শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৮:৪২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, December 5, 2016 10:15 pm
A- A A+ Print

আইজিপিকে হাইকোর্টে তলব

37

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হককে তলব করেছে হাইকোর্ট। আদালতের আদেশ অনুযায়ী প্রতিবেদন না দেয়ার কারণ ব্যাখ্যা করতে তাকে তলব করা হয়। সোমবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বিচারপ্রার্থী এক সিএনজি অটোরিকশাচালককে আসামি করার বিষয়ে ৫ ফেব্রুয়ারি ব্যাখ্যা দেয়ার জন্য দিন ধার্য করেন।আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী নূর মোহাম্মদ আজমি। আইজিপির কাছে ব্যাখ্যা তলবের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। তিনি বলেন, চট্টগ্রামের সিএনজি অটোরিকশাচালক এজাহার মিয়ার ছেলে সাখাওয়াত হোসেন ক্ষতিপূরণসহ সিএনজি ফেরত পেতে, তার পরিবারকে আইনগত সহায়তা দিতে এবং সিএনজি অটোরিকশা আত্মসাতের সঙ্গে যেসব পুলিশ কর্মকর্তা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হাইকোর্টে আবেদন করেন। ওই আবেদনের শুনানি নিয়ে আদালত গত ২২ জুন আইজিপিকে আদেশ দেন যে, একজন যোগ্যতাসম্পন্ন পুলিশ কর্মকর্তা দিয়ে বিষয়টি তদন্ত করে ৪ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিল করতে হবে। কিন্তু নির্ধারিত সময়ে প্রতিবেদন জমা না দিয়ে সোমবার পুলিশের পক্ষে তিন মাস সময় চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। আবেদনে বলা হয়, এই মামলার সঙ্গে সংশ্লিষ্ট দুই পুলিশ কর্মকর্তা দেশের বাইরে থাকায় তাদের জবানবন্দি নিতে সময় প্রয়োজন। মোতাহার হোসেন সাজু  বলেন, সময় আবেদন আদালতের কাছে সন্তোষজনক না হওয়ায় আইজিপিকে আগামী ৫ ফেব্রুয়ারি আদালতে হাজির হতে নির্দেশ দিয়েছেন আদালত। সিএনজি অটোরিকশাচালক মৃত্যুবরণ করায় তার ছেলে সাখাওয়াত হোসেন হাইকোর্টে এ আবেদন করেন বলে তিনি জানিয়েছেন।
 

Comments

Comments!

 আইজিপিকে হাইকোর্টে তলবAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আইজিপিকে হাইকোর্টে তলব

Monday, December 5, 2016 10:15 pm
37

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হককে তলব করেছে হাইকোর্ট। আদালতের আদেশ অনুযায়ী প্রতিবেদন না দেয়ার কারণ ব্যাখ্যা করতে তাকে তলব করা হয়।

সোমবার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বিচারপ্রার্থী এক সিএনজি অটোরিকশাচালককে আসামি করার বিষয়ে ৫ ফেব্রুয়ারি ব্যাখ্যা দেয়ার জন্য দিন ধার্য করেন।আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু। আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী নূর মোহাম্মদ আজমি।

আইজিপির কাছে ব্যাখ্যা তলবের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোতাহার হোসেন সাজু।

তিনি বলেন, চট্টগ্রামের সিএনজি অটোরিকশাচালক এজাহার মিয়ার ছেলে সাখাওয়াত হোসেন ক্ষতিপূরণসহ সিএনজি ফেরত পেতে, তার পরিবারকে আইনগত সহায়তা দিতে এবং সিএনজি অটোরিকশা আত্মসাতের সঙ্গে যেসব পুলিশ কর্মকর্তা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হাইকোর্টে আবেদন করেন।

ওই আবেদনের শুনানি নিয়ে আদালত গত ২২ জুন আইজিপিকে আদেশ দেন যে, একজন যোগ্যতাসম্পন্ন পুলিশ কর্মকর্তা দিয়ে বিষয়টি তদন্ত করে ৪ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিল করতে হবে।

কিন্তু নির্ধারিত সময়ে প্রতিবেদন জমা না দিয়ে সোমবার পুলিশের পক্ষে তিন মাস সময় চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ। আবেদনে বলা হয়, এই মামলার সঙ্গে সংশ্লিষ্ট দুই পুলিশ কর্মকর্তা দেশের বাইরে থাকায় তাদের জবানবন্দি নিতে সময় প্রয়োজন।

মোতাহার হোসেন সাজু  বলেন, সময় আবেদন আদালতের কাছে সন্তোষজনক না হওয়ায় আইজিপিকে আগামী ৫ ফেব্রুয়ারি আদালতে হাজির হতে নির্দেশ দিয়েছেন আদালত। সিএনজি অটোরিকশাচালক মৃত্যুবরণ করায় তার ছেলে সাখাওয়াত হোসেন হাইকোর্টে এ আবেদন করেন বলে তিনি জানিয়েছেন।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X