সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:০৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, September 7, 2017 9:26 pm
A- A A+ Print

আবার বাংলাদেশে খেলার অপেক্ষায় স্মিথ

43

অস্ট্রেলিয়া সবশেষ যখন বাংলাদেশে টেস্ট খেলতে এসেছিল, তারও এক বছর পর টেস্ট অভিষেক হয়েছিল মিচেল জনসনের। অস্ট্রেলিয়ান পেসার ৩১৩ উইকেট নিয়ে ২০১৫ সালে ক্যারিয়ার শেষ করেছেন, কিন্তু এর মাঝে অস্ট্রেলিয়া কখনো বাংলাদেশে টেস্ট খেলতে আসেনি! এমনকি ২০০৬ সালে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরটা টেস্টে দুই দলের মুখোমুখিও শেষ সাক্ষাৎ হয়ে ছিল দীর্ঘদিন। ১১ বছর পর আবার বাংলাদেশে এসে টেস্ট খেলল অস্ট্রেলিয়া। দুই টেস্টের সিরিজটা অবশ্য বছর দুয়েক আগেই হওয়ার কথা ছিল। কিন্তু নিরাপত্তার অজুহাতে ২০১৫ সালে সিরিজটা বাতিল করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। সেই সিরিজটা খেলতে এসে এক সময়ের প্রবল পরাক্রমশালী অস্ট্রেলিয়া টেস্টে বাংলাদেশের কাছে প্রথমবার হারের তিক্ততাও পেয়েছে। ঢাকায় প্রথম টেস্টে হারলেও চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট জিতে অবশ্য স্বস্তি নিয়েই সিরিজ শেষ করেছে সফরকারীরা। পুরো সিরিজে বাংলাদেশ যেভাবে খেলেছে তাতে তামিম-সাকিবদের বেশ প্রশংসাই ঝরল অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথের কণ্ঠে। পাশাপাশি আবার বাংলাদেশে খেলার জন্য মুখিয়ে আছেন টেস্টের এক নম্বর এই ব্যাটসম্যান। বৃহস্পতিবার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সেই আশার কথাই শোনালেন স্মিথ, ‘এটা ভালো হবে। এগারো বছর দীর্ঘ সময়। আমি মনে করি, যেভাবে ওরা (বাংলাদেশ) খেলেছে সেটা অসাধারণ। ওরা অবশ্যই আমাদের প্রথম টেস্টে হারিয়েছে এবং এখানে (চট্টগ্রামে) আবার আমাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছে। যদি আমরা ওদের বিপক্ষে খেলার আরেকটি সুযোগ পাই, তাহলে এটা দারুণ হবে।’

Comments

Comments!

 আবার বাংলাদেশে খেলার অপেক্ষায় স্মিথAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আবার বাংলাদেশে খেলার অপেক্ষায় স্মিথ

Thursday, September 7, 2017 9:26 pm
43

অস্ট্রেলিয়া সবশেষ যখন বাংলাদেশে টেস্ট খেলতে এসেছিল, তারও এক বছর পর টেস্ট অভিষেক হয়েছিল মিচেল জনসনের। অস্ট্রেলিয়ান পেসার ৩১৩ উইকেট নিয়ে ২০১৫ সালে ক্যারিয়ার শেষ করেছেন, কিন্তু এর মাঝে অস্ট্রেলিয়া কখনো বাংলাদেশে টেস্ট খেলতে আসেনি! এমনকি ২০০৬ সালে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরটা টেস্টে দুই দলের মুখোমুখিও শেষ সাক্ষাৎ হয়ে ছিল দীর্ঘদিন।

১১ বছর পর আবার বাংলাদেশে এসে টেস্ট খেলল অস্ট্রেলিয়া। দুই টেস্টের সিরিজটা অবশ্য বছর দুয়েক আগেই হওয়ার কথা ছিল। কিন্তু নিরাপত্তার অজুহাতে ২০১৫ সালে সিরিজটা বাতিল করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। সেই সিরিজটা খেলতে এসে এক সময়ের প্রবল পরাক্রমশালী অস্ট্রেলিয়া টেস্টে বাংলাদেশের কাছে প্রথমবার হারের তিক্ততাও পেয়েছে। ঢাকায় প্রথম টেস্টে হারলেও চট্টগ্রামে দ্বিতীয় টেস্ট জিতে অবশ্য স্বস্তি নিয়েই সিরিজ শেষ করেছে সফরকারীরা।

পুরো সিরিজে বাংলাদেশ যেভাবে খেলেছে তাতে তামিম-সাকিবদের বেশ প্রশংসাই ঝরল অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথের কণ্ঠে। পাশাপাশি আবার বাংলাদেশে খেলার জন্য মুখিয়ে আছেন টেস্টের এক নম্বর এই ব্যাটসম্যান।

বৃহস্পতিবার ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সেই আশার কথাই শোনালেন স্মিথ, ‘এটা ভালো হবে। এগারো বছর দীর্ঘ সময়। আমি মনে করি, যেভাবে ওরা (বাংলাদেশ) খেলেছে সেটা অসাধারণ। ওরা অবশ্যই আমাদের প্রথম টেস্টে হারিয়েছে এবং এখানে (চট্টগ্রামে) আবার আমাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছে। যদি আমরা ওদের বিপক্ষে খেলার আরেকটি সুযোগ পাই, তাহলে এটা দারুণ হবে।’

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X