রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১০:০৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, July 23, 2016 12:49 am
A- A A+ Print

আইএস সংশ্লিষ্টতার অভিযোগে জাকির নায়েকের ‘সহযোগী’ গ্রেপ্তার

Zakir-Naik

আন্তর্জাতিক ডেস্ক: সম্প্রতি বিতর্কের শিকার হওয়া ভারতীয় ইসলাম প্রচারক জাকির নায়েকের ইসলামি রিসার্চ ফাউন্ডেশন ‘সংশ্লিষ্ট’ আরশিদ কুরেশিকে জঙ্গি গোষ্ঠী আইএসের সদস্য সংগ্রহের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। মুম্বাই থেকে বুধবার তাকে গ্রেপ্তার করা হয় বলে এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে। তার বিরুদ্ধে কেরালার একদল তরুণকে মগজধোলাই করে আইএসে যোগ দিতে প্ররোচনার অভিযোগ আনা হয়েছে। পুলিশের বরাত দিয়ে এনডিটিভি বলছে, আরশিদ ২০০৪ সাল থেকে ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের জনসংযোগ কর্মকর্তা হিসেবে কাজ করছেন এবং মাসে তিনি ৪৪ হাজার রুপি বেতন পান বলে ধারণা করা হচ্ছে। সম্প্রতি কেরালার ১৫ তরুণ নিখোঁজ হয়েছেন এবং তারা আইএসে যোগ দিয়েছেন বলে ধারণা করছেন ভারতীয় গোয়েন্দারা। নিখোঁজদের একজনের বাবা ছেলের ‘আইএসে যোগদানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায়’ আরশিদের বিরুদ্ধে অভিযোগ করলে গত মাসে কেরালায় তার বিরুদ্ধে একটি মামলা হয়। সন্ত্রাসদমন স্কোয়াড ও কেরালা পুলিশ বুধবার রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। পরে আদালতের অনুমতিতে তাকে চারদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। মুম্বাইভিত্তিক বক্তা জাকির নায়েকের বিরুদ্ধে সন্ত্রাসবাদে উসকানিমূলক বক্তব্যের অভিযোগ নিয়ে ভারতে তদন্ত চলছে। বর্তমানে  সৌদি আরবে অবস্থানরত জাকির বলেছেন, এ বছর ভারতে ফিরবেন না তিনি। গত সপ্তাহে ভারতীয় সাংবাদিকদের সঙ্গে স্কাইপের মাধ্যমে এক সংবাদ সম্মেলনে এই টেলিভিশন বক্তা বলেন, “আমি পালিয়ে যাচ্ছি না।” বছরের বেশিরভাগ সময় বিদেশি থাকাই তার ইচ্ছা ছিল মন্তব্য করে বিতর্কিত এই ইসলামী বক্তা। ১ জুলাই গুলশানে বাংলাদেশের ইতিহাসে ভয়াবহতম জঙ্গি হামলায় সঙ্গে জড়িতদের মধ্যে অন্তত দুজন সামাজিক যোগাযোগের মাধ্যমে জাকির নায়েকের বক্তব্য নিয়মিত অনুসরণ করতেন। এর পর বাংলাদেশ সরকারও তার পিস টিভির সম্প্রচার বন্ধ করে। জাকির নায়েকের কথায় প্ররোচিত হয়ে ভারতের কয়েকজন তরুণ আইএসে যোগ দিতে সিরিয়ায় পাড়ি জমিয়েছে বলেও ঢাকায় রেস্তোরাঁয় হামলার পর ভারতীয় গণমাধ্যমে খবর আসে। বিষয়টি প্রকাশ্যে আসার পর জাকির নায়েকের বিষয়ে ভারতের কেন্দ্রীয় ও মহারাষ্ট্র রাজ্য সরকার তদন্ত শুরু করে; মুম্বাইয়ে তার অফিস ঘিরে পুলিশ মোতায়েন করা হয়। এরপর সৌদি আরব সফরে থাকা জাকির নায়েক ভারতে ফেরার কথা থাকলেও তিনি নিজ দেশে ফেরা স্থগিত করেন।  

Comments

Comments!

