শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১০:১২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, October 2, 2017 11:07 pm
A- A A+ Print

আমি জাতির কাছে ক্ষমা চাই: মুশফিক

1506958102 (1)

পুরস্কার বিতরণী অনুষ্ঠানেই টস জিতে ব্যাটিং না নেয়ার জন্য আফসোস করেছিলেন টাইগার ক্যাপ্টেন মুশফিকুর রহিম। পরে দক্ষিণ আফ্রেকার সঙ্গে প্রথম টেস্টে বড় পরাজয় এবং ব্যাটিং বিপর্যয়ের পর সংবাদ সম্মেলনে দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন তিনি। শুরুতেই ভুল সিদ্ধান্ত নিয়ে খেলতে নামা এই ম্যাচ জয়ের আশা করা ছিল বোকামি। তাই অধিনায়ক অন্তত ড্র প্রত্যাশা করেছিলেন। কিন্তু দ্বিতীয় ইনিংসে দলের ব্যাটিংয়ে যারপরনাই হতাশ তিনি। ৯০ রানে অল-আউট হয়ে ৩৩৩ রানের বড় পরাজয় বাংলাদেশের। এ নিয়ে সংবাদ সম্মেলনে মুশফিক বলেন, আমাদের ব্যাটিং নিয়ে যদি মন্তব্য করতে বলেন তবে উত্তরটা অবশ্যই হতাশাজনক। সত্যি বলতে কি, অধিনায়ক হিসেবে আমি নিজেই ভুলে গেছি বাংলাদেশ শেষ কবে এমন ব্যাটিং করেছে। ১০০ রানের নিচে শেষ কবে অলআউট হয়েছি, নিজেও মনে করতে পারছি না। খুবই খারাপ লাগছে। পরক্ষণে নিজের খারাপ লাগাটা গোপন না করেই মুশফিক বললেন, পরাজয়ের অনেক ধরন আছে। অবশ্যই ম্যাচ বাঁচানো খুব কঠিন হত। কিন্তু অন্তত দুইটা সেশন খেলার মতো সামর্থ্য তো আমাদের ছিল। তাই অধিনায়ক হিসেবে, ব্যাটসম্যান হিসেবে খুব হতাশ। খুবই খারাপ লাগছে। এভাবে হারতে হবে কখনও ভাবিনি। এই হারের জন্য আমি জাতির কাছে ক্ষমা চাই। পচেফস্ট্রুমে টেস্টের দ্বিতীয় ইনিংসে মাত্র ১৭.১ ওভারেই শেষ হয় বাংলাদেশের ইনিংস। মুমিনুলের বিতর্কিত আউটের পর রিভিউ না নেওয়ায় 'ভিলেন' হয়ে যাওয়া ইমরুলের ৩২ রানই ব্যক্তিগত সর্বোচ্চ। ব্যাটসম্যান দুই অংকে পৌঁছতে পারেননি। প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০০ রানের নিচে অল-আউট হলো বাংলাদেশ। সর্বশেষ ১০ বছর আগে ২০০৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ১০০ রানের নিচে অল-আউট হয়েছিল বাংলাদেশ। দেশের ক্রিকেটের উত্থানলগ্নে এমন পারফরম্যান্স সত্যিই হতাশাজনক।

Comments

Comments!

 আমি জাতির কাছে ক্ষমা চাই: মুশফিকAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আমি জাতির কাছে ক্ষমা চাই: মুশফিক

Monday, October 2, 2017 11:07 pm
1506958102 (1)

পুরস্কার বিতরণী অনুষ্ঠানেই টস জিতে ব্যাটিং না নেয়ার জন্য আফসোস করেছিলেন টাইগার ক্যাপ্টেন মুশফিকুর রহিম।

পরে দক্ষিণ আফ্রেকার সঙ্গে প্রথম টেস্টে বড় পরাজয় এবং ব্যাটিং বিপর্যয়ের পর সংবাদ সম্মেলনে দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছেন তিনি।

শুরুতেই ভুল সিদ্ধান্ত নিয়ে খেলতে নামা এই ম্যাচ জয়ের আশা করা ছিল বোকামি। তাই অধিনায়ক অন্তত ড্র প্রত্যাশা করেছিলেন। কিন্তু দ্বিতীয় ইনিংসে দলের ব্যাটিংয়ে যারপরনাই হতাশ তিনি। ৯০ রানে অল-আউট হয়ে ৩৩৩ রানের বড় পরাজয় বাংলাদেশের।

এ নিয়ে সংবাদ সম্মেলনে মুশফিক বলেন, আমাদের ব্যাটিং নিয়ে যদি মন্তব্য করতে বলেন তবে উত্তরটা অবশ্যই হতাশাজনক। সত্যি বলতে কি, অধিনায়ক হিসেবে আমি নিজেই ভুলে গেছি বাংলাদেশ শেষ কবে এমন ব্যাটিং করেছে। ১০০ রানের নিচে শেষ কবে অলআউট হয়েছি, নিজেও মনে করতে পারছি না। খুবই খারাপ লাগছে।

পরক্ষণে নিজের খারাপ লাগাটা গোপন না করেই মুশফিক বললেন, পরাজয়ের অনেক ধরন আছে। অবশ্যই ম্যাচ বাঁচানো খুব কঠিন হত। কিন্তু অন্তত দুইটা সেশন খেলার মতো সামর্থ্য তো আমাদের ছিল। তাই অধিনায়ক হিসেবে, ব্যাটসম্যান হিসেবে খুব হতাশ। খুবই খারাপ লাগছে। এভাবে হারতে হবে কখনও ভাবিনি। এই হারের জন্য আমি জাতির কাছে ক্ষমা চাই।

পচেফস্ট্রুমে টেস্টের দ্বিতীয় ইনিংসে মাত্র ১৭.১ ওভারেই শেষ হয় বাংলাদেশের ইনিংস। মুমিনুলের বিতর্কিত আউটের পর রিভিউ না নেওয়ায় ‘ভিলেন’ হয়ে যাওয়া ইমরুলের ৩২ রানই ব্যক্তিগত সর্বোচ্চ। ব্যাটসম্যান দুই অংকে পৌঁছতে পারেননি। প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০০ রানের নিচে অল-আউট হলো বাংলাদেশ। সর্বশেষ ১০ বছর আগে ২০০৭ সালে শ্রীলঙ্কার বিপক্ষে ১০০ রানের নিচে অল-আউট হয়েছিল বাংলাদেশ। দেশের ক্রিকেটের উত্থানলগ্নে এমন পারফরম্যান্স সত্যিই হতাশাজনক।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X