মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:৫১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, July 26, 2016 10:42 pm
A- A A+ Print

অস্ত্রোপচার করাতে হবে মুস্তাফিজকে!

mustafizur_rahman1469545207

বাম কাঁধের চোটের কারণে ইংল্যান্ডে অলস সময় কাটাচ্ছেন মুস্তাফিজুর রহমান। বাংলাদেশের তরুণ পেসার মঙ্গলবার ইউনিভার্সিটি অব গ্রিনউইচের অর্থোপেডিক সার্জন টনি কোচারের সঙ্গে দেখা করেছেন। এমআরআই রিপোর্ট অনুযায়ী মুস্তাফিজের কাঁধের স্ল্যাপেই সমস্যা ধরা পড়েছে। চিকিৎসার ভাষায় যেটাকে বলে সুপিরিয়র ল্যাব্রাম অ্যান্টেরিয়র অ্যান্ড পোস্টেরিয়র। এর আগেও একই সমস্যায় পড়েছিলেন মুস্তাফিজ। সাময়িক সময়ের জন্য ব্যথানাশক ওষুধ দিয়ে তা সারিয়ে উঠেছিলেন। কিন্তু এবার সেই পথে হাঁটবে না বিসিবি এবং সাসেক্স কর্তৃপক্ষও। ওষুধ দিয়ে মুস্তাফিজকে না খেলানোর নির্দেশনা দিয়েছে বিসিবি। বিসিবির ঘনিষ্ঠসূত্র মঙ্গলবার রাতে রাইজিংবিডিকে জানালেন, ‘দীর্ঘ সময়ের জন্য মুস্তাফিজকে পেতে হলে অস্ত্রোপচার বাধ্যতামূলক!’ সার্জন টনি কোচার কোন পথে হাঁটেন, সেটাই এখন দেখার বিষয়। জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম রাইজিংবিডিকে মুঠোফোনে বলেন, ‘ব্যথানাশক ওষুধ দিয়ে সাময়িক সময়ের জন্য হয়তো মুস্তাফিজকে পাওয়া যাবে। তবে অস্ত্রোপচারও করানো যাবে।’ পূর্বের ধারণা অনুযায়ী অস্ত্রোপচার করানো হলে কমপক্ষে নয় থেকে এগারো মাস মাঠের বাইরে থাকতে হবে মুস্তাফিজকে! সেক্ষেত্রে কোচার যদি অস্ত্রোপচার করানোর পরামর্শ দেন, তাহলে যত দ্রুত সম্ভব অস্ত্রোপচার করানোই ভালো। অন্যথায় দেরি হলে ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফিও মিস করতে পারেন মুস্তাফিজ। আগামী বছরের ১ জুন ইংল্যান্ডে বসবে চ্যাম্পিয়নস ট্রফি। ইংল্যান্ডে মুস্তাফিজের অস্ত্রোপচার হওয়ার সম্ভাবনাই বেশি। জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ সোমবার বলেন, ‘এখনই ওকে (মুস্তাফিজকে) দেশে আনার কথা ভাবছি না। ইংল্যান্ডে আমাদের চেয়ে আরো ভালো চিকিৎসার ব্যবস্থা আছে। আমরা তাই সুযোগটা হাতছাড়া করব না। যদি বড় কোনো ইনজুরিও হয় তাহলে আমার মতে ওইখানে রেখে ইনজুরিটা একেবারে সারিয়ে আনা উচিত।’

Comments

Comments!

 অস্ত্রোপচার করাতে হবে মুস্তাফিজকে!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

অস্ত্রোপচার করাতে হবে মুস্তাফিজকে!

Tuesday, July 26, 2016 10:42 pm
mustafizur_rahman1469545207

বাম কাঁধের চোটের কারণে ইংল্যান্ডে অলস সময় কাটাচ্ছেন মুস্তাফিজুর রহমান। বাংলাদেশের তরুণ পেসার মঙ্গলবার ইউনিভার্সিটি অব গ্রিনউইচের অর্থোপেডিক সার্জন টনি কোচারের সঙ্গে দেখা করেছেন।

এমআরআই রিপোর্ট অনুযায়ী মুস্তাফিজের কাঁধের স্ল্যাপেই সমস্যা ধরা পড়েছে। চিকিৎসার ভাষায় যেটাকে বলে সুপিরিয়র ল্যাব্রাম অ্যান্টেরিয়র অ্যান্ড পোস্টেরিয়র।

এর আগেও একই সমস্যায় পড়েছিলেন মুস্তাফিজ। সাময়িক সময়ের জন্য ব্যথানাশক ওষুধ দিয়ে তা সারিয়ে উঠেছিলেন। কিন্তু এবার সেই পথে হাঁটবে না বিসিবি এবং সাসেক্স কর্তৃপক্ষও। ওষুধ দিয়ে মুস্তাফিজকে না খেলানোর নির্দেশনা দিয়েছে বিসিবি।

বিসিবির ঘনিষ্ঠসূত্র মঙ্গলবার রাতে রাইজিংবিডিকে জানালেন, ‘দীর্ঘ সময়ের জন্য মুস্তাফিজকে পেতে হলে অস্ত্রোপচার বাধ্যতামূলক!’ সার্জন টনি কোচার কোন পথে হাঁটেন, সেটাই এখন দেখার বিষয়।

জাতীয় দলের ফিজিও বায়েজিদুল ইসলাম রাইজিংবিডিকে মুঠোফোনে বলেন, ‘ব্যথানাশক ওষুধ দিয়ে সাময়িক সময়ের জন্য হয়তো মুস্তাফিজকে পাওয়া যাবে। তবে অস্ত্রোপচারও করানো যাবে।’

পূর্বের ধারণা অনুযায়ী অস্ত্রোপচার করানো হলে কমপক্ষে নয় থেকে এগারো মাস মাঠের বাইরে থাকতে হবে মুস্তাফিজকে! সেক্ষেত্রে কোচার যদি অস্ত্রোপচার করানোর পরামর্শ দেন, তাহলে যত দ্রুত সম্ভব অস্ত্রোপচার করানোই ভালো। অন্যথায় দেরি হলে ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফিও মিস করতে পারেন মুস্তাফিজ। আগামী বছরের ১ জুন ইংল্যান্ডে বসবে চ্যাম্পিয়নস ট্রফি।

ইংল্যান্ডে মুস্তাফিজের অস্ত্রোপচার হওয়ার সম্ভাবনাই বেশি। জাতীয় দলের ম্যানেজার খালেদ মাহমুদ সোমবার বলেন, ‘এখনই ওকে (মুস্তাফিজকে) দেশে আনার কথা ভাবছি না। ইংল্যান্ডে আমাদের চেয়ে আরো ভালো চিকিৎসার ব্যবস্থা আছে। আমরা তাই সুযোগটা হাতছাড়া করব না। যদি বড় কোনো ইনজুরিও হয় তাহলে আমার মতে ওইখানে রেখে ইনজুরিটা একেবারে সারিয়ে আনা উচিত।’

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X