শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং, ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:০৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, May 18, 2017 10:18 pm
A- A A+ Print

আইসিসিও বলছে মোস্তাফিজের ওপর চোখ রাখতে

download

আন্তর্জাতিক ক্রিকেটে এসেই তাঁরা দ্যুতি ছড়িয়েছেন, দ্রুতই নিজেকে প্রতিষ্ঠা করেছেন দলের অপরিহার্য সদস্য হিসেবে। চ্যাম্পিয়নস ট্রফিতে আলো ছড়াতে পারেন এমন আট তরুণ ক্রিকেটারের তালিকা করেছে আইসিসি। মোস্তাফিজুর রহমান আছেন এই তালিকায়। চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নেওয়া প্রতিটি দলেরই একজন তরুণ খেলোয়াড় আছেন আইসিসির তালিকায়। বাংলাদেশের মোস্তাফিজ ছাড়াও দক্ষিণ আফ্রিকা থেকে আছেন কাগিসো রাবাদা, নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার, পাকিস্তানের বাবর আজম, শ্রীলঙ্কার কুশল মেন্ডিস, ভারতের জসপ্রীত বুমরা, অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স আর ইংল্যান্ডে স্যাম বিলিংস। এই তালিকার বেশির ভাগ খেলোয়াড়ের আন্তর্জাতিক অভিষেক হয়েছে ২০১৫ সালে। গত দুই-তিন বছরে প্রত্যেকেই নিজেকে চিনিয়েছেন অন্যভাবে। আইসিসি তাই বলছে, এবার চ্যাম্পিয়নস ট্রফিতে চোখ রাখুন এই আট তরুণ খেলোয়াড়ের দিকে। কিছু একটা দেখছেন মোস্তাফিজ, চ্যাম্পিয়নস ট্রফিতে তাঁর দিকেই তাকিয়ে থাকবে বাংলাদেশ। ছবি: প্রথম আলোকিছু একটা দেখছেন মোস্তাফিজ, চ্যাম্পিয়নস ট্রফিতে তাঁর দিকেই তাকিয়ে থাকবে বাংলাদেশ। ছবি: প্রথম আলোআন্তর্জাতিক অভিষেকেই বিস্ময় উপহার দেওয়া মোস্তাফিজ গত তিন বছর ধরেই বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের কাছে ‘অটোমেটিক চয়েস’। যদিও বারবার চোট পড়ে ব্যাহত হয়েছে তাঁর অগ্রযাত্রা। এর মধ্যে বাংলাদেশ দলও পেয়েছে আরও কয়েকজন প্রতিভাবান তরুণ ক্রিকেটার। তবুও এবারও চ্যাম্পিয়নস ট্রফিতে মোস্তাফিজের দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশ। আইসিসিও বলছে চোখ রাখুন মোস্তাফিজের দিকে, ‘বাঁহাতি পেসারের মধ্যে বিশেষ কিছু আছে। ভবিষ্যতে যে প্রজন্মের খেলা দেখতে আপনি তাকিয়ে থাকবেন, সে তাদের একজন। এরই মধ্যে নিজেকে সে আলাদাভাবে চিনিয়েছে। বাংলাদেশ মোস্তাফিজের মধ্যে সত্যিকারের একটা রত্ন পেয়েছে। সে দ্রুত, নিখুঁত ও অফ কাটার শিল্পী।’ শুধুই প্রশস্তিগাথা নয়, আইসিসি জানাচ্ছে, চোটমুক্ত থাকলে মোস্তাফিজের দেওয়ার আছে অনেক, ‘২১ বছর বয়সী এই পেসারের এখনো অনেক কিছু আছে। যদি সে চোটমুক্ত থাকে আরও পরিণত হওয়ার সময় পাবে এবং দক্ষতা দেখানোরও সময় পাবে। বর্তমান ফর্ম ও সম্ভাবনা মিলিয়ে মোস্তাফিজ অনেক বড় কিছু অর্জন করতে পারে।’ সূত্র: আইসিসি।

Comments

Comments!

