর কেউ প্রকাশ বা ব্যবহার করতে না পারে, এ বিষয়েও নির্দেশনা চান ওই মামলায়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X