বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:৩৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, June 22, 2017 7:42 pm
A- A A+ Print

অস্ট্রেলিয়া-দ. আফ্রিকা সিরিজের প্রাথমিক দলে নাসির

photo-1498132013

অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে। দলের নিয়মিত মুখ তামিম-সাকিব-মুশফিকরা ছাড়াও প্রাথমিক দলে রয়েছেন জাতীয় দল থেকে ব্রাত্য হয়ে পড়া নাসির হোসেন, আল আমিন হোসেন ও এনামুল হক বিজয়। বলাই বাহুল্য, ঘরোয়া ক্রিকেটের অসাধারণ পারফর্ম করে প্রাথমিক দলে জায়গা করে নিয়েছেন তাঁরা। তবে মূল দলে জায়গা পাওয়া নিয়ে বরাবরের মতোই এবারও প্রশ্নটা থেকে যাচ্ছে! এ ছাড়া তরুণ পেসার মোহাম্মদ সাইফউদ্দিন, মুক্তার আলীরাও রয়েছেন প্রাথমিক দলে। স্পিন দিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করা চিন্তা থেকে তাইজুল ইসলাম, তানভীর হায়দার, সাকলাইন সজীব, সানজামুল ইসলামদেরও প্রাথমিক দলে রাখা হয়েছে। এ ছাড়া লিটন দাস, কামরুল ইসলাম রাব্বি, শুভাশিষ রায়দেরও এই দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করার পর আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের দলে রাখা হয় নাসির হোসেনকে। শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে দলে রাখা হয় তাঁকে। সেই ম্যাচে বল হাতে দারুণ করেন এই অলরাউন্ডার। তবে ব্যাট হাতে নামার সুযোগ পাননি। চ্যাম্পিয়নস ট্রফির দলে স্টান্ডবাই ছিলেন নাসির। আয়ারল্যান্ড থেকে ফেরার পর ব্যাট হাতে আরো উজ্জ্বল ছিলেন নাসির। একটি শতক ও দুটি অর্ধশতক রয়েছে তাঁর নামের পাশে। এই কারণে তাঁকে উপেক্ষা করার সাহস দেখাননি নির্বাচকরা। প্রাথমিক দলে রয়েছেন এনামুল হক বিজয়ও। ২০১৫ সালের নভেম্বরের পর থেকে জাতীয় দলের হয়ে আর খেলা হয়নি এনামুলের। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত খেলে চলেছেন সাবেক এই ওপেনার। ফলটাও হাতেনাতে পেলেন বিজয়। আশা করছেন আবার জাতীয় দলে ডাক পাবেন। ৩০ জনের প্রাথমিক দলে রয়েছেন পেসার আল আমিন হোসেনও। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দল থেকে বাদ পড়ে যান আল আমিন। তবে ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো খেলছেন ডানহাতি এই পেসার। ঢাকা প্রিমিয়ার লিগে ১৬ ম্যাচে নেন ২৫ উইকেট। পেসার হিসেবে তাঁর চেয়ে বেশি উইকেট নেন কেবল তাসকিন (২৬) ও কামরুল ইমলাম রাব্বি (২৭)। জাতীয় ক্রিকেট লিগে চার ম্যাচে আল আমিন নিয়েছেন ২৩ উইকেট। দুটি টেস্ট খেলতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশে আসছে স্টিভেন স্মিথের দল। ২২ থেকে ২৪ আগস্ট ফতুল্লায় বিসিবি একাদশের সঙ্গে তিনদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অসিরা। এরপর ২৭ আগস্ট মিরপুরে হবে সিরিজের প্রথম টেস্ট। ৪ সেপ্টেম্বর চট্টগ্রামে হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। সেপ্টেম্বরের শেষ দিকে দক্ষিণ আফ্রিকায় পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। আগামী ১০ জুলাই থেকে মিরপুরে প্রাথমিক দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু হচ্ছে। প্রাথমিক দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ, লিটন দাস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শুভাশীষ রায়, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, সানজামুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত, সাইফ উদ্দিন, এনামুল হক, আবুল হাসান, আল আমিন হোসেন, নাসির হোসেন, মুক্তার আলী,  তানভীর হায়দার, সাকলাইন সজীব, শফিউল ইসলাম।

Comments

Comments!

