শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৪:১৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, July 30, 2017 10:01 am
A- A A+ Print

অস্ট্রেলিয়ায় ‘বিমান ভূপাতিত করার চেষ্টা’ নস্যাৎ

photo-1501385225

সন্ত্রাসী হামলা চালিয়ে ‘বিমান ভূপাতিত করার একটি বড়সড় পরিকল্পনা নস্যাৎ’ করে দেওয়ার কথা জানিয়েছে অস্ট্রেলিয়ার সন্ত্রাসবিরোধী পুলিশ। দেশটির প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল জানিয়েছেন, ‘সন্ত্রাসীরা একটি বিমান ভূপাতিত করার ষড়যন্ত্র করছিল। এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।’ সিডনির বেশ কিছু এলাকায় বড় ধরনের সন্ত্রাসবিরোধী অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় এবং পরিকল্পনাটি নস্যাৎ করে দেওয়া হয় বলে জানান টার্নবুল। আকাশপথে যাঁরা ভ্রমণ করছেন, তাঁদের শান্ত থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘সবার আস্থার সঙ্গে নিজ নিজ কাজ অব্যাহত রাখা উচিত।’ তবে সন্ত্রারীরা কখন, কোথায়, কীভাবে বিমান ভূপাতিত করার পরিকল্পনা করেছিল—সে সম্পর্কে বিস্তারিত কিছু বলা হয়নি দেশটির পক্ষ থেকে। অস্ট্রেলিয়ান ফেডারেল পুলিশ কমিশনার অ্যান্ড্রো কলভিন বলেন, যে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে, তাদের সঙ্গে ইসলামী চরমপন্থার যোগ পাওয়া গেছে। সন্ত্রাসীরা ‘ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস’ বা আইইডি ব্যবহার করে বিমান বিস্ফোরিত করার পরিকল্পনা করছিল, এমন তথ্য ছিল। অস্ট্রেলিয়ান গণমাধ্যম এবিসি এক প্রতিবেদনে উল্লেখ করেছে, সিডনির সারি হিলস, লাকেম্বা, ওয়াইলি পার্ক ও পাঞ্চবৌল এলাকায় ভারী অস্ত্রে সজ্জিত পুলিশ ও অস্ট্রেলিয়ার অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থার সদস্যরা অভিযান চালায়। এ ঘটনার পরিপ্রেক্ষিতে প্রথমে সিডনি বিমানবন্দরে অতিরিক্ত নিরাপত্তা কড়াকড়ি আরোপ করা হয়। পরে দেশজুড়ে তা বিস্তৃত করা হয়েছে। এদিকে সিডনির একজন নারী দাবি করেছেন, পুলিশ যে চারজনকে গ্রেপ্তার করেছে, তাদের মধ্যে তাঁর স্বামী ও ছেলে রয়েছেন। তারা কোনো চরমপন্থার সঙ্গে যুক্ত নয় বলেও তিনি দাবি করেন।

Comments

Comments!

 অস্ট্রেলিয়ায় ‘বিমান ভূপাতিত করার চেষ্টা’ নস্যাৎAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

অস্ট্রেলিয়ায় ‘বিমান ভূপাতিত করার চেষ্টা’ নস্যাৎ

Sunday, July 30, 2017 10:01 am
photo-1501385225

সন্ত্রাসী হামলা চালিয়ে ‘বিমান ভূপাতিত করার একটি বড়সড় পরিকল্পনা নস্যাৎ’ করে দেওয়ার কথা জানিয়েছে অস্ট্রেলিয়ার সন্ত্রাসবিরোধী পুলিশ।

দেশটির প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল জানিয়েছেন, ‘সন্ত্রাসীরা একটি বিমান ভূপাতিত করার ষড়যন্ত্র করছিল। এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।’

সিডনির বেশ কিছু এলাকায় বড় ধরনের সন্ত্রাসবিরোধী অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় এবং পরিকল্পনাটি নস্যাৎ করে দেওয়া হয় বলে জানান টার্নবুল। আকাশপথে যাঁরা ভ্রমণ করছেন, তাঁদের শান্ত থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘সবার আস্থার সঙ্গে নিজ নিজ কাজ অব্যাহত রাখা উচিত।’

তবে সন্ত্রারীরা কখন, কোথায়, কীভাবে বিমান ভূপাতিত করার পরিকল্পনা করেছিল—সে সম্পর্কে বিস্তারিত কিছু বলা হয়নি দেশটির পক্ষ থেকে।

অস্ট্রেলিয়ান ফেডারেল পুলিশ কমিশনার অ্যান্ড্রো কলভিন বলেন, যে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে, তাদের সঙ্গে ইসলামী চরমপন্থার যোগ পাওয়া গেছে। সন্ত্রাসীরা ‘ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস’ বা আইইডি ব্যবহার করে বিমান বিস্ফোরিত করার পরিকল্পনা করছিল, এমন তথ্য ছিল।

অস্ট্রেলিয়ান গণমাধ্যম এবিসি এক প্রতিবেদনে উল্লেখ করেছে, সিডনির সারি হিলস, লাকেম্বা, ওয়াইলি পার্ক ও পাঞ্চবৌল এলাকায় ভারী অস্ত্রে সজ্জিত পুলিশ ও অস্ট্রেলিয়ার অভ্যন্তরীণ গোয়েন্দা সংস্থার সদস্যরা অভিযান চালায়।

এ ঘটনার পরিপ্রেক্ষিতে প্রথমে সিডনি বিমানবন্দরে অতিরিক্ত নিরাপত্তা কড়াকড়ি আরোপ করা হয়। পরে দেশজুড়ে তা বিস্তৃত করা হয়েছে।

এদিকে সিডনির একজন নারী দাবি করেছেন, পুলিশ যে চারজনকে গ্রেপ্তার করেছে, তাদের মধ্যে তাঁর স্বামী ও ছেলে রয়েছেন। তারা কোনো চরমপন্থার সঙ্গে যুক্ত নয় বলেও তিনি দাবি করেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X