 আইসিসিও বলছে মোস্তাফিজের ওপর চোখ রাখতেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আইসিসিও বলছে মোস্তাফিজের ওপর চোখ রাখতে

Thursday, May 18, 2017 10:18 pm
download

আন্তর্জাতিক ক্রিকেটে এসেই তাঁরা দ্যুতি ছড়িয়েছেন, দ্রুতই নিজেকে প্রতিষ্ঠা করেছেন দলের অপরিহার্য সদস্য হিসেবে। চ্যাম্পিয়নস ট্রফিতে আলো ছড়াতে পারেন এমন আট তরুণ ক্রিকেটারের তালিকা করেছে আইসিসি। মোস্তাফিজুর রহমান আছেন এই তালিকায়।
চ্যাম্পিয়নস ট্রফিতে অংশ নেওয়া প্রতিটি দলেরই একজন তরুণ খেলোয়াড় আছেন আইসিসির তালিকায়। বাংলাদেশের মোস্তাফিজ ছাড়াও দক্ষিণ আফ্রিকা থেকে আছেন কাগিসো রাবাদা, নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার, পাকিস্তানের বাবর আজম, শ্রীলঙ্কার কুশল মেন্ডিস, ভারতের জসপ্রীত বুমরা, অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স আর ইংল্যান্ডে স্যাম বিলিংস। এই তালিকার বেশির ভাগ খেলোয়াড়ের আন্তর্জাতিক অভিষেক হয়েছে ২০১৫ সালে। গত দুই-তিন বছরে প্রত্যেকেই নিজেকে চিনিয়েছেন অন্যভাবে। আইসিসি তাই বলছে, এবার চ্যাম্পিয়নস ট্রফিতে চোখ রাখুন এই আট তরুণ খেলোয়াড়ের দিকে।
কিছু একটা দেখছেন মোস্তাফিজ, চ্যাম্পিয়নস ট্রফিতে তাঁর দিকেই তাকিয়ে থাকবে বাংলাদেশ। ছবি: প্রথম আলোকিছু একটা দেখছেন মোস্তাফিজ, চ্যাম্পিয়নস ট্রফিতে তাঁর দিকেই তাকিয়ে থাকবে বাংলাদেশ। ছবি: প্রথম আলোআন্তর্জাতিক অভিষেকেই বিস্ময় উপহার দেওয়া মোস্তাফিজ গত তিন বছর ধরেই বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের কাছে ‘অটোমেটিক চয়েস’। যদিও বারবার চোট পড়ে ব্যাহত হয়েছে তাঁর অগ্রযাত্রা। এর মধ্যে বাংলাদেশ দলও পেয়েছে আরও কয়েকজন প্রতিভাবান তরুণ ক্রিকেটার। তবুও এবারও চ্যাম্পিয়নস ট্রফিতে মোস্তাফিজের দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশ।
আইসিসিও বলছে চোখ রাখুন মোস্তাফিজের দিকে, ‘বাঁহাতি পেসারের মধ্যে বিশেষ কিছু আছে। ভবিষ্যতে যে প্রজন্মের খেলা দেখতে আপনি তাকিয়ে থাকবেন, সে তাদের একজন। এরই মধ্যে নিজেকে সে আলাদাভাবে চিনিয়েছে। বাংলাদেশ মোস্তাফিজের মধ্যে সত্যিকারের একটা রত্ন পেয়েছে। সে দ্রুত, নিখুঁত ও অফ কাটার শিল্পী।’
শুধুই প্রশস্তিগাথা নয়, আইসিসি জানাচ্ছে, চোটমুক্ত থাকলে মোস্তাফিজের দেওয়ার আছে অনেক, ‘২১ বছর বয়সী এই পেসারের এখনো অনেক কিছু আছে। যদি সে চোটমুক্ত থাকে আরও পরিণত হওয়ার সময় পাবে এবং দক্ষতা দেখানোরও সময় পাবে। বর্তমান ফর্ম ও সম্ভাবনা মিলিয়ে মোস্তাফিজ অনেক বড় কিছু অর্জন করতে পারে।’ সূত্র: আইসিসি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X