শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:৫৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, December 22, 2016 4:28 pm
A- A A+ Print

আইসিসির বর্ষসেরার পুরস্কারে উচ্ছ্বসিত মুস্তাফিজ

164563_1

বাংলাদেশের প্রথম কোনো ক্রিকেটার হিসেবে আইসিসির বর্ষসেরার পুরস্কার পেয়েছেন মুস্তাফিজুর রহমান। সেরা উদীয়মানের বিভাগে এ পুরস্কার জেতেন তিনি। তাঁর এই অর্জন দেশের ক্রিকেটের জন্য বড় একটি সুখকর বার্তা। এ পুরস্কার পেয়ে কাটার-মাস্টার নিজেও দারুণ খুশি। অথচ কিছুদিন আগেও সময়টা ভালো যাচ্ছিল না। গত জুলাইতে কাউন্টি লিগের দল সাসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট ও রয়্যাল লন্ডন কাপে খেলতে গিয়েই চোটে আক্রান্ত হন তিনি। এর জন্য অস্ত্রোপচারও করাতে হয়েছিল তাঁকে। তাই পুনর্বাসনে থাকার কারণে ঘরের মাঠে আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলতে পারেননি। খেলতে পারেননি ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল)। চোটের সঙ্গে দীর্ঘ লড়াই করে আবার যখন আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষায়, ঠিক তখন পেলেন এই সুসংবাদ তিনি। তাই দারুণ খুশি মুস্তাফিজ আইসিসিকে দেওয়া এক প্রতিক্রিয়ায় বলেন, ‘এই পুরস্কার ভবিষ্যতে আমাকে আরো ভালো খেলার প্রেরণা জোগাবে। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসির এই পুরস্কার জিতে আমি খুবই খুশি।’ এ জায়গায় পৌঁছাতে যাঁদের সহযোগিতা পেয়েছেন কাটার-মাস্টার ধন্যাবাদ জানান তাঁদেরও, ‘আমার এই স্বপ্ন পূরণে যাঁরা সহযোগিতা করেছেন, তাঁদের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। আর ভবিষ্যতে যখনই খেলার সুযোগ পাব, নিজেকে উজাড় করে দেওয়ার চেষ্টা করব।’ গত বছরের ১৪ সেপ্টেম্বর থেকে এ বছরের ২০ সেপ্টেম্বরের মধ্যে তিনটি ওয়ানডে খেলে ৮ উইকেট নেন বিশ্ব ক্রিকেটের এই নতুন বোলিং সেনসেশন। আর এ সময়ে ১০টি টি-টোয়েন্টি খেলে ১৯ উইকেট পান তিনি। মূলত এ সময়ের মধ্যে ভালো পারফর্ম করে এই পুরস্কারের জন্য বিবেচিত হন তিনি। যদিও মুস্তাফিজ মোট ৯টি ওয়ানডে খেলে ২৬ উইকেট এবং ১৩টি টি-টোয়েন্টি ম্যাচে ২২ উইকেট পান। হালের এই বোলিং বিস্ময় দুটি টেস্ট ম্যাচ খেলে পান চারটি উইকেট।

Comments

Comments!

 আইসিসির বর্ষসেরার পুরস্কারে উচ্ছ্বসিত মুস্তাফিজAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আইসিসির বর্ষসেরার পুরস্কারে উচ্ছ্বসিত মুস্তাফিজ

Thursday, December 22, 2016 4:28 pm
164563_1

বাংলাদেশের প্রথম কোনো ক্রিকেটার হিসেবে আইসিসির বর্ষসেরার পুরস্কার পেয়েছেন মুস্তাফিজুর রহমান। সেরা উদীয়মানের বিভাগে এ পুরস্কার জেতেন তিনি। তাঁর এই অর্জন দেশের ক্রিকেটের জন্য বড় একটি সুখকর বার্তা। এ পুরস্কার পেয়ে কাটার-মাস্টার নিজেও দারুণ খুশি।

অথচ কিছুদিন আগেও সময়টা ভালো যাচ্ছিল না। গত জুলাইতে কাউন্টি লিগের দল সাসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট ও রয়্যাল লন্ডন কাপে খেলতে গিয়েই চোটে আক্রান্ত হন তিনি। এর জন্য অস্ত্রোপচারও করাতে হয়েছিল তাঁকে।

তাই পুনর্বাসনে থাকার কারণে ঘরের মাঠে আফগানিস্তান ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে খেলতে পারেননি। খেলতে পারেননি ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল)।

চোটের সঙ্গে দীর্ঘ লড়াই করে আবার যখন আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার অপেক্ষায়, ঠিক তখন পেলেন এই সুসংবাদ তিনি। তাই দারুণ খুশি মুস্তাফিজ আইসিসিকে দেওয়া এক প্রতিক্রিয়ায় বলেন, ‘এই পুরস্কার ভবিষ্যতে আমাকে আরো ভালো খেলার প্রেরণা জোগাবে। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে আইসিসির এই পুরস্কার জিতে আমি খুবই খুশি।’

এ জায়গায় পৌঁছাতে যাঁদের সহযোগিতা পেয়েছেন কাটার-মাস্টার ধন্যাবাদ জানান তাঁদেরও, ‘আমার এই স্বপ্ন পূরণে যাঁরা সহযোগিতা করেছেন, তাঁদের সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। আর ভবিষ্যতে যখনই খেলার সুযোগ পাব, নিজেকে উজাড় করে দেওয়ার চেষ্টা করব।’

গত বছরের ১৪ সেপ্টেম্বর থেকে এ বছরের ২০ সেপ্টেম্বরের মধ্যে তিনটি ওয়ানডে খেলে ৮ উইকেট নেন বিশ্ব ক্রিকেটের এই নতুন বোলিং সেনসেশন। আর এ সময়ে ১০টি টি-টোয়েন্টি খেলে ১৯ উইকেট পান তিনি। মূলত এ সময়ের মধ্যে ভালো পারফর্ম করে এই পুরস্কারের জন্য বিবেচিত হন তিনি।

যদিও মুস্তাফিজ মোট ৯টি ওয়ানডে খেলে ২৬ উইকেট এবং ১৩টি টি-টোয়েন্টি ম্যাচে ২২ উইকেট পান। হালের এই বোলিং বিস্ময় দুটি টেস্ট ম্যাচ খেলে পান চারটি উইকেট।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X