রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১০:০৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, November 30, 2016 11:16 am | আপডেটঃ November 30, 2016 11:16 AM
A- A A+ Print

আইভীর বক্তব্যে নারায়ণগঞ্জ আ.লীগে ক্ষোভের আগুন

1

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ আওয়ামী লীগের তৃণমূলে অনৈক্যের ছাইচাপা আগুন শেষ পর্যন্ত ক্ষোভের দাবানলে পরিণত হতে যাচ্ছে। আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর বিরূপ মন্তব্যে ক্ষুব্ধ হয়ে নেতাকর্মীরা শেষ পর্যন্ত ‘গণপদত্যাগ’ করতে পারেন বলে শোনা যাচ্ছে। শুধু সিটি করপোরেশন এলাকাধীন ২৭টি ওয়ার্ড নয়, ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ, বন্দর, সোনারগাঁসহ অন্যান্য সাংগঠনিক থানা এবং জেলা আওয়ামী লীগের নেতারাও বিষয়টি নিয়ে চরমভাবে ক্ষুব্ধ। তারা জানিয়েছেন, দলীয় সভানেত্রীর নির্দেশনায় বিভেদ ভুলে সবাই যখন নৌকার জন্য মাঠে নামতে শুরু করেছেন ঠিক তখন বিভেদের আগুনে ঘি ঢেলে দিয়েছেন আইভী নিজেই। প্রসঙ্গত, ২৭ নভেম্বর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে নাসিক নির্বাচন নিয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কৌশল নির্ধারণী এক বৈঠকে আইভী নতুন রূপে আবির্ভূত হন। নির্বাচনে নৌকার পক্ষে কাজ করা নিয়ে তিনি বলেন, ‘শামীম ওসমান থাকলে ভালো, না থাকলে আরো ভালো’। এ সময় তিনি শামীম ওসমানের বাবা প্রয়াত একেএম সামসুজ্জোহাকে উদ্দেশ্য করে বলেন, ‘তার বাবার অবদানের চেয়ে আমার বাবার অবদান কম কী ছিল? তার বাবা দল করে টাকা কামাই করেছেন। আর আমার বাবা দল করে অর্থ-সম্পদ খুইয়েছেন’। প্রয়াত সামসুজ্জোহাকে নিয়ে সেলিনা হায়াৎ আইভীর এমন বক্তব্য শুনে হতবাক হয়ে যান নারায়ণগঞ্জ আওয়ামী লীগের প্রবীণ ও ত্যাগী নেতারা। এ নিয়ে দলের তৃণমূল পর্যায় থেকে শীর্ষপর্যায়ের নেতাকর্মী ও সমর্থকদের মাঝে চরম ক্ষোভ জন্ম নিয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য স্বাধীনতা পদকপ্রাপ্ত ভাষাসৈনিককে নিয়ে কটাক্ষ করায় সাধারণ মানুষের মাঝেও ক্ষোভের সঞ্চার হয়েছে। কেউ কেউ বলছেন, শুধু দলীয়ভাবেই নয়, ভাষা আন্দোলন ও স্বাধীনতা যুদ্ধের একজন সংগঠককে নিয়ে আইভীর এমন বক্তব্য মেনে নিতে পারছেন না দলমত নির্বিশেষে নারায়ণগঞ্জের সাধারণ মানুষ। নারায়ণগঞ্জ আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীদের অনেকে বলেন, সেলিনা হায়াৎ আইভীর এমন দম্ভোক্তি মন্তেব্যের কারণে মেয়র নির্বাচনে নৌকাডুবি হলে তার দায়ভার আইভীকেই বহন করতে হবে। তারা আইভীর আচরণকে ‘হীন মনসিকতা’ আখ্যা দিয়ে বলেছেন, ‘নৌকা’ প্রতীক পেয়ে আইভীর দাম্ভিকতার বহিঃপ্রকাশ ঘটেছে। ছেলের ওপর রাগের কারণে তিনি সংসদ সদস্য শামীম ওসমানের মরহুম বাবাকে চরমভাবে অসম্মান করেছেন। এজন্য আইভীর প্রকাশ্যে ক্ষমা চাওয়া উচিত।
 

Comments

Comments!

