সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:৪১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, September 5, 2017 10:21 pm
A- A A+ Print

আত্মসমর্পণ করতে রাজি ‘জঙ্গি’ আব্দুল্লাহ: র‌্যাব

3

ঢাকা: মিরপুরে ‘জঙ্গি’ ‘আস্তানার ভেতরে থাকা ‘জঙ্গি’ আব্দুল্লাহ আত্মসমর্পণ করতে রাজি হয়েছেন বলে জানিয়েছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খান। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। তিনি বলেন, আমাদের অগ্রাধিকার ছিল এই ভবনের অন্যান্য নিরপরাধ বাসিন্দাদের নিরাপত্তা দেয়া। আমরা সারা দিনে তাদের সরিয়ে আনতে সক্ষম হয়েছি। সারা দিন আমরা তার (আবদুল্লাহ) সঙ্গে বিভিন্নভাবে বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করেছি। সেই সময় সে আমাদের কাছে সময় প্রার্থনা করেছে। আমরা তাকে সময় দিয়েছি। আমরা তার আত্মীয়স্বজনের সঙ্গে যোগাযোগ করেছি। একটু আগে সে প্রাথমিকভাবে আত্মসমর্পণের জন্য রাজি হয়েছে। সে বলেছে প্রথমে তার স্ত্রী ও দুই সন্তান বারান্দায় আসবে। তার কথা অনুযায়ী তারা বারান্দায় এসেছিল। আমরা তাদের সঙ্গে ইশারায় যোগাযোগ করেছি। পরবর্তীতে সে বলেছে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে ৮টার মধ্যে এই আত্মসমর্পণ করবে। তিনি আরও বলেন, সে সময় যদি সে ধ্বংসাত্মক কিছু করার চেষ্টা করে সে বিষয়টি মাথায় রেখে আমাদের অভিযানকারী দল প্রস্তুত আছে। এর আগে সকালে আব্দুল্লাহর বোন আত্মসমর্পণ করেন। র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, আব্দুল্লাহর বোন ঈদের আগে এই বাসায় বেড়াতে এসেছিল। সে ফ্ল্যাট থেকে বের হয়ে এসেছে। সে আমাদের কাছেই আছে। এছাড়া জঙ্গি আস্তানার ভেতর সন্দেহভাজন জঙ্গি আব্দুল্লাহ ও তার দুই সহযোগীসহ সাতজন রয়েছেন। তিনি বলেন, ‘র‌্যাবের অভিযান শুরু করার পর বাড়িটির ২৪ ফ্ল্যাটের মধ্যে ২৩টি থেকে নারী শিশুসহ ৬৫ জনকে উদ্ধার করা হয়েছে। এরমধ্যে পুরুষ ২৬, নারী ২৪ ও ১৫টি শিশু রয়েছে। ইতিমধ্যে আমরা বাড়িটির গ্যাস, বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছি।’ উল্লেখ্য, সোমবার (৪ সেপ্টেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে টাঙ্গাইলের এলেঙ্গার হাসান চিশতির নামের একব্যক্তির একতলা একটি বাড়িতে কয়েকজন জঙ্গি অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে বড়িটি ঘিরে রাখে রাখে র‌্যাব। এসময় ঐ বাড়িটিতে অভিযান চালিয়ে মাসুদ ও খোকন নামে দুইজনকে আটক করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার মিরপুরের দারুস সালাম এলাকায় অভিযান চালানো হয়। পরে ঐ বাসাটির পঞ্চম তলায় সন্দেহভাজন ব্যক্তি ও তার দুইসহযোগীসহ অবস্থান করছেন এমন তথ্য জানার পর বাসাটিতে অভিযান শুরু করে র‌্যাব।

Comments

Comments!

 আত্মসমর্পণ করতে রাজি ‘জঙ্গি’ আব্দুল্লাহ: র‌্যাবAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আত্মসমর্পণ করতে রাজি ‘জঙ্গি’ আব্দুল্লাহ: র‌্যাব

Tuesday, September 5, 2017 10:21 pm
3

ঢাকা: মিরপুরে ‘জঙ্গি’ ‘আস্তানার ভেতরে থাকা ‘জঙ্গি’ আব্দুল্লাহ আত্মসমর্পণ করতে রাজি হয়েছেন বলে জানিয়েছেন র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খান।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৬টায় ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, আমাদের অগ্রাধিকার ছিল এই ভবনের অন্যান্য নিরপরাধ বাসিন্দাদের নিরাপত্তা দেয়া। আমরা সারা দিনে তাদের সরিয়ে আনতে সক্ষম হয়েছি। সারা দিন আমরা তার (আবদুল্লাহ) সঙ্গে বিভিন্নভাবে বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করেছি। সেই সময় সে আমাদের কাছে সময় প্রার্থনা করেছে। আমরা তাকে সময় দিয়েছি। আমরা তার আত্মীয়স্বজনের সঙ্গে যোগাযোগ করেছি। একটু আগে সে প্রাথমিকভাবে আত্মসমর্পণের জন্য রাজি হয়েছে। সে বলেছে প্রথমে তার স্ত্রী ও দুই সন্তান বারান্দায় আসবে। তার কথা অনুযায়ী তারা বারান্দায় এসেছিল। আমরা তাদের সঙ্গে ইশারায় যোগাযোগ করেছি। পরবর্তীতে সে বলেছে সন্ধ্যা সাড়ে ৭টা থেকে ৮টার মধ্যে এই আত্মসমর্পণ করবে।

তিনি আরও বলেন, সে সময় যদি সে ধ্বংসাত্মক কিছু করার চেষ্টা করে সে বিষয়টি মাথায় রেখে আমাদের অভিযানকারী দল প্রস্তুত আছে।

এর আগে সকালে আব্দুল্লাহর বোন আত্মসমর্পণ করেন। র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ বলেন, আব্দুল্লাহর বোন ঈদের আগে এই বাসায় বেড়াতে এসেছিল। সে ফ্ল্যাট থেকে বের হয়ে এসেছে। সে আমাদের কাছেই আছে। এছাড়া জঙ্গি আস্তানার ভেতর সন্দেহভাজন জঙ্গি আব্দুল্লাহ ও তার দুই সহযোগীসহ সাতজন রয়েছেন।

তিনি বলেন, ‘র‌্যাবের অভিযান শুরু করার পর বাড়িটির ২৪ ফ্ল্যাটের মধ্যে ২৩টি থেকে নারী শিশুসহ ৬৫ জনকে উদ্ধার করা হয়েছে। এরমধ্যে পুরুষ ২৬, নারী ২৪ ও ১৫টি শিশু রয়েছে। ইতিমধ্যে আমরা বাড়িটির গ্যাস, বিদ্যুৎ ও পানির সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছি।’

উল্লেখ্য, সোমবার (৪ সেপ্টেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে টাঙ্গাইলের এলেঙ্গার হাসান চিশতির নামের একব্যক্তির একতলা একটি বাড়িতে কয়েকজন জঙ্গি অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে বড়িটি ঘিরে রাখে রাখে র‌্যাব। এসময় ঐ বাড়িটিতে অভিযান চালিয়ে মাসুদ ও খোকন নামে দুইজনকে আটক করা হয়। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার মিরপুরের দারুস সালাম এলাকায় অভিযান চালানো হয়। পরে ঐ বাসাটির পঞ্চম তলায় সন্দেহভাজন ব্যক্তি ও তার দুইসহযোগীসহ অবস্থান করছেন এমন তথ্য জানার পর বাসাটিতে অভিযান শুরু করে র‌্যাব।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X