মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১:৪৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, January 14, 2017 12:11 am
A- A A+ Print

অস্ট্রেলিয়াকে কাঁপিয়ে শেষে কাঁপাকাঁপিতে শেষ পাকিস্তান

35

পঞ্চম ওভারের মধ্যেই ২ উইকেট নেই অস্ট্রেলিয়ার। মোহাম্মদ আমিরের পরপর দুই বলে ফিরে গেছেন ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ। ২ উইকেটে ১৩ থেকে ঘুরে দাঁড়াবে কী, উল্টো অস্ট্রেলিয়া ৫ উইকেটে ৭৮ হয়ে গেল ১৭তম ওভারে এসে। আমিরের পর ইমাদ ওয়াসিম ও হাসান আলীর বোলিংয়ের সামনেও অসহায় অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা। কিন্তু সেই অস্ট্রেলিয়াই যে ব্রিসবেনে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে শেষ পর্যন্ত ৯ উইকেটে ২৬৮ করল, তার কৃতিত্ব মূলত ম্যাথু ওয়েডের, একটু কৃতিত্ব পাবেন গ্লেন ম্যাক্সওয়েলও। ওয়েডের অপরাজিত সেঞ্চুরি আর ম্যাক্সওয়েলের হাফ সেঞ্চুরির জবাবটা দিতে পারল না পাকিস্তানের ব্যাটিং। তাড়া করতে নেমে আজহার আলীর দল তাই গুটিয়ে গেল ৪৩তম ওভারে, ১৭৬ রানেই। ৯২ রানে ম্যাচ জিতে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্টিভেন স্মিথের দল। টেস্টের পর ওয়ানডেতেও পাকিস্তানের ওপর আধিপত্য ধরে রাখল তারা। ৭৮ রানে ৫ উইকেট চলে যাওয়ার পর ম্যাক্সওয়েলকে নিয়ে ৮২ রানের জুটি গড়েন ওয়েড। ৫৬ বলে ৬০ রান করে হাসান আলীর বলে ম্যাক্সওয়েল ফিরে গেলেও ওয়েড হাল ছাড়েননি। প্যাট কামিন্সকে নিয়ে ৪২ ও শেষ উইকেটে স্ট্যানলেককে নিয়ে অবিচ্ছিন্ন ৩৩ রানের আরও দুটি জুটি গড়েছেন। ঠিক ১০০ বলে ১০০ করে নিজের অপরাজিত রয়ে গেছেন শেষ পর্যন্ত। অস্ট্রেলিয়ার রানটা আড়াই শ পেরিয়েছে মূলত ওয়েডের দৃঢ়তায়। জবাব দিতে নেমে জেমস ফকনার, প্যাট কামিন্স আর মিচেল স্টার্কের তোপেই দিশা হারিয়েছে পাকিস্তান। শারজিল খান, আজহার আলী ও মোহাম্মদ হাফিজ-তিন টপ অর্ডারকেই ফিরিয়েছেন ফকনার। এরপর বাকি কাজটা সেরেছেন কামিন্স আর স্টার্ক। একটা ফিফটি পর্যন্ত নেই পাকিস্তানের ইনিংসে, সর্বোচ্চ বাবর আজমের ৩৩। এরপর ম্যাচ জেতা বেশ কঠিন বৈকি!

Comments

Comments!

 অস্ট্রেলিয়াকে কাঁপিয়ে শেষে কাঁপাকাঁপিতে শেষ পাকিস্তানAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

অস্ট্রেলিয়াকে কাঁপিয়ে শেষে কাঁপাকাঁপিতে শেষ পাকিস্তান

Saturday, January 14, 2017 12:11 am
35

পঞ্চম ওভারের মধ্যেই ২ উইকেট নেই অস্ট্রেলিয়ার। মোহাম্মদ আমিরের পরপর দুই বলে ফিরে গেছেন ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ। ২ উইকেটে ১৩ থেকে ঘুরে দাঁড়াবে কী, উল্টো অস্ট্রেলিয়া ৫ উইকেটে ৭৮ হয়ে গেল ১৭তম ওভারে এসে। আমিরের পর ইমাদ ওয়াসিম ও হাসান আলীর বোলিংয়ের সামনেও অসহায় অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানরা।
কিন্তু সেই অস্ট্রেলিয়াই যে ব্রিসবেনে পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে শেষ পর্যন্ত ৯ উইকেটে ২৬৮ করল, তার কৃতিত্ব মূলত ম্যাথু ওয়েডের, একটু কৃতিত্ব পাবেন গ্লেন ম্যাক্সওয়েলও। ওয়েডের অপরাজিত সেঞ্চুরি আর ম্যাক্সওয়েলের হাফ সেঞ্চুরির জবাবটা দিতে পারল না পাকিস্তানের ব্যাটিং। তাড়া করতে নেমে আজহার আলীর দল তাই গুটিয়ে গেল ৪৩তম ওভারে, ১৭৬ রানেই। ৯২ রানে ম্যাচ জিতে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্টিভেন স্মিথের দল। টেস্টের পর ওয়ানডেতেও পাকিস্তানের ওপর আধিপত্য ধরে রাখল তারা।
৭৮ রানে ৫ উইকেট চলে যাওয়ার পর ম্যাক্সওয়েলকে নিয়ে ৮২ রানের জুটি গড়েন ওয়েড। ৫৬ বলে ৬০ রান করে হাসান আলীর বলে ম্যাক্সওয়েল ফিরে গেলেও ওয়েড হাল ছাড়েননি। প্যাট কামিন্সকে নিয়ে ৪২ ও শেষ উইকেটে স্ট্যানলেককে নিয়ে অবিচ্ছিন্ন ৩৩ রানের আরও দুটি জুটি গড়েছেন। ঠিক ১০০ বলে ১০০ করে নিজের অপরাজিত রয়ে গেছেন শেষ পর্যন্ত। অস্ট্রেলিয়ার রানটা আড়াই শ পেরিয়েছে মূলত ওয়েডের দৃঢ়তায়।
জবাব দিতে নেমে জেমস ফকনার, প্যাট কামিন্স আর মিচেল স্টার্কের তোপেই দিশা হারিয়েছে পাকিস্তান। শারজিল খান, আজহার আলী ও মোহাম্মদ হাফিজ-তিন টপ অর্ডারকেই ফিরিয়েছেন ফকনার। এরপর বাকি কাজটা সেরেছেন কামিন্স আর স্টার্ক। একটা ফিফটি পর্যন্ত নেই পাকিস্তানের ইনিংসে, সর্বোচ্চ বাবর আজমের ৩৩। এরপর ম্যাচ জেতা বেশ কঠিন বৈকি!

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X