মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:২৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, November 3, 2016 6:25 pm
A- A A+ Print

অ্যালকাটেল আইডল ৪এস

photo-1478174886

এ বছরের শুরুতে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে উন্মুক্ত করা হয়েছিল অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমে চালিত অ্যালকাটেল আইডল ৪ এস। অ্যানড্রয়েড মার্শম্যালো অপারেটিং সিস্টেমে চালিত ফোনটির এবার একটি উইন্ডোজ সংস্করণ মুক্তি দেওয়া হয়েছে। এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। অ্যালকাটেল আইডল ৪ এস-এর উইন্ডোজ সংস্করণটি চলবে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে। এর দাম রাখা হয়েছে ৪৬৯ মার্কিন ডলার। ফোনটিতে রয়েছে ৫ দশমিক ৫ ইঞ্চি এইচডি (১০৮০x১৯২০ পিক্সেলস) অ্যামোলেড ডিসপ্লে। এর আগে অ্যানড্রয়েড সংস্করণে ছিল কিউএইচডি ডিসপ্লে। ফোনটিতে রয়েছে স্ন্যাপড্রাগন ৮২০ চিপসেটে, সঙ্গে আরো আছে আদ্রেনো ৫৩০ জিপিইউ এবং ৪ জিবি র‍্যাম। অ্যানড্রয়েড অপারেটিংয়ে চালিত সংস্করণে ছিল স্ন্যাপড্রাগন ৬৫২ চিপসেট, যার সাথে ছিল আদ্রেনো ৫১০ জিপিইউ এবং ৩ জিবি র‍্যাম। উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে চালিত অ্যালকাটেল আইডল ৪ এস ফোনটির ক্যামেরাও উন্নত করা হয়েছে। এতে যোগ করা হয়েছে ২১ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। ক্যামেরায় আছে ডুয়েল-এলইডি ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের, যার সঙ্গে রয়েছে এলইডি ফ্ল্যাশ। অ্যানড্রয়েড সংস্করণে ছিল ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। ফোনটির ইন্টারনাল স্টোরেজ ৬৪ জিবি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে তা ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। ফোনটিতে ৩০০০ এমএএইচ এর ব্যাটারি রাখা হয়েছে। দ্রুত চার্জিংয়ের জন্য রয়েছে কুইক চার্জ ২ দশমিক ০ সংস্করণ। কানেক্টিভিটির জন্য ফোনটিতে রয়েছে ফোরজি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি, ওয়াই-ফাই ডিরেক্ট, এনএফসি, ব্লুটুথ ৪ দশমিক ১, জিপিএস এবং ওটিজি সুবিধাসহ মাইক্রো-ইউএসবি।

Comments

Comments!

 অ্যালকাটেল আইডল ৪এসAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

অ্যালকাটেল আইডল ৪এস

Thursday, November 3, 2016 6:25 pm
photo-1478174886

এ বছরের শুরুতে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে উন্মুক্ত করা হয়েছিল অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমে চালিত অ্যালকাটেল আইডল ৪ এস। অ্যানড্রয়েড মার্শম্যালো অপারেটিং সিস্টেমে চালিত ফোনটির এবার একটি উইন্ডোজ সংস্করণ মুক্তি দেওয়া হয়েছে। এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

অ্যালকাটেল আইডল ৪ এস-এর উইন্ডোজ সংস্করণটি চলবে উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে। এর দাম রাখা হয়েছে ৪৬৯ মার্কিন ডলার।

ফোনটিতে রয়েছে ৫ দশমিক ৫ ইঞ্চি এইচডি (১০৮০x১৯২০ পিক্সেলস) অ্যামোলেড ডিসপ্লে। এর আগে অ্যানড্রয়েড সংস্করণে ছিল কিউএইচডি ডিসপ্লে। ফোনটিতে রয়েছে স্ন্যাপড্রাগন ৮২০ চিপসেটে, সঙ্গে আরো আছে আদ্রেনো ৫৩০ জিপিইউ এবং ৪ জিবি র‍্যাম।

অ্যানড্রয়েড অপারেটিংয়ে চালিত সংস্করণে ছিল স্ন্যাপড্রাগন ৬৫২ চিপসেট, যার সাথে ছিল আদ্রেনো ৫১০ জিপিইউ এবং ৩ জিবি র‍্যাম।

উইন্ডোজ ১০ অপারেটিং সিস্টেমে চালিত অ্যালকাটেল আইডল ৪ এস ফোনটির ক্যামেরাও উন্নত করা হয়েছে। এতে যোগ করা হয়েছে ২১ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। ক্যামেরায় আছে ডুয়েল-এলইডি ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরা ৮ মেগাপিক্সেলের, যার সঙ্গে রয়েছে এলইডি ফ্ল্যাশ। অ্যানড্রয়েড সংস্করণে ছিল ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা।

ফোনটির ইন্টারনাল স্টোরেজ ৬৪ জিবি। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে তা ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে। ফোনটিতে ৩০০০ এমএএইচ এর ব্যাটারি রাখা হয়েছে। দ্রুত চার্জিংয়ের জন্য রয়েছে কুইক চার্জ ২ দশমিক ০ সংস্করণ।

কানেক্টিভিটির জন্য ফোনটিতে রয়েছে ফোরজি এলটিই, ওয়াই-ফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি, ওয়াই-ফাই ডিরেক্ট, এনএফসি, ব্লুটুথ ৪ দশমিক ১, জিপিএস এবং ওটিজি সুবিধাসহ মাইক্রো-ইউএসবি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X