বুধবার, ২২শে নভেম্বর, ২০১৭ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:১৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, March 19, 2017 2:44 pm
A- A A+ Print

‘আমরা যা অর্জন করেছি, বিশ্ব শিগগিরই যুগান্তকারী বিজয়ের গুরুত্বপূর্ণ সাক্ষ্য দেবে’

21

পিয়ংইয়ং: জাতিসংঘ এবং যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা সত্ত্বেও উত্তর কোরিয়ার প্রধান নেতা কিম জং উনের নির্দেশে একের পর এক মিসাইল উৎক্ষেপণ ও পারমাণবিক অস্ত্র পরীক্ষা চালিয়ে যাচ্ছে দেশটি। এবার উচ্চ ক্ষমতা সম্পন্ন রকেট ইঞ্জিন পরীক্ষা চালিয়েছে দেশটির সামরিক বাহিনী। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাতে রবিবার এ খবর জানা যায়। এমন সময় রকেট ইঞ্জিন পরীক্ষা চালানো হলো যখন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন উত্তর কোরিয়া মিসাইল উৎক্ষেপণ ও পারমাণবিক অস্ত্র পরীক্ষা নিয়ন্ত্রণের বিষয়ে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং উয়ি ইনের সঙ্গে বৈঠক করতে শনিবার বেইজিংয়ে পৌঁছেন টিলারসন। এ পরীক্ষা চালানোর মাধ্যমে যুক্তরাষ্ট্র ও চীনকে কার্যত চপেটাঘাত করে স্পষ্টতই নিজেদের ক্ষমতা ও প্রভাবের জানান দিলো উত্তর কোরিয়া। উত্তর কোরিয়ার রকেট শিল্পের জন্য এ পরীক্ষা ‘নতুন জন্ম’ বলে ঘোষণা দেন দেশটির প্রধান নেতা কিম জং উন। তিনি বলেন, এ ইঞ্জিন পরীক্ষা উত্তর কোরিয়ার বিশ্বমানের স্যাটেলাইট স্থাপনের সক্ষমতা অর্জনে সহায়তা করবে। পরীক্ষা চালানোর পর ব্যক্তিগতভাবে কিম জং উন বিষয়টি পর্যবেক্ষণ করেন। ‘আমরা আজকে যা অর্জন করেছি, বিশ্ব খুব শিগগিরই যুগান্তকারী বিজয়ের অত্যন্ত গুরুত্বপূর্ণ সাক্ষ্য দেবে’ বলেও মন্তব্য করেন তিনি। এদিকে, গত শুক্রবার টিলারসন উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ংকে সতর্ক করে দিয়েছেন। তাদের কর্মকাণ্ডে যদি দক্ষিণ কোরিয়া ও মার্কিন সৈন্যদের জন্য হুমকির উদ্রেগ হয়, তবে তারাও সেটার সামরিক জবাব দেবেন বলে জানিয়ে দিয়েছেন টিলারসন।

Comments

Comments!

 ‘আমরা যা অর্জন করেছি, বিশ্ব শিগগিরই যুগান্তকারী বিজয়ের গুরুত্বপূর্ণ সাক্ষ্য দেবে’AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘আমরা যা অর্জন করেছি, বিশ্ব শিগগিরই যুগান্তকারী বিজয়ের গুরুত্বপূর্ণ সাক্ষ্য দেবে’

Sunday, March 19, 2017 2:44 pm
21

পিয়ংইয়ং: জাতিসংঘ এবং যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা সত্ত্বেও উত্তর কোরিয়ার প্রধান নেতা কিম জং উনের নির্দেশে একের পর এক মিসাইল উৎক্ষেপণ ও পারমাণবিক অস্ত্র পরীক্ষা চালিয়ে যাচ্ছে দেশটি।

এবার উচ্চ ক্ষমতা সম্পন্ন রকেট ইঞ্জিন পরীক্ষা চালিয়েছে দেশটির সামরিক বাহিনী। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাতে রবিবার এ খবর জানা যায়।

এমন সময় রকেট ইঞ্জিন পরীক্ষা চালানো হলো যখন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন উত্তর কোরিয়া মিসাইল উৎক্ষেপণ ও পারমাণবিক অস্ত্র পরীক্ষা নিয়ন্ত্রণের বিষয়ে চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং উয়ি ইনের সঙ্গে বৈঠক করতে শনিবার বেইজিংয়ে পৌঁছেন টিলারসন। এ পরীক্ষা চালানোর মাধ্যমে যুক্তরাষ্ট্র ও চীনকে কার্যত চপেটাঘাত করে স্পষ্টতই নিজেদের ক্ষমতা ও প্রভাবের জানান দিলো উত্তর কোরিয়া।

উত্তর কোরিয়ার রকেট শিল্পের জন্য এ পরীক্ষা ‘নতুন জন্ম’ বলে ঘোষণা দেন দেশটির প্রধান নেতা কিম জং উন।

তিনি বলেন, এ ইঞ্জিন পরীক্ষা উত্তর কোরিয়ার বিশ্বমানের স্যাটেলাইট স্থাপনের সক্ষমতা অর্জনে সহায়তা করবে।

পরীক্ষা চালানোর পর ব্যক্তিগতভাবে কিম জং উন বিষয়টি পর্যবেক্ষণ করেন। ‘আমরা আজকে যা অর্জন করেছি, বিশ্ব খুব শিগগিরই যুগান্তকারী বিজয়ের অত্যন্ত গুরুত্বপূর্ণ সাক্ষ্য দেবে’ বলেও মন্তব্য করেন তিনি।

এদিকে, গত শুক্রবার টিলারসন উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ংকে সতর্ক করে দিয়েছেন। তাদের কর্মকাণ্ডে যদি দক্ষিণ কোরিয়া ও মার্কিন সৈন্যদের জন্য হুমকির উদ্রেগ হয়, তবে তারাও সেটার সামরিক জবাব দেবেন বলে জানিয়ে দিয়েছেন টিলারসন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X