শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১২:০৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, December 28, 2016 10:08 pm
A- A A+ Print

আবারও পায়ুপথে বাতাস ঢুকিয়ে শ্রমিককে হত্যার চেষ্টা!

8d7d22d0d15586a7d02fa112df95ebaa-narayangonj

নারায়ণগঞ্জে আবারও পায়ুপথে বাতাস ঢুকিয়ে স্পিনিং মিলের এক শ্রমিককে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তার নাম আল আমিন (১৬)। আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ বুধবার বেলা দেড়টার দিকে আড়াইহাজার উপজেলার  ব্রা‏হ্মন্দী ইউনিয়নের গোপিন্দী বিনাইরচর এলাকায় ছাবেদ আলী স্পিনিং মিলে এ ঘটনা ঘটে। আল আমিন উপজেলার ব্রা‏হ্মন্দী ইউনিয়নের গোপিন্দী গ্রামের হাছান আলীর ছেলে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে রিমন (২০) নামের এক শ্রমিককে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশ ও কারখানা সূত্রে জানা গেছে, আজ ওই কারখানার মেকানিক্যাল ইউনিটে আল আমিন ও রিমনসহ চার শ্রমিক কাজ করছিলেন। বেলা দেড়টার দিকে আল আমিনের পায়ুপথে প্লাস্টিকের নল দিয়ে বাতাস ঢুকিয়ে দেন রিমন। পেট ফুলে যাওয়ায় আল আমিন ছটফট করতে থাকে। একপর্যায়ে সেখানে কর্মরত অপর দুই শ্রমিক আলামিন ও ইমন ঘটনাটি কারখানা কর্তৃপক্ষকে জানায়। এরপর কারখানার লোকজন আল আমিনকে উদ্ধার করে হাসপাতালে পাঠান। খবর পেয়ে আড়াইহাজার থানার পুলিশ বিকেলে ওই কারখানায় অভিযান চালিয়ে রিমনকে গ্রেপ্তার করে। ওই কারখানার কর্মকর্তা এনামুল হক সাংবাদিকদের জানান, কাজ করার সময় রিমন ও আল আমিন একে অপরের সঙ্গে দুষ্টমি করছিল। একপর্যায়ে কম্প্রেসর মেশিন দিয়ে আল আমিনের পায়ুপথে বাতাস ঢুকিয়ে দেন রিমন। আল আমিনকে উদ্ধার করে প্রথমে ভুলতা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। আজ সন্ধ্যায় আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াত হোসেন জানান, রিমনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। রিমন রাজশাহীর চারঘাটের থানাপাড়া এলাকার রবিউল ইসলামের ছেলে। এর আগে গত ২৫ জুলাই নারায়ণগঞ্জের রূপগঞ্জে জোবেদা স্পিনিং মিলে পায়ুপথে বাতাস দিয়ে সাগর বর্মণ নামের এক শিশু শ্রমিককে হত্যা করা হয়। এ ঘটনায় সাগরের বাবা রতন বর্মণ বাদী হয়ে কারখানার চার কর্মকর্তার নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে মামলা করেন। দুই মাস আগে কারখানাটির তিন শ্রমিকের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন বলে জানিয়েছেন রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইসমাইল হোসেন। ওই ঘটনার পাঁচ মাস পর ১৪ ডিসেম্বর সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মরিচটেক এলাকায় বিআর স্পিনিং মিলে ইয়ামিন (১৪) নামের আরেক শ্রমিককে হত্যা করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ রায়হান নামের এক শ্রমিককে গ্রেপ্তার করে। ওই ঘটনায় ইয়ামিনের বাবা শাহজাহান বাদী হয়ে রায়হানকে একমাত্র আসামি করে মামলা করেন।

Comments

Comments!

 আবারও পায়ুপথে বাতাস ঢুকিয়ে শ্রমিককে হত্যার চেষ্টা!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আবারও পায়ুপথে বাতাস ঢুকিয়ে শ্রমিককে হত্যার চেষ্টা!

Wednesday, December 28, 2016 10:08 pm
8d7d22d0d15586a7d02fa112df95ebaa-narayangonj

নারায়ণগঞ্জে আবারও পায়ুপথে বাতাস ঢুকিয়ে স্পিনিং মিলের এক শ্রমিককে হত্যার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তার নাম আল আমিন (১৬)। আশঙ্কাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ বুধবার বেলা দেড়টার দিকে আড়াইহাজার উপজেলার  ব্রা‏হ্মন্দী ইউনিয়নের গোপিন্দী বিনাইরচর এলাকায় ছাবেদ আলী স্পিনিং মিলে এ ঘটনা ঘটে। আল আমিন উপজেলার ব্রা‏হ্মন্দী ইউনিয়নের গোপিন্দী গ্রামের হাছান আলীর ছেলে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে রিমন (২০) নামের এক শ্রমিককে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ ও কারখানা সূত্রে জানা গেছে, আজ ওই কারখানার মেকানিক্যাল ইউনিটে আল আমিন ও রিমনসহ চার শ্রমিক কাজ করছিলেন। বেলা দেড়টার দিকে আল আমিনের পায়ুপথে প্লাস্টিকের নল দিয়ে বাতাস ঢুকিয়ে দেন রিমন। পেট ফুলে যাওয়ায় আল আমিন ছটফট করতে থাকে। একপর্যায়ে সেখানে কর্মরত অপর দুই শ্রমিক আলামিন ও ইমন ঘটনাটি কারখানা কর্তৃপক্ষকে জানায়। এরপর কারখানার লোকজন আল আমিনকে উদ্ধার করে হাসপাতালে পাঠান। খবর পেয়ে আড়াইহাজার থানার পুলিশ বিকেলে ওই কারখানায় অভিযান চালিয়ে রিমনকে গ্রেপ্তার করে।

ওই কারখানার কর্মকর্তা এনামুল হক সাংবাদিকদের জানান, কাজ করার সময় রিমন ও আল আমিন একে অপরের সঙ্গে দুষ্টমি করছিল। একপর্যায়ে কম্প্রেসর মেশিন দিয়ে আল আমিনের পায়ুপথে বাতাস ঢুকিয়ে দেন রিমন। আল আমিনকে উদ্ধার করে প্রথমে ভুলতা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

আজ সন্ধ্যায় আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াত হোসেন জানান, রিমনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। রিমন রাজশাহীর চারঘাটের থানাপাড়া এলাকার রবিউল ইসলামের ছেলে।

এর আগে গত ২৫ জুলাই নারায়ণগঞ্জের রূপগঞ্জে জোবেদা স্পিনিং মিলে পায়ুপথে বাতাস দিয়ে সাগর বর্মণ নামের এক শিশু শ্রমিককে হত্যা করা হয়। এ ঘটনায় সাগরের বাবা রতন বর্মণ বাদী হয়ে কারখানার চার কর্মকর্তার নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে মামলা করেন। দুই মাস আগে কারখানাটির তিন শ্রমিকের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। বর্তমানে মামলাটি আদালতে বিচারাধীন বলে জানিয়েছেন রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইসমাইল হোসেন।

ওই ঘটনার পাঁচ মাস পর ১৪ ডিসেম্বর সোনারগাঁ উপজেলার জামপুর ইউনিয়নের মরিচটেক এলাকায় বিআর স্পিনিং মিলে ইয়ামিন (১৪) নামের আরেক শ্রমিককে হত্যা করা হয়। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ রায়হান নামের এক শ্রমিককে গ্রেপ্তার করে। ওই ঘটনায় ইয়ামিনের বাবা শাহজাহান বাদী হয়ে রায়হানকে একমাত্র আসামি করে মামলা করেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X