সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৪:১৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, June 3, 2017 10:25 am
A- A A+ Print

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচ পরিত্যক্ত

AUS_NZ20170603092931

জমজমাট লড়াইয়ের আভাস ছিল। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ক্রিকেটাররা কেউ কাউকে ছাড় দিচ্ছিলেন না। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট হচ্ছিল এজবাস্টনে। কিন্তু কয়েক দফা বৃষ্টিতে ম্লান তাসমানিয়ান দ্বৈরথ! চ্যাম্পিয়নস ট্রফির দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হয়েছে বেরসিক বৃষ্টিতে। পয়েন্ট ভাগাভাগি করেছে দুই দল। চ্যাম্পিয়নস ট্রফির গত আসরেও একই গ্রুপে ছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। সেবারও তাসমান সাগরের দুই পাড়ের দলের লড়াই বৃষ্টিতে ভেস্তে যায়। বৃষ্টির ‘ফাঁকে’ অনুষ্ঠিত হওয়া ম্যাচে দ্যুতি ছড়িয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। টস জিতে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ৪৫ ওভারে ২৯১ রান করে উইলিয়ামসনের সেঞ্চুরিতে ভর করে। ৯৭ বলে ৮ চার ও ৩ ছক্কায় ১০০ রান করেন ডানহাতি এ ব্যাটসম্যান। তাকে সঙ্গ দেন লুক রনকি। উইকেটরক্ষক এ ব্যাটসম্যান ৪৩ বলে করেন ৬৫ রান। দ্বিতীয় উইকেট জুটিতে ৭৭ রান যোগ করেন রনকি, উইলিয়ামসন। তৃতীয় উইকেটে কিউই অধিনায়কের নতুন পার্টনার রস টেলর। ৯৯ রান আসে দুই ডানহাতি ব্যাটসম্যানের ব্যাট থেকে। টেলর ৪৬ রানে হ্যাস্টিংসের বলে ফিরে গেলেও উইলিয়ামসন সেঞ্চুরি তুলে নিয়ে সাজঘরে ফেরেন। তার ইনিংসটি থামে রানআউটে। উইলিয়ামসন যতক্ষণ ক্রিজে ছিলেন মনে হচ্ছিল, তিনশ’র বেশি রান করবে নিউজিল্যান্ড। কিন্তু তার ফিরে যাবার পর ৩৭ রানে শেষ ৬ উইকেট হারায় নিউজিল্যান্ড। বৃষ্টিতে নেমে আসা ৪৬ ওভারের ম্যাচে নিউজিল্যান্ড অলআউট হয় ৪৫ ওভারে। শেষ দিকের ৬ উইকেটের ৫টিই নেন পেসার জস হ্যাজেলউড। সব মিলিয়ে তার শিকার ৫২ রানে ৬ উইকেট। এ ছাড়া হ্যাস্টিংস ২টি ও কামিন্স ১টি উইকেট নেন। অস্ট্রেলিয়ার ইনিংসের শুরুতেই বৃষ্টির বাধা। বৃষ্টি আইনে অস্ট্রেলিয়ার টার্গেট নেমে আসে ৩২ ওভারে ২৩৫। লক্ষ্য তাড়া করতে নেমে ৫৩ রানে ৩ উইকেট হারায় চ্যাম্পিয়নস ট্রফির প্রাক্তন চ্যাম্পিয়নরা। ২৭ রানে ওয়ার্নার আউট হন ট্রেন্ট বোল্টের বলে। ১৮ বলে ৮ রান করা ফিঞ্চ আউট হন মিলনের বলে। নবম ওভারের শেষ বলে মিলনের দ্বিতীয় শিকারে পরিণত হন হেনরিকেস। এরপর এজবাস্টনে শুরু হয় ঝুম বৃষ্টি। তাতেই ম্যাচের ভাগ্য নির্ধারণ। বৃষ্টি শুরু হওয়ার কিছুক্ষণ পরই ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট। স্টিভেন স্মিথ ৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।  প্রসঙ্গত, ২০১৩ সালে চ্যাম্পিয়নস ট্রফিতে এজবাস্টনেই দুই দলের ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল।  এবার এ মাঠেই পয়েন্ট ভাগাভাগি করতে হলো তাদেরকে।

Comments

Comments!

 অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচ পরিত্যক্তAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচ পরিত্যক্ত

Saturday, June 3, 2017 10:25 am
AUS_NZ20170603092931

জমজমাট লড়াইয়ের আভাস ছিল। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ক্রিকেটাররা কেউ কাউকে ছাড় দিচ্ছিলেন না। প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট হচ্ছিল এজবাস্টনে।

কিন্তু কয়েক দফা বৃষ্টিতে ম্লান তাসমানিয়ান দ্বৈরথ! চ্যাম্পিয়নস ট্রফির দ্বিতীয় ম্যাচ পরিত্যক্ত হয়েছে বেরসিক বৃষ্টিতে। পয়েন্ট ভাগাভাগি করেছে দুই দল। চ্যাম্পিয়নস ট্রফির গত আসরেও একই গ্রুপে ছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। সেবারও তাসমান সাগরের দুই পাড়ের দলের লড়াই বৃষ্টিতে ভেস্তে যায়।

বৃষ্টির ‘ফাঁকে’ অনুষ্ঠিত হওয়া ম্যাচে দ্যুতি ছড়িয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। টস জিতে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ড ৪৫ ওভারে ২৯১ রান করে উইলিয়ামসনের সেঞ্চুরিতে ভর করে। ৯৭ বলে ৮ চার ও ৩ ছক্কায় ১০০ রান করেন ডানহাতি এ ব্যাটসম্যান। তাকে সঙ্গ দেন লুক রনকি। উইকেটরক্ষক এ ব্যাটসম্যান ৪৩ বলে করেন ৬৫ রান। দ্বিতীয় উইকেট জুটিতে ৭৭ রান যোগ করেন রনকি, উইলিয়ামসন।

তৃতীয় উইকেটে কিউই অধিনায়কের নতুন পার্টনার রস টেলর। ৯৯ রান আসে দুই ডানহাতি ব্যাটসম্যানের ব্যাট থেকে। টেলর ৪৬ রানে হ্যাস্টিংসের বলে ফিরে গেলেও উইলিয়ামসন সেঞ্চুরি তুলে নিয়ে সাজঘরে ফেরেন। তার ইনিংসটি থামে রানআউটে।

উইলিয়ামসন যতক্ষণ ক্রিজে ছিলেন মনে হচ্ছিল, তিনশ’র বেশি রান করবে নিউজিল্যান্ড। কিন্তু তার ফিরে যাবার পর ৩৭ রানে শেষ ৬ উইকেট হারায় নিউজিল্যান্ড। বৃষ্টিতে নেমে আসা ৪৬ ওভারের ম্যাচে নিউজিল্যান্ড অলআউট হয় ৪৫ ওভারে। শেষ দিকের ৬ উইকেটের ৫টিই নেন পেসার জস হ্যাজেলউড। সব মিলিয়ে তার শিকার ৫২ রানে ৬ উইকেট। এ ছাড়া হ্যাস্টিংস ২টি ও কামিন্স ১টি উইকেট নেন।

অস্ট্রেলিয়ার ইনিংসের শুরুতেই বৃষ্টির বাধা। বৃষ্টি আইনে অস্ট্রেলিয়ার টার্গেট নেমে আসে ৩২ ওভারে ২৩৫। লক্ষ্য তাড়া করতে নেমে ৫৩ রানে ৩ উইকেট হারায় চ্যাম্পিয়নস ট্রফির প্রাক্তন চ্যাম্পিয়নরা। ২৭ রানে ওয়ার্নার আউট হন ট্রেন্ট বোল্টের বলে। ১৮ বলে ৮ রান করা ফিঞ্চ আউট হন মিলনের বলে। নবম ওভারের শেষ বলে মিলনের দ্বিতীয় শিকারে পরিণত হন হেনরিকেস।

এরপর এজবাস্টনে শুরু হয় ঝুম বৃষ্টি। তাতেই ম্যাচের ভাগ্য নির্ধারণ। বৃষ্টি শুরু হওয়ার কিছুক্ষণ পরই ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন ম্যাচ রেফারি অ্যান্ডি পাইক্রফট। স্টিভেন স্মিথ ৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।  প্রসঙ্গত, ২০১৩ সালে চ্যাম্পিয়নস ট্রফিতে এজবাস্টনেই দুই দলের ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল।  এবার এ মাঠেই পয়েন্ট ভাগাভাগি করতে হলো তাদেরকে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X