 আইএস সংশ্লিষ্টতার অভিযোগে জাকির নায়েকের ‘সহযোগী’ গ্রেপ্তারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আইএস সংশ্লিষ্টতার অভিযোগে জাকির নায়েকের ‘সহযোগী’ গ্রেপ্তার

Saturday, July 23, 2016 12:49 am
Zakir-Naik

আন্তর্জাতিক ডেস্ক: সম্প্রতি বিতর্কের শিকার হওয়া ভারতীয় ইসলাম প্রচারক জাকির নায়েকের ইসলামি রিসার্চ ফাউন্ডেশন ‘সংশ্লিষ্ট’ আরশিদ কুরেশিকে জঙ্গি গোষ্ঠী আইএসের সদস্য সংগ্রহের অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। মুম্বাই থেকে বুধবার তাকে গ্রেপ্তার করা হয় বলে এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে।

তার বিরুদ্ধে কেরালার একদল তরুণকে মগজধোলাই করে আইএসে যোগ দিতে প্ররোচনার অভিযোগ আনা হয়েছে।

পুলিশের বরাত দিয়ে এনডিটিভি বলছে, আরশিদ ২০০৪ সাল থেকে ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের জনসংযোগ কর্মকর্তা হিসেবে কাজ করছেন এবং মাসে তিনি ৪৪ হাজার রুপি বেতন পান বলে ধারণা করা হচ্ছে।

সম্প্রতি কেরালার ১৫ তরুণ নিখোঁজ হয়েছেন এবং তারা আইএসে যোগ দিয়েছেন বলে ধারণা করছেন ভারতীয় গোয়েন্দারা। নিখোঁজদের একজনের বাবা ছেলের ‘আইএসে যোগদানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায়’ আরশিদের বিরুদ্ধে অভিযোগ করলে গত মাসে কেরালায় তার বিরুদ্ধে একটি মামলা হয়।

সন্ত্রাসদমন স্কোয়াড ও কেরালা পুলিশ বুধবার রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। পরে আদালতের অনুমতিতে তাকে চারদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

মুম্বাইভিত্তিক বক্তা জাকির নায়েকের বিরুদ্ধে সন্ত্রাসবাদে উসকানিমূলক বক্তব্যের অভিযোগ নিয়ে ভারতে তদন্ত চলছে। বর্তমানে  সৌদি আরবে অবস্থানরত জাকির বলেছেন, এ বছর ভারতে ফিরবেন না তিনি।

গত সপ্তাহে ভারতীয় সাংবাদিকদের সঙ্গে স্কাইপের মাধ্যমে এক সংবাদ সম্মেলনে এই টেলিভিশন বক্তা বলেন, “আমি পালিয়ে যাচ্ছি না।”

বছরের বেশিরভাগ সময় বিদেশি থাকাই তার ইচ্ছা ছিল মন্তব্য করে বিতর্কিত এই ইসলামী বক্তা।

১ জুলাই গুলশানে বাংলাদেশের ইতিহাসে ভয়াবহতম জঙ্গি হামলায় সঙ্গে জড়িতদের মধ্যে অন্তত দুজন সামাজিক যোগাযোগের মাধ্যমে জাকির নায়েকের বক্তব্য নিয়মিত অনুসরণ করতেন। এর পর বাংলাদেশ সরকারও তার পিস টিভির সম্প্রচার বন্ধ করে।

জাকির নায়েকের কথায় প্ররোচিত হয়ে ভারতের কয়েকজন তরুণ আইএসে যোগ দিতে সিরিয়ায় পাড়ি জমিয়েছে বলেও ঢাকায় রেস্তোরাঁয় হামলার পর ভারতীয় গণমাধ্যমে খবর আসে।

বিষয়টি প্রকাশ্যে আসার পর জাকির নায়েকের বিষয়ে ভারতের কেন্দ্রীয় ও মহারাষ্ট্র রাজ্য সরকার তদন্ত শুরু করে; মুম্বাইয়ে তার অফিস ঘিরে পুলিশ মোতায়েন করা হয়।

এরপর সৌদি আরব সফরে থাকা জাকির নায়েক ভারতে ফেরার কথা থাকলেও তিনি নিজ দেশে ফেরা স্থগিত করেন।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X