মঙ্গলবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং, ১২ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৪:৫২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, April 20, 2017 11:32 pm
A- A A+ Print

আট ডিবি পুলিশ সাময়িক বরখাস্ত

DB_120170420212603

রাজধানীর কাফরুল থানা এলাকার নিউ ওয়েভ ক্লাবে র‌্যাব পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে গোয়েন্দা পুলিশের (ডিবি) আটজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার মাসুদুর রহমান। তবে বরখাস্তকৃতদের নাম জানাননি তিনি। গত মঙ্গলবার রাতে কাফরুলের ইব্রাহিমপুরে ওই ক্লাবে ডিবি পুলিশের সদস্যরা র‌্যাব পরিচয়ে সেখান থেকে ছিনতাই ও চাঁদাবাজি করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই রাতেই ১১ জনকে আটক করে কাফরুল থানা পুলিশ। এদের মধ্যে ডিবির একজন সহকারী কমিশনার ছিলেন। বিষয়টি গণমাধ্যমে এলে আজ বৃহস্পতিবার তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিতে রয়েছেন- পুলিশ সদর দপ্তরের যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায়, পুলিশের মিরপুর বিভাগের উপ-কমিশনার মাসুদ আহমেদ ও গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার জামিল আহমেদ । মাসুদুর রহমান বলেন, তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী তাদের শাস্তি দেওয়া হবে। ওই রাতে নিউ ওয়েভ ক্লাবে কী ঘটেছিল তা বলতে রাজি হননি মাসুদুর রহমান। এ বিষয়ে জানতে ডিবির যুগ্ম কমিশনার আব্দুল বাতেনের সঙ্গে চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব  হয়নি। ্এর আগে রাজধানীর কাফরুল এলাকায় সোমবার রাতে একটি ক্লাবে অভিযান চালানোকে কেন্দ্র করে গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী  কমিশনারসহ (এসি) ১১ সদস্যকে পুলিশ হেফাজতে নেয়। হেফাজতে নেয়া ১১ পুলিশ সদস্যের মধ্যে একজন ডিবির এসি, একজন ইন্সপেক্টর, দুজন সাব-ইন্সপেক্টর এবং অন্যরা কনস্টেবল। এ বিষয়ে ডিএমপির কমিশনার আছাদুজ্জামান মিয়া বুধবার রাতে বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে ডিবির একটি দল কাফরুলের ইব্রাহিমপুরের একটি ক্লাবে মাদকবিরোধী অভিযান চালায়। ওই অভিযানে ক্লাব থেকে বিপুল পরিমাণ ইয়াবাসহ অন্যান্য মাদক উদ্ধার করা হয়। তিনি বলেন, ওই সময় চারজনকে আটক করে পুলিশ। এদের মধ্যে একজন ছিলেন এক নারী মেজরের স্বামী। পরে কাফরুল এলাকায় সেনানিবাসের গেট সংলগ্ন রাস্তা দিয়ে যাওয়ার সময় আটক হওয়া চারজন গাড়ির ভেতর থেকে চিত্কার করে ওঠে। চিত্কার শুনে এমপি (মিলিটারি পুলিশ) চেকপোস্টে কর্মরত সদস্যরা গাড়িটি আটকে দেন। এ সময় মেজরের স্বামী বলতে থাকেন, তারা (পুলিশ) ক্লাবে ঢুকে মারধর করে টাকা-পয়সা ও মোবাইল সেট ছিনিয়ে নিয়েছেন। পরে ১১ জন পুলিশ সদস্যকে থানায় পাঠিয়ে দেয়া হয়। পুলিশ কমিশনার আরো বলেন, ‘এ ঘটনার মূল রহস্য উদ্ঘাটন করতে একজন অতিরিক্ত কমিশনারের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। ’ এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘প্রতিবেদনে কারো বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। ’ তবে ওই ১১ পুলিশ সদস্যকে আটক করা হয়নি দাবি করে তিনি বলেন, তদন্তকালীন তারা হেফাজতে থাকবেন।

Comments

Comments!

