শনিবার, ২৭শে মে, ২০১৭ ইং, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৪৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, March 20, 2017 8:54 pm
A- A A+ Print

আন্তর্জাতিক গণমাধ্যমে টাইগারদের ঐতিহাসিক জয়

22

রবিবার কলম্বোয় ঐতিহাসিক জয়ে বিশ্বব্যাপী বাংলাদেশ ক্রিকেট দলকে আলোচনার কেন্দ্রে নিয়ে এসেছে। শততম টেস্টে জয়লাভ করায় চারদিকে এখন অভিনন্দন-শুভেচ্ছাবার্তা। পিএসএলে সাকিব-তামিমের দল পেশোয়ার জালমি অভিনন্দন জানিয়েছেন তাদের। এছাড়াও আইপিএলে সাকিবের দল কেকেআর শুভেচ্ছা জানিয়েছেন তাদের নাটইকে (সাকিব)। সাকিব-তামিমদের জয়ধ্বণি। প্রধানমন্ত্রী শেখ হাসিনায় নিজেই মুশফিক-সাকিবকে ফোন করেছেন। ফেসবুক-টুইটারে টাইগার ব্রিগেডকে শুভকামনা জানিয়েছেন বিশ্বের বাঘাবাঘা সব ক্রিকেট ব্যক্তিত্ব। এমনকি বিদেশি বিভিন্ন গণমাধ্যমেও মুশফিক বাহিনীর প্রশংসা করা হয়েছে, তুলে ধরা হয়েছে বাংলাদেশ দলের ধারাবাহিক উন্নতির চিত্র। বিবিসি তাদের সংবাদের শিরোনাম করে, ‘Tigers win their 100th Test’। খবরের ভিতরে তারা লিখে, বাংলাদেশ ধারাবাহিকভাবে উন্নতি করে চলেছে। গত অক্টোবরে মিরাজদের হাতে ইংল্যান্ড যে দুর্দশার সম্মুখীন হয়েছিল সেটাও ওই সংবাদে উল্লেখ করা হয়। শ্রীলঙ্কার বহুল প্রচারিত ‘দ্য আইল্যান্ড’ পত্রিকাটির খেলার পাতার প্রধান শিরোনাম করে, “RIP Sri Lankan Cricket”। একই প্রতিবেদনে তারা বাংলাদেশি ক্রিকেটারদের প্রশংসা করে। টাইমস অব ইন্ডিয়ার কলকাতা থেকে প্রকাশিত বাংলা দৈনিক ‘এই সময়’ খেলার পাতায় শিরোনাম করেছে, ‘তামিমের ব্যাটে ঐতিহাসিক জয় তুলে নিল বাংলাদেশ’। সঙ্গে দুটি ছবি। একটিতে রয়েছে জয়ের নায়ক তামিম ইকবালের ছবি। আরেকটি জয়ের মুহূর্তে বাংলাদেশের ক্রিকেটারদের উল্লাসের ছবি। সংবাদ প্রতিদিন লিখেছে, ‘লঙ্কাবধ করে শততম টেস্ট স্মরণীয় করে রাখল বাংলাদেশ’। বাংলাদেশের জয়ের ওপর দৈনিক আজকাল খেলার পাতায় প্রধান প্রতিবেদন করেছে। চার কলামজুড়ে ছবিসহ প্রতিবেদনের শিরোনাম করা হয়েছে ‘শততম টেস্টে বাংলাদেশের ঐতিহাসিক জয়’। আনন্দবাজার পত্রিকা খেলার পাতায় প্রকাশিত ৬ কলামের খবরে শিরোনাম করেছে, ‘তামিমের ব্যাটে শততম টেস্টে বাংলার জয়গান’। সঙ্গে বাংলাদেশের ক্রিকেট দলের বিজয় উল্লাসের একটি ছবি। দৈনিক সংবাদ প্রতিদিন খেলার পাতায় চার কলামজুড়ে ছবিসহ প্রকাশিত প্রতিবেদনের শিরোনাম করেছে, ‘শততম টেস্ট স্মরণীয় করে রাখল বাংলাদেশ, প্রথমবার লঙ্কা জয় টাইগারদের’। ইংরেজি দৈনিক দ্য টেলিগ্রাফ শিরোনাম করেছে, ‘হান্ড্রেডথ টেস্ট অ্যান্ড মেমোরেবল উইন’। সঙ্গে মুশফিকুর রহিমের ছবি। পাকিস্তানের ‘দ্য ডন’ পত্রিকার শিরোনাম ছিল, “Historic triumph for Bangladesh in 100th Test”

Comments

Comments!

