সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:৩৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, May 26, 2017 4:44 pm
A- A A+ Print

আফগান লিগে সবচেয়ে দামি খেলোয়াড় তামিম

19

২০০৭ সালে ভারতের টি-টোয়েন্টি শিরোপা জয় প্রভাব ফেলেছে পুরো ক্রিকেট বিশ্বে। সেই সাফল্যের ধারাবাহিকতায় ২০০৮ সালে ভারত আয়োজন করেছিল ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা, আইপিএল। কালক্রমে সেটি হয়ে উঠেছে ক্রিকেটের অন্যতম জনপ্রিয় প্রতিযোগিতা। ভারতের দেখাদেখি প্রায় সবগুলো ক্রিকেট খেলুড়ে দেশই আয়োজন করা শুরু করেছে ঘরোয়া টি-টোয়েন্টি লিগ। বাদ যাচ্ছে না ক্রিকেটের নবীনতম উঠতি সদস্য আফগানিস্তানও। আইপিএলের আদলে আফগানিস্তানও আয়োজন করতে যাচ্ছে টি-টোয়েন্টি লিগ। সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেছে তার নিলামও। যেখানে সবচেয়ে দামি খেলোয়াড় হিসেবে নাম লিখিয়েছেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। নিলামে তামিমের দাম উঠেছে ২১ লাখ আফগান মুদ্রা। বাংলাদেশের টাকার হিসেবে যে অঙ্কটা দাঁড়াবে ২৪ লাখ টাকায়। এখন পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে আফগানিস্তানের এই ঘরোয়া টি-টোয়েন্টি লিগের তিনটি আসর। তবে সেগুলোতে বিদেশি খেলোয়াড় সেভাবে ছিল না বললেই চলে। পাকিস্তান ও জিম্বাবুয়ের হাতে গোনা কিছু খেলোয়াড় গিয়েছিলেন সেই লিগ খেলতে। তবে ২০১৭ সালে প্রতিযোগিতাটি আরেকটু জাঁকজমকের মধ্যেই করতে চাইছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। এরই মধ্যে তারা অনুমোদন পেয়ে গেছে পাকিস্তান, বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজের মতো দেশগুলোর অনুমোদন। তামিম ছাড়াও আফগানিস্তানের এই টি-টোয়েন্টি লিগের নিলামে নাম উঠেছে সাব্বির রহমান ও ইমরুল কায়েসের। আগামী ১৮ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত কাবুলে অনুষ্ঠিত হবে এই টি-টোয়েন্টি লিগ। তবে বাংলাদেশের ক্রিকেটাররা শেষপর্যন্ত সেখানে খেলতে যাবেন কি না, তা এখনো নিশ্চিত না।

Comments

Comments!

 আফগান লিগে সবচেয়ে দামি খেলোয়াড় তামিমAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আফগান লিগে সবচেয়ে দামি খেলোয়াড় তামিম

Friday, May 26, 2017 4:44 pm
19

২০০৭ সালে ভারতের টি-টোয়েন্টি শিরোপা জয় প্রভাব ফেলেছে পুরো ক্রিকেট বিশ্বে। সেই সাফল্যের ধারাবাহিকতায় ২০০৮ সালে ভারত আয়োজন করেছিল ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা, আইপিএল। কালক্রমে সেটি হয়ে উঠেছে ক্রিকেটের অন্যতম জনপ্রিয় প্রতিযোগিতা। ভারতের দেখাদেখি প্রায় সবগুলো ক্রিকেট খেলুড়ে দেশই আয়োজন করা শুরু করেছে ঘরোয়া টি-টোয়েন্টি লিগ। বাদ যাচ্ছে না ক্রিকেটের নবীনতম উঠতি সদস্য আফগানিস্তানও।

আইপিএলের আদলে আফগানিস্তানও আয়োজন করতে যাচ্ছে টি-টোয়েন্টি লিগ। সম্প্রতি অনুষ্ঠিত হয়ে গেছে তার নিলামও। যেখানে সবচেয়ে দামি খেলোয়াড় হিসেবে নাম লিখিয়েছেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। নিলামে তামিমের দাম উঠেছে ২১ লাখ আফগান মুদ্রা। বাংলাদেশের টাকার হিসেবে যে অঙ্কটা দাঁড়াবে ২৪ লাখ টাকায়।

এখন পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে আফগানিস্তানের এই ঘরোয়া টি-টোয়েন্টি লিগের তিনটি আসর। তবে সেগুলোতে বিদেশি খেলোয়াড় সেভাবে ছিল না বললেই চলে। পাকিস্তান ও জিম্বাবুয়ের হাতে গোনা কিছু খেলোয়াড় গিয়েছিলেন সেই লিগ খেলতে। তবে ২০১৭ সালে প্রতিযোগিতাটি আরেকটু জাঁকজমকের মধ্যেই করতে চাইছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

এরই মধ্যে তারা অনুমোদন পেয়ে গেছে পাকিস্তান, বাংলাদেশ, ওয়েস্ট ইন্ডিজের মতো দেশগুলোর অনুমোদন। তামিম ছাড়াও আফগানিস্তানের এই টি-টোয়েন্টি লিগের নিলামে নাম উঠেছে সাব্বির রহমান ও ইমরুল কায়েসের।

আগামী ১৮ জুলাই থেকে ২৮ জুলাই পর্যন্ত কাবুলে অনুষ্ঠিত হবে এই টি-টোয়েন্টি লিগ। তবে বাংলাদেশের ক্রিকেটাররা শেষপর্যন্ত সেখানে খেলতে যাবেন কি না, তা এখনো নিশ্চিত না।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X