শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:২৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, May 2, 2017 12:38 am
A- A A+ Print

আইসিটি মামলায় আহমেদ রাজু রিমান্ডে

Ahmed_Razu20170501170627

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের (আইসিটি) মামলায় গ্রেপ্তার নতুন সময় ডটকমের নির্বাহী সম্পাদক আহমেদ রাজুর এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সোমবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম এ কে এম মঈন উদ্দিন সিদ্দিকী রিমান্ডের আদেশ দেন। মামলার তদন্ত কর্মকর্তা রমনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আলী হোসেন আহমেদ রাজুকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে, প্রকৃত রহস্য উদঘাটনের লক্ষ্যে এবং ঘটনায় আর কেউ জড়িত আছে কি না তা জানার জন্য পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। অপরদিকে আহমেদ রাজুর আইনজীবী মনিরুল ইসলাম রিমান্ড বাতিল চেয়ে জামিনের শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ও নিজেদের অনলাইন মাধ্যমে উদ্দেশ্যমূলকভাবে মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশের মাধ্যমে দেশীয় ব্র্যান্ড ও দেশীয় শিল্পের ক্ষতি করার অপচেষ্টায় লিপ্ত থাকার অভিযোগে দায়ের করা মামলায় তাকে রোববার সেগুনবাগিচাস্থ নিজ কর্মস্থল থেকে গ্রেপ্তার করে পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার ওসি (তদন্ত) আলী হোসেন জানান, বর্তমানে তথ্য প্রযুক্তির অপব্যবহারের মাধ্যমে অনেকেই অন্যের ক্ষতি করার অপচেষ্টা করেন। এক্ষেত্রে এ ধরনের ঘটনা ঘটে থাকতে পারে। এ মামলার বিষয়ে যোগাযোগ করা হলে রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বলেন, ‘আইসিটি মামলাকে যথেষ্ট গুরুত্ব দেওয়া হয়। বিষয়টি তদন্ত করে যত দ্রুত সম্ভব চার্জশিট দেওয়া হবে।’ প্রসঙ্গত, অনলাইন নিউজ পোর্টাল নতুন সময় ডটকমে দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, হোম অ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান ওয়ালটনের নিজস্ব ব্র্যান্ড ‘ওয়ালটন’ মোবাইল ফোনসেট নিয়ে  একাধিক প্রতিবেদন প্রকাশ করা হয়।

Comments

Comments!

 আইসিটি মামলায় আহমেদ রাজু রিমান্ডেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আইসিটি মামলায় আহমেদ রাজু রিমান্ডে

Tuesday, May 2, 2017 12:38 am
Ahmed_Razu20170501170627

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের (আইসিটি) মামলায় গ্রেপ্তার নতুন সময় ডটকমের নির্বাহী সম্পাদক আহমেদ রাজুর এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম এ কে এম মঈন উদ্দিন সিদ্দিকী রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা রমনা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) আলী হোসেন আহমেদ রাজুকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে, প্রকৃত রহস্য উদঘাটনের লক্ষ্যে এবং ঘটনায় আর কেউ জড়িত আছে কি না তা জানার জন্য পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

অপরদিকে আহমেদ রাজুর আইনজীবী মনিরুল ইসলাম রিমান্ড বাতিল চেয়ে জামিনের শুনানি করেন।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ও নিজেদের অনলাইন মাধ্যমে উদ্দেশ্যমূলকভাবে মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিকর সংবাদ প্রকাশের মাধ্যমে দেশীয় ব্র্যান্ড ও দেশীয় শিল্পের ক্ষতি করার অপচেষ্টায় লিপ্ত থাকার অভিযোগে দায়ের করা মামলায় তাকে রোববার সেগুনবাগিচাস্থ নিজ কর্মস্থল থেকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার ওসি (তদন্ত) আলী হোসেন জানান, বর্তমানে তথ্য প্রযুক্তির অপব্যবহারের মাধ্যমে অনেকেই অন্যের ক্ষতি করার অপচেষ্টা করেন। এক্ষেত্রে এ ধরনের ঘটনা ঘটে থাকতে পারে।

এ মামলার বিষয়ে যোগাযোগ করা হলে রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার বলেন, ‘আইসিটি মামলাকে যথেষ্ট গুরুত্ব দেওয়া হয়। বিষয়টি তদন্ত করে যত দ্রুত সম্ভব চার্জশিট দেওয়া হবে।’

প্রসঙ্গত, অনলাইন নিউজ পোর্টাল নতুন সময় ডটকমে দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, হোম অ্যাপ্লায়েন্স ও টেলিকমিউনিকেশন পণ্য উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠান ওয়ালটনের নিজস্ব ব্র্যান্ড ‘ওয়ালটন’ মোবাইল ফোনসেট নিয়ে  একাধিক প্রতিবেদন প্রকাশ করা হয়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X