বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:৪২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, December 3, 2016 3:56 pm
A- A A+ Print

আইভীকে ১৪ দলের প্রার্থী করতে ইনু জাসদের আপত্তি

iv20161203150745

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভীকে কেন্দ্রীয় ১৪ দলের প্রার্থী করার প্রস্তাব নাকচ করল জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ (ইনু-শিরীন)। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ১৪ দলের বৈঠকে এই প্রস্তাব উত্থাপন করলে জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার নাকচ করেন। শনিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠকে এসব নিয়ে আলোচনা হয়। বৈঠকে ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, আওয়ামী লীগের এ কে এম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, সুজিত রায় নন্দী, আবদুস সোবহান গোলাপ, মৃণাল কান্তি দাস, আমিরুল আলম মিলন, মারুফা আক্তার পপি, আনোয়ার হোসেন, ইকবাল হোসেন অপু, জেপির শেখ শহিদুল ইসলাম, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া, তরিকত ফেডারেশনের নজিবুল বশর মাইজভাণ্ডারি, কমিউনিস্ট কেন্দ্রের অসিত বরণ রায়, বাসদের রেজাউর রশিদ খান প্রমুখ। গত বৃহস্পতিবার বিকেলে জেলা রিটার্নিং অফিসারের কাছে নাসিক নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দেন কেন্দ্রীয় ১৪ দলের অন্যতম শরিক জাসদের নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মোসলেম উদ্দিন। বৈঠক সূত্র জানায়, ১৪ দলের সঙ্গে ঘরোয়াভাবে বৈঠকে বসেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তার আগে তিনি একই কার্যালয়ে নাসিক নির্বাচনী প্রচারের জন্য ঢাকায় অবস্থিত নারায়ণগঞ্জ ছাত্রলীগের বর্তমান ও প্রাক্তন নেতাদের সঙ্গে মতবিনিময় করেন। ওই বৈঠক শেষে তিনি কেন্দ্রীয় ১৪ দলের সঙ্গে বৈঠক করেন। বৈঠকে ওবায়দুল কাদেরের প্রস্তাবে ১৪ দলের অন্য নেতারা সম্মতি দিলেও জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার তা নাকচ করেন। তিনি বলেন, ওখানে তো আমাদের দলের প্রার্থী আছে। এককভাবে নির্বাচন করা যাবে না, এটা তো আগে জানানো হয়নি। এখন হঠাৎ করে বললেই তো আমরা সিদ্ধান্ত নিতে পারি না। আমাদের দলীয় ফোরাম আছে। সেখানে আলোচনা করে সিদ্ধান্ত নিয়ে জানাতে পারব।   আগামীকাল একই স্থানে আবারও বৈঠক হবে।   বৈঠক শেষে শিরীন আখতার রাইজিংবিডিকে বলেন, এটা নিয়ে আমি এককভাবে কোনো সিদ্ধান্ত দেওয়ার এখতিয়ার রাখি না। দলীয় ফোরামে সিদ্ধান্তের মাধ্যমে ঠিক করতে হবে। এ বিষয়ে আমি বেশি কিছু বলতে চাই না।   নাসিক নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আগামীকাল রোববার। প্রতীক বরাদ্দের পর আগামী ৫ ডিসেম্বর থেকে আনুষ্ঠানিক প্রচার শুরু হবে।    

Comments

Comments!

 আইভীকে ১৪ দলের প্রার্থী করতে ইনু জাসদের আপত্তিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আইভীকে ১৪ দলের প্রার্থী করতে ইনু জাসদের আপত্তি

Saturday, December 3, 2016 3:56 pm
iv20161203150745

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সেলিনা হায়াৎ আইভীকে কেন্দ্রীয় ১৪ দলের প্রার্থী করার প্রস্তাব নাকচ করল জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ (ইনু-শিরীন)।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ১৪ দলের বৈঠকে এই প্রস্তাব উত্থাপন করলে জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার নাকচ করেন।

শনিবার দুপুরে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠকে এসব নিয়ে আলোচনা হয়। বৈঠকে ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, আওয়ামী লীগের এ কে এম এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, সুজিত রায় নন্দী, আবদুস সোবহান গোলাপ, মৃণাল কান্তি দাস, আমিরুল আলম মিলন, মারুফা আক্তার পপি, আনোয়ার হোসেন, ইকবাল হোসেন অপু, জেপির শেখ শহিদুল ইসলাম, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, সাম্যবাদী দলের দিলীপ বড়ুয়া, তরিকত ফেডারেশনের নজিবুল বশর মাইজভাণ্ডারি, কমিউনিস্ট কেন্দ্রের অসিত বরণ রায়, বাসদের রেজাউর রশিদ খান প্রমুখ।

গত বৃহস্পতিবার বিকেলে জেলা রিটার্নিং অফিসারের কাছে নাসিক নির্বাচনে মেয়র পদে মনোনয়নপত্র জমা দেন কেন্দ্রীয় ১৪ দলের অন্যতম শরিক জাসদের নারায়ণগঞ্জ মহানগর সভাপতি মোসলেম উদ্দিন।

বৈঠক সূত্র জানায়, ১৪ দলের সঙ্গে ঘরোয়াভাবে বৈঠকে বসেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তার আগে তিনি একই কার্যালয়ে নাসিক নির্বাচনী প্রচারের জন্য ঢাকায় অবস্থিত নারায়ণগঞ্জ ছাত্রলীগের বর্তমান ও প্রাক্তন নেতাদের সঙ্গে মতবিনিময় করেন। ওই বৈঠক শেষে তিনি কেন্দ্রীয় ১৪ দলের সঙ্গে বৈঠক করেন।

বৈঠকে ওবায়দুল কাদেরের প্রস্তাবে ১৪ দলের অন্য নেতারা সম্মতি দিলেও জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার তা নাকচ করেন।

তিনি বলেন, ওখানে তো আমাদের দলের প্রার্থী আছে। এককভাবে নির্বাচন করা যাবে না, এটা তো আগে জানানো হয়নি। এখন হঠাৎ করে বললেই তো আমরা সিদ্ধান্ত নিতে পারি না। আমাদের দলীয় ফোরাম আছে। সেখানে আলোচনা করে সিদ্ধান্ত নিয়ে জানাতে পারব।

 

আগামীকাল একই স্থানে আবারও বৈঠক হবে।

 

বৈঠক শেষে শিরীন আখতার রাইজিংবিডিকে বলেন, এটা নিয়ে আমি এককভাবে কোনো সিদ্ধান্ত দেওয়ার এখতিয়ার রাখি না। দলীয় ফোরামে সিদ্ধান্তের মাধ্যমে ঠিক করতে হবে। এ বিষয়ে আমি বেশি কিছু বলতে চাই না।

 

নাসিক নির্বাচনে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আগামীকাল রোববার। প্রতীক বরাদ্দের পর আগামী ৫ ডিসেম্বর থেকে আনুষ্ঠানিক প্রচার শুরু হবে।

 

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X