বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:০৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, October 1, 2017 9:48 pm
A- A A+ Print

আমার বিচারের প্রতিফলন ঘটেনি : শম্পা রেজা

5

গত শুক্রবার রাতে নগরীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের নবরাত্রী হলে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় জান্নাতুল নাঈম এভ্রিলকে। প্রথম রানার আপ নির্বাচিত হন জেসিকা ইসলাম, দ্বিতীয় রানার আপ জান্নাতুল সুমাইয়া হিমি। অভিযোগ উঠেছে বিচারকমণ্ডলীর রায় অমান্য করে এভ্রিলের মাথায় বিজয়ের মুকুট পরিয়ে দেয়া হয়েছে। এ নিয়ে চলছে বিতর্ক। ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালের বিচারক ছিলেন জুয়েল আইচ, শম্পা রেজা, বিবি রাসেল, চঞ্চল মাহমুদ, রুবাবা দৌলা ও সোনিয়া বশির কবির। বিচারকদের কেউ কেউ বলছেন, আয়োজকরা তাদের মূল্যায়ন উপেক্ষা করেছেন। এ প্রসঙ্গে কথা হয় শম্পা রেজার। তিনি বলেন, ‘বিচারক হিসেবে আমি আমার কাজটি করেছি। এখন সেই কাজ যদি উপেক্ষা করা হয় তখন আমার আর কিছু করার থাকে না। সততার সঙ্গে আমি যে কোনো কাজ করে থাকি। তাই কখনো আমার কাজ এভাবে উপেক্ষিত হয়নি। আমি আমার জায়গা থেকে কথাগুলো বলছি। আবার এমনও হতে পারে, আমার সঙ্গে অন্য বিচারকদের মিল হয়নি।’ তিনি আরো বলেন, ‘তবে এতটুকু বলতে পারি, আমার বিচারের প্রতিফলন ঘটেনি। তাড়াহুড়ো করে ফলাফল ঘোষণা করা হলো। আমি তখন বিচারিক কার্যক্রম লিখছিলাম। প্রথমে ভুলভাবে ফল ঘোষণা করা হলো। পরে নতুন করে পুনরায় ফল ঘোষণা করা হয়। তখন আমরা একেবারে ভ্যাবাচেকা খেয়ে গিয়েছিলাম। বুঝতে পারছিলাম না ওখানে কী হচ্ছিল! এমনকি আমি কথা বলার সুযোগও পাইনি। বিষয়টি নিয়ে আমাদের কাছে কেউ আসেওনি। কেউ কিছু বলেওনি। এরপর আমরা (বিচারক) চলে আসি।’ ‘আমি জানি না এটা কীভাবে সমাধান করা হবে। আমি চাই, সুষ্ঠুভাবে এর সমাধান হোক। অসুস্থতা ভালো লাগে না। এ ধরনের ঘটনার মুখোমুখি আমি কখনো হইনি। এজন্য আমার আর বলার বিশেষ কিছু নেই।’ বলেন শম্পা রেজা। ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার আয়োজন করেছে অন্তর শোবিজ ও অমিকন এন্টারটেইনমেন্ট। বাংলাদেশে এবারই প্রথম ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর ফ্র্যাঞ্চাইজি নিয়ে এসেছে এ প্রতিষ্ঠান দুটি। এ বিষয়ে অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরীর মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

Comments

Comments!

 আমার বিচারের প্রতিফলন ঘটেনি : শম্পা রেজাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আমার বিচারের প্রতিফলন ঘটেনি : শম্পা রেজা

Sunday, October 1, 2017 9:48 pm
5

গত শুক্রবার রাতে নগরীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের নবরাত্রী হলে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঘোষণা করা হয় জান্নাতুল নাঈম এভ্রিলকে। প্রথম রানার আপ নির্বাচিত হন জেসিকা ইসলাম, দ্বিতীয় রানার আপ জান্নাতুল সুমাইয়া হিমি। অভিযোগ উঠেছে বিচারকমণ্ডলীর রায় অমান্য করে এভ্রিলের মাথায় বিজয়ের মুকুট পরিয়ে দেয়া হয়েছে। এ নিয়ে চলছে বিতর্ক।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালের বিচারক ছিলেন জুয়েল আইচ, শম্পা রেজা, বিবি রাসেল, চঞ্চল মাহমুদ, রুবাবা দৌলা ও সোনিয়া বশির কবির। বিচারকদের কেউ কেউ বলছেন, আয়োজকরা তাদের মূল্যায়ন উপেক্ষা করেছেন।

এ প্রসঙ্গে কথা হয় শম্পা রেজার। তিনি বলেন, ‘বিচারক হিসেবে আমি আমার কাজটি করেছি। এখন সেই কাজ যদি উপেক্ষা করা হয় তখন আমার আর কিছু করার থাকে না। সততার সঙ্গে আমি যে কোনো কাজ করে থাকি। তাই কখনো আমার কাজ এভাবে উপেক্ষিত হয়নি। আমি আমার জায়গা থেকে কথাগুলো বলছি। আবার এমনও হতে পারে, আমার সঙ্গে অন্য বিচারকদের মিল হয়নি।’

তিনি আরো বলেন, ‘তবে এতটুকু বলতে পারি, আমার বিচারের প্রতিফলন ঘটেনি। তাড়াহুড়ো করে ফলাফল ঘোষণা করা হলো। আমি তখন বিচারিক কার্যক্রম লিখছিলাম। প্রথমে ভুলভাবে ফল ঘোষণা করা হলো। পরে নতুন করে পুনরায় ফল ঘোষণা করা হয়। তখন আমরা একেবারে ভ্যাবাচেকা খেয়ে গিয়েছিলাম। বুঝতে পারছিলাম না ওখানে কী হচ্ছিল! এমনকি আমি কথা বলার সুযোগও পাইনি। বিষয়টি নিয়ে আমাদের কাছে কেউ আসেওনি। কেউ কিছু বলেওনি। এরপর আমরা (বিচারক) চলে আসি।’

‘আমি জানি না এটা কীভাবে সমাধান করা হবে। আমি চাই, সুষ্ঠুভাবে এর সমাধান হোক। অসুস্থতা ভালো লাগে না। এ ধরনের ঘটনার মুখোমুখি আমি কখনো হইনি। এজন্য আমার আর বলার বিশেষ কিছু নেই।’ বলেন শম্পা রেজা।

‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতার আয়োজন করেছে অন্তর শোবিজ ও অমিকন এন্টারটেইনমেন্ট। বাংলাদেশে এবারই প্রথম ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’-এর ফ্র্যাঞ্চাইজি নিয়ে এসেছে এ প্রতিষ্ঠান দুটি। এ বিষয়ে অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরীর মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে পাওয়া যায়নি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X