 আন্তর্জাতিক গণমাধ্যমে টাইগারদের ঐতিহাসিক জয়AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আন্তর্জাতিক গণমাধ্যমে টাইগারদের ঐতিহাসিক জয়

Monday, March 20, 2017 8:54 pm
22

রবিবার কলম্বোয় ঐতিহাসিক জয়ে বিশ্বব্যাপী বাংলাদেশ ক্রিকেট দলকে আলোচনার কেন্দ্রে নিয়ে এসেছে। শততম টেস্টে জয়লাভ করায় চারদিকে এখন অভিনন্দন-শুভেচ্ছাবার্তা।

পিএসএলে সাকিব-তামিমের দল পেশোয়ার জালমি অভিনন্দন জানিয়েছেন তাদের। এছাড়াও আইপিএলে সাকিবের দল কেকেআর শুভেচ্ছা জানিয়েছেন তাদের নাটইকে (সাকিব)।

সাকিব-তামিমদের জয়ধ্বণি। প্রধানমন্ত্রী শেখ হাসিনায় নিজেই মুশফিক-সাকিবকে ফোন করেছেন। ফেসবুক-টুইটারে টাইগার ব্রিগেডকে শুভকামনা জানিয়েছেন বিশ্বের বাঘাবাঘা সব ক্রিকেট ব্যক্তিত্ব। এমনকি বিদেশি বিভিন্ন গণমাধ্যমেও মুশফিক বাহিনীর প্রশংসা করা হয়েছে, তুলে ধরা হয়েছে বাংলাদেশ দলের ধারাবাহিক উন্নতির চিত্র।

বিবিসি তাদের সংবাদের শিরোনাম করে, ‘Tigers win their 100th Test’। খবরের ভিতরে তারা লিখে, বাংলাদেশ ধারাবাহিকভাবে উন্নতি করে চলেছে। গত অক্টোবরে মিরাজদের হাতে ইংল্যান্ড যে দুর্দশার সম্মুখীন হয়েছিল সেটাও ওই সংবাদে উল্লেখ করা হয়।

শ্রীলঙ্কার বহুল প্রচারিত ‘দ্য আইল্যান্ড’ পত্রিকাটির খেলার পাতার প্রধান শিরোনাম করে, “RIP Sri Lankan Cricket”। একই প্রতিবেদনে তারা বাংলাদেশি ক্রিকেটারদের প্রশংসা করে।

টাইমস অব ইন্ডিয়ার কলকাতা থেকে প্রকাশিত বাংলা দৈনিক ‘এই সময়’ খেলার পাতায় শিরোনাম করেছে, ‘তামিমের ব্যাটে ঐতিহাসিক জয় তুলে নিল বাংলাদেশ’। সঙ্গে দুটি ছবি। একটিতে রয়েছে জয়ের নায়ক তামিম ইকবালের ছবি। আরেকটি জয়ের মুহূর্তে বাংলাদেশের ক্রিকেটারদের উল্লাসের ছবি।

সংবাদ প্রতিদিন লিখেছে, ‘লঙ্কাবধ করে শততম টেস্ট স্মরণীয় করে রাখল বাংলাদেশ’।

বাংলাদেশের জয়ের ওপর দৈনিক আজকাল খেলার পাতায় প্রধান প্রতিবেদন করেছে। চার কলামজুড়ে ছবিসহ প্রতিবেদনের শিরোনাম করা হয়েছে ‘শততম টেস্টে বাংলাদেশের ঐতিহাসিক জয়’।

আনন্দবাজার পত্রিকা খেলার পাতায় প্রকাশিত ৬ কলামের খবরে শিরোনাম করেছে, ‘তামিমের ব্যাটে শততম টেস্টে বাংলার জয়গান’। সঙ্গে বাংলাদেশের ক্রিকেট দলের বিজয় উল্লাসের একটি ছবি।

দৈনিক সংবাদ প্রতিদিন খেলার পাতায় চার কলামজুড়ে ছবিসহ প্রকাশিত প্রতিবেদনের শিরোনাম করেছে, ‘শততম টেস্ট স্মরণীয় করে রাখল বাংলাদেশ, প্রথমবার লঙ্কা জয় টাইগারদের’।

ইংরেজি দৈনিক দ্য টেলিগ্রাফ শিরোনাম করেছে, ‘হান্ড্রেডথ টেস্ট অ্যান্ড মেমোরেবল উইন’। সঙ্গে মুশফিকুর রহিমের ছবি।

পাকিস্তানের ‘দ্য ডন’ পত্রিকার শিরোনাম ছিল, “Historic triumph for Bangladesh in 100th Test”

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X