মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:৪৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, July 23, 2016 10:45 am
A- A A+ Print

আজ প্রথমবারের মতো ‘জনপ্রশাসন পদক’ দিচ্ছে বাংলাদেশ সরকার

c388cacdff3be15a91c2cdaa52ddd7df-579121abbdd6c

ডেস্ক রিপোর্ট: প্রথমবারের মতো ‘জনপ্রশাসন পদক-১৬’ প্রদান করছে বাংলাদেশ সরকার।  ২৩জুলাই শনিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে ৩০ কর্মকর্তা-কর্মচারী এবং কয়েকটি প্রতিষ্ঠানের মধ্যে এই পদক বিতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের এক সংবাদ সম্মেলনের বরাত দিয়ে বার্তা সংস্থা বাসস এ তথ্য জানিয়েছে। সংবাদ সম্মেলনে জাতীয় ও জেলা পর্যায়ের পদকপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়। দল ও প্রতিষ্ঠানের পাশাপাশি জনপ্রশাসনে কর্মরত জাতীয় ও জেলা পর্যায়ের ৩০ কর্মকর্তা-কর্মচারী, যাঁরা বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখেছেন, তাঁদের মধ্যে জনপ্রশাসন পদক বিতরণ করা হবে বলে জানান ইসমত আরা সাদেক। জাতীয় পর্যায়ে পুরস্কার হিসেবে এক ভরি ওজনের স্বর্ণপদক, ক্রেস্ট, সম্মাননাপত্র এবং নগদ অর্থ দেওয়া হবে। অন্যদিকে, ব্যক্তিগত অবদানের ক্ষেত্রে স্বর্ণপদক, সম্মাননাপত্র এবং জনপ্রতি সর্বোচ্চ এক লাখ টাকা দিয়ে পুরস্কৃত করা হবে। দলগত অবদানের ক্ষেত্রে স্বর্ণপদক, সম্মাননাপত্র এবং সর্বোচ্চ পাঁচ লাখ টাকা দেওয়া হবে। জেলা পর্যায়ে ব্যক্তিগত অবদানের ক্ষেত্রে ৫০ হাজার টাকা ও সম্মাননাপত্র এবং দলগত অবদানের জন্য সর্বোচ্চ এক লাখ টাকা ও সম্মাননাপত্র দেওয়া হবে। জাতীয় পর্যায়ে পদকপ্রাপ্তরা হলেন—সাধারণ ক্ষেত্রে ব্যক্তিগত পর্যায়ে বিসিএস (প্রশাসন) একাডেমির ড. রহিমা খাতুন, দলগত শ্রেণিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের পরিচালক (দলনেতা) মো. মোস্তাফিজুর রহমান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব জাহিদ হোসেন পনির, বিসিএস (প্রশাসন) একাডেমির সহকারী পরিচালক জি এম সরফরাজ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব তন্ময় কুমার মজুমদার ও যশোরের সহকারী প্রোগ্রামার মো. মোতাহার হোসেন। সাধারণ ক্ষেত্রে প্রাতিষ্ঠানিক শ্রেণিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্ন্যান্স ইনোভেশন ইউনিট ও কারিগরি ক্ষেত্রে ব্যক্তিগত শ্রেণিতে সিরাজগঞ্জের চৌহালী উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহাদাত হোসেন সিদ্দিকী পদক পাবেন। দলগত শ্রেণিতে পুরস্কার পাচ্ছেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক (দলনেতা) মো. আনিছুর রহমান মিঞা, নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহীন আরা বেগম, সহকারী কমিশনার জয়া মারিয়া পেরেরা ও ফারহানা আফসানা চৌধুরী। এ ছাড়া কারিগরি ক্ষেত্রে প্রাতিষ্ঠানিক শ্রেণিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রাম এই পদক পাচ্ছে।  

Comments

Comments!

