বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:০৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, December 15, 2016 9:36 am
A- A A+ Print

আদালতে যাচ্ছেন না খাদিজা

sylhet1481772328

সিলেটে কলেজ শিক্ষার্থী খাদিজা বেগম নার্গিসকে হত্যাচেষ্টা মামলায় বদরুল আলমের বিরুদ্ধে আজ বৃহস্পতিবার সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য রয়েছে। এ মামলায় মোট ৩৭ জন সাক্ষীর মধ্যে ৩২ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। খাদিজাসহ বাকি পাঁচজনের আজ সাক্ষ্য গ্রহণ করার কথা। তবে আজ আদালতে হাজির হচ্ছেন না খাদিজা। বুধবার দিবাগত রাতে খাদিজার বাবা মাসুক মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘খাদিজা আদালতে হাজির হচ্ছে না। তার শারীরিক অবস্থা জানিয়ে ডাক্তার আদালতে লিখিত বিবরণ পাঠিয়েছেন।’ সাভারের সিআরপিতে চিকিৎসাধীন খাদিজাকে প্রতিদিন তিনবার করে থেরাপি দিতে হয়ে বলেও জানিয়েছেন তার বাবা। এদিকে সিলেট মুখ্য মহানগর হাকিম আদালতের এপিপি মাহফুজুর রহমানও খাদিজার আদালতে হাজির না হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। বুধবার রাতে তিনি বলেন, ‘খাদিজার পক্ষে আদালতে হাজির হওয়া সম্ভব নয়। এ ব্যাপারে চিকিৎসকের সার্টিফিকেট আদালতে দাখিল করা হতে পারে।’ খাদিজা হত্যাচেষ্টা মামলায় গত ৫ ডিসেম্বর সাক্ষ্য গ্রহণের প্রথম দিন বদরুল আলমের বিরুদ্ধে আদালতে ১৭ জন সাক্ষ্য দেন। পরে ১১ ডিসেম্বর সাক্ষ্য দেন আরো ১৫ জন। এর আগে গত ৮ নভেম্বর খাদিজা হত্যাচেষ্টা মামলার তদন্ত কর্মকর্তা সিলেট নগরীর শাহপরান থানার এসআই হারুনুর রশীদ আদালতে চার্জশিট দাখিল করেন। পরে গত ১৫ নভেম্বর আদালত চার্জশিট গ্রহণ করেন। গত ২৯ নভেম্বর আদালত বদরুলের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন।   প্রসঙ্গত, গত ৩ অক্টোবর এমসি কলেজের পুকুরপাড়ে সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী খাদিজা বেগম নার্গিসকে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অনিয়মিত ছাত্র ও শাবি ছাত্রলীগের সহসম্পাদক বদরুল আলম। ঘটনার পরপরই শিক্ষার্থীরা বদরুলকে আটক করে পুলিশের হাতে তুলে দেন।   এ ঘটনায় খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে বদরুলকে একমাত্র আসামি করে মামলা দায়ের করেন। গত ৫ অক্টোবর বদরুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে তাকে কারাগারে প্রেরণ করেন আদালত। এছাড়া ঘটনার পর শাবি থেকে চিরতরে বহিষ্কার করা হয় বদরুলকে।  

Comments

Comments!

 আদালতে যাচ্ছেন না খাদিজাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আদালতে যাচ্ছেন না খাদিজা

Thursday, December 15, 2016 9:36 am
sylhet1481772328

সিলেটে কলেজ শিক্ষার্থী খাদিজা বেগম নার্গিসকে হত্যাচেষ্টা মামলায় বদরুল আলমের বিরুদ্ধে আজ বৃহস্পতিবার সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য রয়েছে।

এ মামলায় মোট ৩৭ জন সাক্ষীর মধ্যে ৩২ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। খাদিজাসহ বাকি পাঁচজনের আজ সাক্ষ্য গ্রহণ করার কথা। তবে আজ আদালতে হাজির হচ্ছেন না খাদিজা।

বুধবার দিবাগত রাতে খাদিজার বাবা মাসুক মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘খাদিজা আদালতে হাজির হচ্ছে না। তার শারীরিক অবস্থা জানিয়ে ডাক্তার আদালতে লিখিত বিবরণ পাঠিয়েছেন।’

সাভারের সিআরপিতে চিকিৎসাধীন খাদিজাকে প্রতিদিন তিনবার করে থেরাপি দিতে হয়ে বলেও জানিয়েছেন তার বাবা।

এদিকে সিলেট মুখ্য মহানগর হাকিম আদালতের এপিপি মাহফুজুর রহমানও খাদিজার আদালতে হাজির না হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

বুধবার রাতে তিনি বলেন, ‘খাদিজার পক্ষে আদালতে হাজির হওয়া সম্ভব নয়। এ ব্যাপারে চিকিৎসকের সার্টিফিকেট আদালতে দাখিল করা হতে পারে।’

খাদিজা হত্যাচেষ্টা মামলায় গত ৫ ডিসেম্বর সাক্ষ্য গ্রহণের প্রথম দিন বদরুল আলমের বিরুদ্ধে আদালতে ১৭ জন সাক্ষ্য দেন। পরে ১১ ডিসেম্বর সাক্ষ্য দেন আরো ১৫ জন।

এর আগে গত ৮ নভেম্বর খাদিজা হত্যাচেষ্টা মামলার তদন্ত কর্মকর্তা সিলেট নগরীর শাহপরান থানার এসআই হারুনুর রশীদ আদালতে চার্জশিট দাখিল করেন। পরে গত ১৫ নভেম্বর আদালত চার্জশিট গ্রহণ করেন। গত ২৯ নভেম্বর আদালত বদরুলের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন।

 

প্রসঙ্গত, গত ৩ অক্টোবর এমসি কলেজের পুকুরপাড়ে সিলেট সরকারি মহিলা কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী খাদিজা বেগম নার্গিসকে চাপাতি দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অনিয়মিত ছাত্র ও শাবি ছাত্রলীগের সহসম্পাদক বদরুল আলম। ঘটনার পরপরই শিক্ষার্থীরা বদরুলকে আটক করে পুলিশের হাতে তুলে দেন।

 

এ ঘটনায় খাদিজার চাচা আবদুল কুদ্দুস বাদী হয়ে বদরুলকে একমাত্র আসামি করে মামলা দায়ের করেন। গত ৫ অক্টোবর বদরুল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে তাকে কারাগারে প্রেরণ করেন আদালত। এছাড়া ঘটনার পর শাবি থেকে চিরতরে বহিষ্কার করা হয় বদরুলকে।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X