বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১২:৫৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, January 16, 2017 7:23 am
A- A A+ Print

অ্যাম্বুলেন্সে করে মাঠ ছাড়লেন মুশফিক

1

গতকাল স্ট্রেচারে করে মাঠের বাইরে চলে গিয়েছেন ইমরুল কায়েস। আজ দলের বিপর্যয়ে ব্যাটিংয়ে নামতে হয়েছে আগের ইনিংসে আঙুলে চোট পাওয়া অধিনায়ক মুশফিকুর রহিমকে। কিন্তু তাঁর দৃঢ়তা পূর্ণ ইনিংসটা হঠাৎ থামল এক বাউন্সারে। মাথায় আঘাত পাওয়ায় অ্যাম্বুলেন্সে করে মাঠ ছেড়েছেন মুশফিক। আঙুলের চোট নিয়ে ব্যাট করতে নামা মুশফিককে আউট করার জন্য একটা পরিকল্পনা নিয়েই নেমেছেন নিউজিল্যান্ডের বোলাররা। টানা শর্ট বল করে যাওয়া। একবার ক্যাচও তুলে দিয়েছিলেন মুশফিক। কিন্তু সেটিকে ব্যতিক্রম ভেবে নিলে, বাকি সময়টা সাহসিকতার অনন্য গল্প লিখে চলেছেন মুশফিক। টিম সাউদির এক বাউন্সারে হঠাৎ থমকে যেতে হলো সবাইকে। বলের লাইন থেকে চোখ সরিয়ে নেওয়ায়, হেলমেটে লাগে সাউদির সে বাউন্সার। সঙ্গে সঙ্গে উইকেটে শুয়ে পড়েন মুশফিক। সঙ্গে সঙ্গে দুই দলের ফিজিও মাঠে গিয়েছেন। মাথে ছুটে গেছেন তামিম ইকবালও। বেশ কিছুক্ষণ পর্যবেক্ষণের পর মাঠ থেকে নিয়ে আসা হয়েছে তাঁকে। দলের এক সূট্র জানিয়েছে, আপাতত অবস্থা গুরুতর মনে হচ্ছে না। তবে সাবধানতার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। এর আগে আহত (অবসর) হয়ে কালই মাঠ ছেড়েছেন ইমরুল। তামিমের সঙ্গে একটি রান শেষ করতে গিয়ে ডাইভ দিয়েছিলেন। এরপরই কাতরাতে থাকলেন মাটিতে শুয়ে। সঙ্গে সঙ্গে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয় তাঁকে। ইমরুল মাঠে নামবেন কি না—এর উত্তর এখনো মেলেনি। তবে দলের প্রয়োজনে সবার শেষে নামতেও পারেন বলে একটা সূত্র জানিয়েছে। কিন্তু সে নিশ্চয়তা দেওয়া যাচ্ছে না। কাগজে কলমে তাই ৫ উইকেট পরলেও আদতে ৭ উইকেট ধরে নেওয়াটাই ভালো। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের রান ১২৬, লিড ১৮২ রানের। একমাত্র ভরসা হয়ে আছেন সাব্বির রহমান (২৮*)।

Comments

Comments!

 অ্যাম্বুলেন্সে করে মাঠ ছাড়লেন মুশফিকAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

অ্যাম্বুলেন্সে করে মাঠ ছাড়লেন মুশফিক

Monday, January 16, 2017 7:23 am
1

গতকাল স্ট্রেচারে করে মাঠের বাইরে চলে গিয়েছেন ইমরুল কায়েস। আজ দলের বিপর্যয়ে ব্যাটিংয়ে নামতে হয়েছে আগের ইনিংসে আঙুলে চোট পাওয়া অধিনায়ক মুশফিকুর রহিমকে। কিন্তু তাঁর দৃঢ়তা পূর্ণ ইনিংসটা হঠাৎ থামল এক বাউন্সারে। মাথায় আঘাত পাওয়ায় অ্যাম্বুলেন্সে করে মাঠ ছেড়েছেন মুশফিক।
আঙুলের চোট নিয়ে ব্যাট করতে নামা মুশফিককে আউট করার জন্য একটা পরিকল্পনা নিয়েই নেমেছেন নিউজিল্যান্ডের বোলাররা। টানা শর্ট বল করে যাওয়া। একবার ক্যাচও তুলে দিয়েছিলেন মুশফিক। কিন্তু সেটিকে ব্যতিক্রম ভেবে নিলে, বাকি সময়টা সাহসিকতার অনন্য গল্প লিখে চলেছেন মুশফিক। টিম সাউদির এক বাউন্সারে হঠাৎ থমকে যেতে হলো সবাইকে। বলের লাইন থেকে চোখ সরিয়ে নেওয়ায়, হেলমেটে লাগে সাউদির সে বাউন্সার। সঙ্গে সঙ্গে উইকেটে শুয়ে পড়েন মুশফিক। সঙ্গে সঙ্গে দুই দলের ফিজিও মাঠে গিয়েছেন। মাথে ছুটে গেছেন তামিম ইকবালও। বেশ কিছুক্ষণ পর্যবেক্ষণের পর মাঠ থেকে নিয়ে আসা হয়েছে তাঁকে। দলের এক সূট্র জানিয়েছে, আপাতত অবস্থা গুরুতর মনে হচ্ছে না। তবে সাবধানতার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।
এর আগে আহত (অবসর) হয়ে কালই মাঠ ছেড়েছেন ইমরুল। তামিমের সঙ্গে একটি রান শেষ করতে গিয়ে ডাইভ দিয়েছিলেন। এরপরই কাতরাতে থাকলেন মাটিতে শুয়ে। সঙ্গে সঙ্গে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয় তাঁকে। ইমরুল মাঠে নামবেন কি না—এর উত্তর এখনো মেলেনি। তবে দলের প্রয়োজনে সবার শেষে নামতেও পারেন বলে একটা সূত্র জানিয়েছে। কিন্তু সে নিশ্চয়তা দেওয়া যাচ্ছে না।
কাগজে কলমে তাই ৫ উইকেট পরলেও আদতে ৭ উইকেট ধরে নেওয়াটাই ভালো। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের রান ১২৬, লিড ১৮২ রানের। একমাত্র ভরসা হয়ে আছেন সাব্বির রহমান (২৮*)।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X