 আট ডিবি পুলিশ সাময়িক বরখাস্তAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আট ডিবি পুলিশ সাময়িক বরখাস্ত

Thursday, April 20, 2017 11:32 pm
DB_120170420212603

রাজধানীর কাফরুল থানা এলাকার নিউ ওয়েভ ক্লাবে র‌্যাব পরিচয়ে চাঁদাবাজির অভিযোগে গোয়েন্দা পুলিশের (ডিবি) আটজনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার মাসুদুর রহমান। তবে বরখাস্তকৃতদের নাম জানাননি তিনি।

গত মঙ্গলবার রাতে কাফরুলের ইব্রাহিমপুরে ওই ক্লাবে ডিবি পুলিশের সদস্যরা র‌্যাব পরিচয়ে সেখান থেকে ছিনতাই ও চাঁদাবাজি করেছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় ওই রাতেই ১১ জনকে আটক করে কাফরুল থানা পুলিশ। এদের মধ্যে ডিবির একজন সহকারী কমিশনার ছিলেন। বিষয়টি গণমাধ্যমে এলে আজ বৃহস্পতিবার তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটিতে রয়েছেন- পুলিশ সদর দপ্তরের যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায়, পুলিশের মিরপুর বিভাগের উপ-কমিশনার মাসুদ আহমেদ ও গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার জামিল আহমেদ ।

মাসুদুর রহমান বলেন, তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী তাদের শাস্তি দেওয়া হবে।

ওই রাতে নিউ ওয়েভ ক্লাবে কী ঘটেছিল তা বলতে রাজি হননি মাসুদুর রহমান।

এ বিষয়ে জানতে ডিবির যুগ্ম কমিশনার আব্দুল বাতেনের সঙ্গে চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব  হয়নি।

্এর আগে রাজধানীর কাফরুল এলাকায় সোমবার রাতে একটি ক্লাবে অভিযান চালানোকে কেন্দ্র করে গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী  কমিশনারসহ (এসি) ১১ সদস্যকে পুলিশ হেফাজতে নেয়।

হেফাজতে নেয়া ১১ পুলিশ সদস্যের মধ্যে একজন ডিবির এসি, একজন ইন্সপেক্টর, দুজন সাব-ইন্সপেক্টর এবং অন্যরা কনস্টেবল।

এ বিষয়ে ডিএমপির কমিশনার আছাদুজ্জামান মিয়া বুধবার রাতে বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে ডিবির একটি দল কাফরুলের ইব্রাহিমপুরের একটি ক্লাবে মাদকবিরোধী অভিযান চালায়। ওই অভিযানে ক্লাব থেকে বিপুল পরিমাণ ইয়াবাসহ অন্যান্য মাদক উদ্ধার করা হয়।
তিনি বলেন, ওই সময় চারজনকে আটক করে পুলিশ। এদের মধ্যে একজন ছিলেন এক নারী মেজরের স্বামী। পরে কাফরুল এলাকায় সেনানিবাসের গেট সংলগ্ন রাস্তা দিয়ে যাওয়ার সময় আটক হওয়া চারজন গাড়ির ভেতর থেকে চিত্কার করে ওঠে। চিত্কার শুনে এমপি (মিলিটারি পুলিশ) চেকপোস্টে কর্মরত সদস্যরা গাড়িটি আটকে দেন। এ সময় মেজরের স্বামী বলতে থাকেন, তারা (পুলিশ) ক্লাবে ঢুকে মারধর করে টাকা-পয়সা ও মোবাইল সেট ছিনিয়ে নিয়েছেন। পরে ১১ জন পুলিশ সদস্যকে থানায় পাঠিয়ে দেয়া হয়।

পুলিশ কমিশনার আরো বলেন, ‘এ ঘটনার মূল রহস্য উদ্ঘাটন করতে একজন অতিরিক্ত কমিশনারের নেতৃত্বে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। ’

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘প্রতিবেদনে কারো বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। ’ তবে ওই ১১ পুলিশ সদস্যকে আটক করা হয়নি দাবি করে তিনি বলেন, তদন্তকালীন তারা হেফাজতে থাকবেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X