রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ২:৫৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, September 25, 2017 7:12 pm
A- A A+ Print

আবারও কমেছে স্বর্ণের দাম

8

এক সপ্তাহেরও কম সময়ের ব্যবধানে আবারও কমেছে স্বর্ণের দাম। এবার ভরি প্রতি সর্বোচ্চ ১ হাজার ১৬৬ টাকা পর্যন্ত কমিয়ে নতুন দর নির্ধারণ করেছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। সোমবার এক বিজ্ঞপ্তিতে বাজুস এ তথ্য জানিয়ে বলেছে দেশের বাজারে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) থেকে স্বর্ণের নতুন এই দাম কার্যকর হবে। তবে অপরিবর্তিত থাকছে রূপার দাম। এর আগে গত ১২ আগস্ট ও ১১ সেপ্টেম্বর স্বর্ণের দাম বাড়ানোর পর ২০ সেপ্টেম্বর দাম কমায় বাজুস। এর পাঁচদিন পর আবারও দাম কমানো হলো। বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানান, দেশে স্বর্ণের দাম ওঠানামা করে আন্তর্জাতিক বাজারে সঙ্গে। আন্তর্জাতিক বাজারে যেহেতু দাম কমেছে, তাই বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করতে দেশের বাজারেও দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাজুস। নতুন দাম অনুযায়ী প্রতি ভরি সর্বনিম্ন ৫৮৩ টাকা থেকে সর্বোচ্চ ১ হাজার ১৬৬ টাকা পর্যন্ত কমানো হয়েছে। নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ ৪৭ হাজার ৮২২ টাকা, ২১ ক্যারেট ৪৫ হাজার ৭২২ এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৪০ হাজার ২৪০ টাকায়। আর সনাতন পদ্ধতির স্বর্ণ ভরি প্রতি কমে দাঁড়াবে ২৫ হাজার ৩৬৯ টাকা। এদিকে ভরি প্রতি ২১ ক্যারেট রূপার (ক্যাডমিয়াম) আগের দামই (এক হাজার ৫০ টাকা) রাখা হয়েছে। সারাদেশে সোমবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেটের স্বর্ণ ৪৮ হাজার ৯৮৮ টাকা, ২১ ক্যারেট ৪৬ হাজার ৭৭২ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হচ্ছে ৪১ হাজার ১১৫ টাকায়। আর সনাতন পদ্ধতির স্বর্ণ ভরি প্রতি ২৬ হাজার ২৪৪ টাকায় বিক্রি হচ্ছে। মঙ্গলবার থেকে প্রতি ভরিতে দাম কমবে ২২ ক্যারেট স্বর্ণ এক হাজার ১৬৬ টাকা, ২১ ক্যারেটে এক হাজার ৫০ টাকা, ১৮ ক্যারেটে ৮৭৪ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ৮৭৪ টাকা।

Comments

Comments!

 আবারও কমেছে স্বর্ণের দামAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আবারও কমেছে স্বর্ণের দাম

Monday, September 25, 2017 7:12 pm
8

এক সপ্তাহেরও কম সময়ের ব্যবধানে আবারও কমেছে স্বর্ণের দাম। এবার ভরি প্রতি সর্বোচ্চ ১ হাজার ১৬৬ টাকা পর্যন্ত কমিয়ে নতুন দর নির্ধারণ করেছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

সোমবার এক বিজ্ঞপ্তিতে বাজুস এ তথ্য জানিয়ে বলেছে দেশের বাজারে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) থেকে স্বর্ণের নতুন এই দাম কার্যকর হবে। তবে অপরিবর্তিত থাকছে রূপার দাম।

এর আগে গত ১২ আগস্ট ও ১১ সেপ্টেম্বর স্বর্ণের দাম বাড়ানোর পর ২০ সেপ্টেম্বর দাম কমায় বাজুস। এর পাঁচদিন পর আবারও দাম কমানো হলো।

বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানান, দেশে স্বর্ণের দাম ওঠানামা করে আন্তর্জাতিক বাজারে সঙ্গে। আন্তর্জাতিক বাজারে যেহেতু দাম কমেছে, তাই বিশ্ববাজারের সঙ্গে সমন্বয় করতে দেশের বাজারেও দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাজুস।

নতুন দাম অনুযায়ী প্রতি ভরি সর্বনিম্ন ৫৮৩ টাকা থেকে সর্বোচ্চ ১ হাজার ১৬৬ টাকা পর্যন্ত কমানো হয়েছে। নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ ৪৭ হাজার ৮২২ টাকা, ২১ ক্যারেট ৪৫ হাজার ৭২২ এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৪০ হাজার ২৪০ টাকায়।

আর সনাতন পদ্ধতির স্বর্ণ ভরি প্রতি কমে দাঁড়াবে ২৫ হাজার ৩৬৯ টাকা। এদিকে ভরি প্রতি ২১ ক্যারেট রূপার (ক্যাডমিয়াম) আগের দামই (এক হাজার ৫০ টাকা) রাখা হয়েছে।

সারাদেশে সোমবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেটের স্বর্ণ ৪৮ হাজার ৯৮৮ টাকা, ২১ ক্যারেট ৪৬ হাজার ৭৭২ টাকা এবং ১৮ ক্যারেট স্বর্ণ বিক্রি হচ্ছে ৪১ হাজার ১১৫ টাকায়। আর সনাতন পদ্ধতির স্বর্ণ ভরি প্রতি ২৬ হাজার ২৪৪ টাকায় বিক্রি হচ্ছে।

মঙ্গলবার থেকে প্রতি ভরিতে দাম কমবে ২২ ক্যারেট স্বর্ণ এক হাজার ১৬৬ টাকা, ২১ ক্যারেটে এক হাজার ৫০ টাকা, ১৮ ক্যারেটে ৮৭৪ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণ ৮৭৪ টাকা।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X