রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:৫৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, September 21, 2016 12:17 pm
A- A A+ Print

আজ বাদশা ও নোভার বিয়ে

nova21474427788

বাদশা ও নোভা। পাশাপাশি অবস্থান। দেখাশোনাও হয়। মাঝখানে বড় লোহার বেড়া। আজ তাদের বিয়ে। এ জন্য মহা আয়োজন চলছে চট্টগ্রাম চিড়িয়াখানায়। বনের রাজার বিয়ে বলে কথা। একটু বর্ণাঢ্য না হলে কী চলে! এই বিয়েতে রীতিমতো রঙিন দাওয়াত কার্ড বিতরণ করে আমন্ত্রণ জানানো হয়েছে অতিথিদের। অনুষ্ঠানে আমন্ত্রিত হয়েছেন চট্টগ্রামে কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার দুই শতাধিক সংবাদকর্মী। মূলত সংবাদকর্মীদের মিলনমেলার মধ্য দিয়েই নতুন করে আধুনিকায়িত চট্টগ্রাম চিড়িয়াখানায় সিংহ বাদশা ও সিংহী নোভার বিয়ে হচ্ছে আজ। বিয়েতে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন। সাংবাদিক ছাড়াও চিড়িয়াখানার পৃষ্ঠপোষক, পরিচালনা কমিটির সদস্য, জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীসহ তিন শতাধিক অতিথি এই বিয়েতে অংশ নেবেন।   Nova চট্টগ্রাম চিড়িয়াখানায় পাশাপাশি খাঁচায় বাদশা ও নোভা   নোভা ও বাদশার বিয়েকে কেন্দ্র করে নানা সাজে সাজানো হয়েছে চট্টগ্রাম চিড়িয়াখানা। বর্ণিল আয়োজনের এই বিয়ে দেখার অপেক্ষায় রয়েছে শত শত দর্শনার্থীও। চট্টগ্রাম চিড়িয়াখানা ব্যবস্থাপনা কমিটির সদস্যসচিব এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন জানান, দীর্ঘ প্রায় ১২ বছর ধরে চট্টগ্রাম চিড়িয়াখানায় একাকী বাস করা নোভা এই বিয়ের মাধ্যমে তার একাকিত্ব জীবনের অবসান ঘটাতে যাচ্ছে। রুহুল আমিন জানান, চট্টগ্রাম চিড়িয়াখানায় বহু বছর ধরে কোনো পুরুষ সিংহ ছিল না। ২০০৪ সালে এই চিড়িয়াখানায় জন্ম নেয় দুটি সিংহী। পরে এদের নাম রাখা হয় বর্ষা ও নোভা। এই দুই সিংহীর জন্মের আগেই মারা যায় তাদের পিতা সিংহ রাজ। জন্মের পর মারা যায় মা লক্ষ্মী। এর পর থেকে কুমারী দুই সিংহী এই চিড়িয়াখানায় একাকী। সর্বশেষ গত ৫ সেপ্টেম্বর চট্টগ্রাম থেকে বর্ষা নামের একটি সিংহীকে রংপুর চিড়িয়াখানায় হস্তান্তর করে ‘বাদশা’ নামের একটি পুরুষ সিংহকে চট্টগ্রাম চিড়িয়াখানায় নিয়ে আসা হয়। আজ আনুষ্ঠানিকভাবে বিয়ের পর একই খাঁচায় দেওয়া হবে তাদের।

Comments

Comments!

 আজ বাদশা ও নোভার বিয়েAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আজ বাদশা ও নোভার বিয়ে

Wednesday, September 21, 2016 12:17 pm
nova21474427788

বাদশা ও নোভা। পাশাপাশি অবস্থান। দেখাশোনাও হয়। মাঝখানে বড় লোহার বেড়া। আজ তাদের বিয়ে। এ জন্য মহা আয়োজন চলছে চট্টগ্রাম চিড়িয়াখানায়। বনের রাজার বিয়ে বলে কথা। একটু বর্ণাঢ্য না হলে কী চলে!

এই বিয়েতে রীতিমতো রঙিন দাওয়াত কার্ড বিতরণ করে আমন্ত্রণ জানানো হয়েছে অতিথিদের। অনুষ্ঠানে আমন্ত্রিত হয়েছেন চট্টগ্রামে কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার দুই শতাধিক সংবাদকর্মী। মূলত সংবাদকর্মীদের মিলনমেলার মধ্য দিয়েই নতুন করে আধুনিকায়িত চট্টগ্রাম চিড়িয়াখানায় সিংহ বাদশা ও সিংহী নোভার বিয়ে হচ্ছে আজ।

বিয়েতে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন। সাংবাদিক ছাড়াও চিড়িয়াখানার পৃষ্ঠপোষক, পরিচালনা কমিটির সদস্য, জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীসহ তিন শতাধিক অতিথি এই বিয়েতে অংশ নেবেন।

 

Nova

চট্টগ্রাম চিড়িয়াখানায় পাশাপাশি খাঁচায় বাদশা ও নোভা

 

নোভা ও বাদশার বিয়েকে কেন্দ্র করে নানা সাজে সাজানো হয়েছে চট্টগ্রাম চিড়িয়াখানা। বর্ণিল আয়োজনের এই বিয়ে দেখার অপেক্ষায় রয়েছে শত শত দর্শনার্থীও।

চট্টগ্রাম চিড়িয়াখানা ব্যবস্থাপনা কমিটির সদস্যসচিব এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন জানান, দীর্ঘ প্রায় ১২ বছর ধরে চট্টগ্রাম চিড়িয়াখানায় একাকী বাস করা নোভা এই বিয়ের মাধ্যমে তার একাকিত্ব জীবনের অবসান ঘটাতে যাচ্ছে।

রুহুল আমিন জানান, চট্টগ্রাম চিড়িয়াখানায় বহু বছর ধরে কোনো পুরুষ সিংহ ছিল না। ২০০৪ সালে এই চিড়িয়াখানায় জন্ম নেয় দুটি সিংহী। পরে এদের নাম রাখা হয় বর্ষা ও নোভা। এই দুই সিংহীর জন্মের আগেই মারা যায় তাদের পিতা সিংহ রাজ। জন্মের পর মারা যায় মা লক্ষ্মী। এর পর থেকে কুমারী দুই সিংহী এই চিড়িয়াখানায় একাকী। সর্বশেষ গত ৫ সেপ্টেম্বর চট্টগ্রাম থেকে বর্ষা নামের একটি সিংহীকে রংপুর চিড়িয়াখানায় হস্তান্তর করে ‘বাদশা’ নামের একটি পুরুষ সিংহকে চট্টগ্রাম চিড়িয়াখানায় নিয়ে আসা হয়।

আজ আনুষ্ঠানিকভাবে বিয়ের পর একই খাঁচায় দেওয়া হবে তাদের।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X