 আজ প্রথমবারের মতো ‘জনপ্রশাসন পদক’ দিচ্ছে বাংলাদেশ সরকারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আজ প্রথমবারের মতো ‘জনপ্রশাসন পদক’ দিচ্ছে বাংলাদেশ সরকার

Saturday, July 23, 2016 10:45 am
c388cacdff3be15a91c2cdaa52ddd7df-579121abbdd6c

ডেস্ক রিপোর্ট:

প্রথমবারের মতো ‘জনপ্রশাসন পদক-১৬’ প্রদান করছে বাংলাদেশ সরকার।  ২৩জুলাই শনিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে এক অনুষ্ঠানের মাধ্যমে ৩০ কর্মকর্তা-কর্মচারী এবং কয়েকটি প্রতিষ্ঠানের মধ্যে এই পদক বিতরণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের এক সংবাদ সম্মেলনের বরাত দিয়ে বার্তা সংস্থা বাসস এ তথ্য জানিয়েছে।

সংবাদ সম্মেলনে জাতীয় ও জেলা পর্যায়ের পদকপ্রাপ্তদের নাম ঘোষণা করা হয়।

দল ও প্রতিষ্ঠানের পাশাপাশি জনপ্রশাসনে কর্মরত জাতীয় ও জেলা পর্যায়ের ৩০ কর্মকর্তা-কর্মচারী, যাঁরা বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখেছেন, তাঁদের মধ্যে জনপ্রশাসন পদক বিতরণ করা হবে বলে জানান ইসমত আরা সাদেক।

জাতীয় পর্যায়ে পুরস্কার হিসেবে এক ভরি ওজনের স্বর্ণপদক, ক্রেস্ট, সম্মাননাপত্র এবং নগদ অর্থ দেওয়া হবে।

অন্যদিকে, ব্যক্তিগত অবদানের ক্ষেত্রে স্বর্ণপদক, সম্মাননাপত্র এবং জনপ্রতি সর্বোচ্চ এক লাখ টাকা দিয়ে পুরস্কৃত করা হবে। দলগত অবদানের ক্ষেত্রে স্বর্ণপদক, সম্মাননাপত্র এবং সর্বোচ্চ পাঁচ লাখ টাকা দেওয়া হবে। জেলা পর্যায়ে ব্যক্তিগত অবদানের ক্ষেত্রে ৫০ হাজার টাকা ও সম্মাননাপত্র এবং দলগত অবদানের জন্য সর্বোচ্চ এক লাখ টাকা ও সম্মাননাপত্র দেওয়া হবে।

জাতীয় পর্যায়ে পদকপ্রাপ্তরা হলেন—সাধারণ ক্ষেত্রে ব্যক্তিগত পর্যায়ে বিসিএস (প্রশাসন) একাডেমির ড. রহিমা খাতুন, দলগত শ্রেণিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের পরিচালক (দলনেতা) মো. মোস্তাফিজুর রহমান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব জাহিদ হোসেন পনির, বিসিএস (প্রশাসন) একাডেমির সহকারী পরিচালক জি এম সরফরাজ, পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব তন্ময় কুমার মজুমদার ও যশোরের সহকারী প্রোগ্রামার মো. মোতাহার হোসেন।

সাধারণ ক্ষেত্রে প্রাতিষ্ঠানিক শ্রেণিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্ন্যান্স ইনোভেশন ইউনিট ও কারিগরি ক্ষেত্রে ব্যক্তিগত শ্রেণিতে সিরাজগঞ্জের চৌহালী উপজেলা কৃষি কর্মকর্তা মো. শাহাদাত হোসেন সিদ্দিকী পদক পাবেন।

দলগত শ্রেণিতে পুরস্কার পাচ্ছেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক (দলনেতা) মো. আনিছুর রহমান মিঞা, নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শাহীন আরা বেগম, সহকারী কমিশনার জয়া মারিয়া পেরেরা ও ফারহানা আফসানা চৌধুরী।

এ ছাড়া কারিগরি ক্ষেত্রে প্রাতিষ্ঠানিক শ্রেণিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রোগ্রাম এই পদক পাচ্ছে।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X