 আইভীর বক্তব্যে নারায়ণগঞ্জ আ.লীগে ক্ষোভের আগুনAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আইভীর বক্তব্যে নারায়ণগঞ্জ আ.লীগে ক্ষোভের আগুন

Wednesday, November 30, 2016 11:16 am | আপডেটঃ November 30, 2016 11:16 AM
1

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ আওয়ামী লীগের তৃণমূলে অনৈক্যের ছাইচাপা আগুন শেষ পর্যন্ত ক্ষোভের দাবানলে পরিণত হতে যাচ্ছে।

আওয়ামী লীগের মেয়র প্রার্থী সেলিনা হায়াৎ আইভীর বিরূপ মন্তব্যে ক্ষুব্ধ হয়ে নেতাকর্মীরা শেষ পর্যন্ত ‘গণপদত্যাগ’ করতে পারেন বলে শোনা যাচ্ছে।

শুধু সিটি করপোরেশন এলাকাধীন ২৭টি ওয়ার্ড নয়, ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ, বন্দর, সোনারগাঁসহ অন্যান্য সাংগঠনিক থানা এবং জেলা আওয়ামী লীগের নেতারাও বিষয়টি নিয়ে চরমভাবে ক্ষুব্ধ। তারা জানিয়েছেন, দলীয় সভানেত্রীর নির্দেশনায় বিভেদ ভুলে সবাই যখন নৌকার জন্য মাঠে নামতে শুরু করেছেন ঠিক তখন বিভেদের আগুনে ঘি ঢেলে দিয়েছেন আইভী নিজেই।

প্রসঙ্গত, ২৭ নভেম্বর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে নাসিক নির্বাচন নিয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে কৌশল নির্ধারণী এক বৈঠকে আইভী নতুন রূপে আবির্ভূত হন। নির্বাচনে নৌকার পক্ষে কাজ করা নিয়ে তিনি বলেন, ‘শামীম ওসমান থাকলে ভালো, না থাকলে আরো ভালো’।

এ সময় তিনি শামীম ওসমানের বাবা প্রয়াত একেএম সামসুজ্জোহাকে উদ্দেশ্য করে বলেন, ‘তার বাবার অবদানের চেয়ে আমার বাবার অবদান কম কী ছিল? তার বাবা দল করে টাকা কামাই করেছেন। আর আমার বাবা দল করে অর্থ-সম্পদ খুইয়েছেন’।

প্রয়াত সামসুজ্জোহাকে নিয়ে সেলিনা হায়াৎ আইভীর এমন বক্তব্য শুনে হতবাক হয়ে যান নারায়ণগঞ্জ আওয়ামী লীগের প্রবীণ ও ত্যাগী নেতারা। এ নিয়ে দলের তৃণমূল পর্যায় থেকে শীর্ষপর্যায়ের নেতাকর্মী ও সমর্থকদের মাঝে চরম ক্ষোভ জন্ম নিয়েছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ঠ সহচর ও আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সদস্য স্বাধীনতা পদকপ্রাপ্ত ভাষাসৈনিককে নিয়ে কটাক্ষ করায় সাধারণ মানুষের মাঝেও ক্ষোভের সঞ্চার হয়েছে।

কেউ কেউ বলছেন, শুধু দলীয়ভাবেই নয়, ভাষা আন্দোলন ও স্বাধীনতা যুদ্ধের একজন সংগঠককে নিয়ে আইভীর এমন বক্তব্য মেনে নিতে পারছেন না দলমত নির্বিশেষে নারায়ণগঞ্জের সাধারণ মানুষ।

নারায়ণগঞ্জ আওয়ামী লীগের তৃণমূলের নেতাকর্মীদের অনেকে বলেন, সেলিনা হায়াৎ আইভীর এমন দম্ভোক্তি মন্তেব্যের কারণে মেয়র নির্বাচনে নৌকাডুবি হলে তার দায়ভার আইভীকেই বহন করতে হবে। তারা আইভীর আচরণকে ‘হীন মনসিকতা’ আখ্যা দিয়ে বলেছেন, ‘নৌকা’ প্রতীক পেয়ে আইভীর দাম্ভিকতার বহিঃপ্রকাশ ঘটেছে। ছেলের ওপর রাগের কারণে তিনি সংসদ সদস্য শামীম ওসমানের মরহুম বাবাকে চরমভাবে অসম্মান করেছেন। এজন্য আইভীর প্রকাশ্যে ক্ষমা চাওয়া উচিত।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X