বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১০:৩৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, January 20, 2017 11:19 pm
A- A A+ Print

আমাদের কোনো ব্যর্থতা নেই: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, নারায়ণগঞ্জে প্রার্থী, দল ও ভোটারসহ সংশ্লিষ্টদের সহযোগিতায় শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত হয়েছে। গত ৫ বছরে আমাদের কোনো ব্যর্থতা নেই। প্রতিটি নির্বাচনই আমরা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরেছি। প্রধান নির্বাচন কমিশনার শুক্রবার বিকেলে কুমিল্লায় আঞ্চলিক সার্ভার স্টেশন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। তিনি বলেন, স্মার্টকার্ডের মাধ্যমে ফিঙ্গার প্রিন্ট ও চোখের কণিকার ছবি সংরক্ষণ করছি এবং এগুলো অতিমাত্রায় উন্নতমানের ডাটাব্যাজে সংরক্ষণ করা হচ্ছে। এতে দুইবার কারো ভোটার হওয়ার কোনো সম্ভাবনা নেই এবং কাউকে শনাক্ত করতে অসুবিধা হবে না। প্রধান নির্বাচন কমিশনার বলেন, বর্তমানে এ ডাটাব্যাজের মাধ্যমে অনেক দুষ্কৃতকারীও ধরা পড়ছে। স্বচ্ছ নির্বাচন ও জাল ভোট ঠেকাতে আগামীতে আসছে এ ডিজিটাল ভোটিং মেশিন। বর্তমানে আমরা চিন্তা করছি ভোট গ্রহণে উন্নত মেশিন তৈরি করার, এটার নাম হবে ‘ডিজিটাল ভোটিং মেশিন’। সে মেশিন এখন উদ্ভাবনের পথে। স্বচ্ছ নির্বাচন ও জাল ভোট ঠেকাতে আগামীতে আসছে এ ডিজিটাল ভোটিং মেশিন। প্রধান নির্বাচন কমিশনার আরো বলেন, আমরা অনেক নির্বাচন করেছি। আমাদের দেশে একটা রেওয়াজ আছে- যিনি হারেন তার কাছে নির্বাচন পছন্দ হয় না। সেজন্য আমরা সবাইকে খুশি করতে পারি না, সেটা সম্ভবও না। যিনি হারবেন তিনি অবশ্যই অসন্তুষ্ট হবেন। তবুও আমরা চেষ্টা করেছি এবং সবগুলো নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরেছি। কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মোহাম্মদ আবদুল্লাহ। এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. আবদুল মোমেন। উপস্থিত ছিলেন কুমিল্লার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা রাশেদুল ইসলাম, নোয়াখালীর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মনির হোসেন, চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান, ব্রাহ্মণবাড়িয়া জেলা নির্বাচন কর্মকর্তা আবদুল আল-মামুন, ফেনী জেলা নির্বাচন কর্মকর্তা মেসবাহ উদ্দিনসহ সুশীল সমাজের প্রতিনিধিরা। এর আগে তিনি ৫ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে নির্মিত কুমিল্লা আঞ্চলিক সার্ভার স্টেশন ভবনের উদ্বোধন করেন।

Comments

Comments!

 আমাদের কোনো ব্যর্থতা নেই: সিইসিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আমাদের কোনো ব্যর্থতা নেই: সিইসি

Friday, January 20, 2017 11:19 pm

প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, নারায়ণগঞ্জে প্রার্থী, দল ও ভোটারসহ সংশ্লিষ্টদের সহযোগিতায় শান্তিপূর্ণ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত হয়েছে। গত ৫ বছরে আমাদের কোনো ব্যর্থতা নেই। প্রতিটি নির্বাচনই আমরা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরেছি।

প্রধান নির্বাচন কমিশনার শুক্রবার বিকেলে কুমিল্লায় আঞ্চলিক সার্ভার স্টেশন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, স্মার্টকার্ডের মাধ্যমে ফিঙ্গার প্রিন্ট ও চোখের কণিকার ছবি সংরক্ষণ করছি এবং এগুলো অতিমাত্রায় উন্নতমানের ডাটাব্যাজে সংরক্ষণ করা হচ্ছে। এতে দুইবার কারো ভোটার হওয়ার কোনো সম্ভাবনা নেই এবং কাউকে শনাক্ত করতে অসুবিধা হবে না।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, বর্তমানে এ ডাটাব্যাজের মাধ্যমে অনেক দুষ্কৃতকারীও ধরা পড়ছে। স্বচ্ছ নির্বাচন ও জাল ভোট ঠেকাতে আগামীতে আসছে এ ডিজিটাল ভোটিং মেশিন। বর্তমানে আমরা চিন্তা করছি ভোট গ্রহণে উন্নত মেশিন তৈরি করার, এটার নাম হবে ‘ডিজিটাল ভোটিং মেশিন’। সে মেশিন এখন উদ্ভাবনের পথে। স্বচ্ছ নির্বাচন ও জাল ভোট ঠেকাতে আগামীতে আসছে এ ডিজিটাল ভোটিং মেশিন।

প্রধান নির্বাচন কমিশনার আরো বলেন, আমরা অনেক নির্বাচন করেছি। আমাদের দেশে একটা রেওয়াজ আছে- যিনি হারেন তার কাছে নির্বাচন পছন্দ হয় না। সেজন্য আমরা সবাইকে খুশি করতে পারি না, সেটা সম্ভবও না। যিনি হারবেন তিনি অবশ্যই অসন্তুষ্ট হবেন। তবুও আমরা চেষ্টা করেছি এবং সবগুলো নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পেরেছি।

কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মোহাম্মদ আবদুল্লাহ।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. আবদুল মোমেন।

উপস্থিত ছিলেন কুমিল্লার সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা রাশেদুল ইসলাম, নোয়াখালীর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মনির হোসেন, চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা আতাউর রহমান, ব্রাহ্মণবাড়িয়া জেলা নির্বাচন কর্মকর্তা আবদুল আল-মামুন, ফেনী জেলা নির্বাচন কর্মকর্তা মেসবাহ উদ্দিনসহ সুশীল সমাজের প্রতিনিধিরা।

এর আগে তিনি ৫ কোটি ২১ লাখ টাকা ব্যয়ে নির্মিত কুমিল্লা আঞ্চলিক সার্ভার স্টেশন ভবনের উদ্বোধন করেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X