 অস্ট্রেলিয়া-দ. আফ্রিকা সিরিজের প্রাথমিক দলে নাসিরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

অস্ট্রেলিয়া-দ. আফ্রিকা সিরিজের প্রাথমিক দলে নাসির

Thursday, June 22, 2017 7:42 pm
photo-1498132013

অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য প্রাথমিক দল ঘোষণা করা হয়েছে। দলের নিয়মিত মুখ তামিম-সাকিব-মুশফিকরা ছাড়াও প্রাথমিক দলে রয়েছেন জাতীয় দল থেকে ব্রাত্য হয়ে পড়া নাসির হোসেন, আল আমিন হোসেন ও এনামুল হক বিজয়। বলাই বাহুল্য, ঘরোয়া ক্রিকেটের অসাধারণ পারফর্ম করে প্রাথমিক দলে জায়গা করে নিয়েছেন তাঁরা। তবে মূল দলে জায়গা পাওয়া নিয়ে বরাবরের মতোই এবারও প্রশ্নটা থেকে যাচ্ছে!

এ ছাড়া তরুণ পেসার মোহাম্মদ সাইফউদ্দিন, মুক্তার আলীরাও রয়েছেন প্রাথমিক দলে। স্পিন দিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করা চিন্তা থেকে তাইজুল ইসলাম, তানভীর হায়দার, সাকলাইন সজীব, সানজামুল ইসলামদেরও প্রাথমিক দলে রাখা হয়েছে। এ ছাড়া লিটন দাস, কামরুল ইসলাম রাব্বি, শুভাশিষ রায়দেরও এই দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।
ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করার পর আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের দলে রাখা হয় নাসির হোসেনকে। শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে দলে রাখা হয় তাঁকে।

সেই ম্যাচে বল হাতে দারুণ করেন এই অলরাউন্ডার। তবে ব্যাট হাতে নামার সুযোগ পাননি। চ্যাম্পিয়নস ট্রফির দলে স্টান্ডবাই ছিলেন নাসির। আয়ারল্যান্ড থেকে ফেরার পর ব্যাট হাতে আরো উজ্জ্বল ছিলেন নাসির। একটি শতক ও দুটি অর্ধশতক রয়েছে তাঁর নামের পাশে। এই কারণে তাঁকে উপেক্ষা করার সাহস দেখাননি নির্বাচকরা।

প্রাথমিক দলে রয়েছেন এনামুল হক বিজয়ও। ২০১৫ সালের নভেম্বরের পর থেকে জাতীয় দলের হয়ে আর খেলা হয়নি এনামুলের। ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত খেলে চলেছেন সাবেক এই ওপেনার। ফলটাও হাতেনাতে পেলেন বিজয়। আশা করছেন আবার জাতীয় দলে ডাক পাবেন।

৩০ জনের প্রাথমিক দলে রয়েছেন পেসার আল আমিন হোসেনও। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর দল থেকে বাদ পড়ে যান আল আমিন। তবে ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিকভাবে ভালো খেলছেন ডানহাতি এই পেসার। ঢাকা প্রিমিয়ার লিগে ১৬ ম্যাচে নেন ২৫ উইকেট। পেসার হিসেবে তাঁর চেয়ে বেশি উইকেট নেন কেবল তাসকিন (২৬) ও কামরুল ইমলাম রাব্বি (২৭)। জাতীয় ক্রিকেট লিগে চার ম্যাচে আল আমিন নিয়েছেন ২৩ উইকেট।

দুটি টেস্ট খেলতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশে আসছে স্টিভেন স্মিথের দল। ২২ থেকে ২৪ আগস্ট ফতুল্লায় বিসিবি একাদশের সঙ্গে তিনদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে অসিরা। এরপর ২৭ আগস্ট মিরপুরে হবে সিরিজের প্রথম টেস্ট। ৪ সেপ্টেম্বর চট্টগ্রামে হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

সেপ্টেম্বরের শেষ দিকে দক্ষিণ আফ্রিকায় পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। সফরে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। আগামী ১০ জুলাই থেকে মিরপুরে প্রাথমিক দলের কন্ডিশনিং ক্যাম্প শুরু হচ্ছে।

প্রাথমিক দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ, লিটন দাস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শুভাশীষ রায়, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, সানজামুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকত, সাইফ উদ্দিন, এনামুল হক, আবুল হাসান, আল আমিন হোসেন, নাসির হোসেন, মুক্তার আলী,  তানভীর হায়দার, সাকলাইন সজীব, শফিউল ইসলাম।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X