রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১২:৪৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, May 20, 2017 7:48 pm | আপডেটঃ May 20, 2017 7:51 PM
A- A A+ Print

আ’লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান শুরু

pm_47619_1495272769

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় সদস্যপদ নবায়ন করেছেন। আজ শনিবার গণভবনে আওয়ামী লীগের বর্ধিত সভায় নিজের সদস্য পদ নবায়নের মাধ্যমে নতুন সদস্য সংগ্রহ ও পুরোনো সদস্য নবায়ন কার্যক্রমের উদ্বোধন করেন তিনি। বর্ধিত সভার শুরুতে দলীয় সভাপতি সূচনা বক্তব্য দেন।photo-1495284165 এরপর নতুন সদস্য সংগ্রহ অভিযান শুরু এবং নবায়ন কার্যক্রমের উদ্বোধন করা হয়। দলের নতুন সদস্য হিসেবে যোগ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম ও ফটোগ্রাফি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া এবং ব্যারিস্টার ফারজানা বেগম। শফিউল আলম ভূঁইয়া একই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক এবং বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ। মাত্র ২০ টাকা দিয়েই আওয়ামী লীগের সদস্য পদ নবায়ন করা যায়। সেখানে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা আজ ৫০০ টাকা দিয়ে নিজের সদস্য পদ নবায়ন করেন। এ সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাঁর নিজের সদস্য পদ নবায়ন করেন। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ বাসসকে বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাঁদের সদস্যপদ নবায়ন করেছেন। এরপর জেলা নেতারা সারা দেশে এই কার্যক্রম পরিচালনা করবেন। দলের নতুন সদস্য সংগ্রহ ও পুরোনো সদস্য নবায়ন কার্যক্রমের উদ্বোধনের সময়ে দলের নেতাকর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, দলকে শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে তুলতে হবে। এ জন্য দ্রুত সদস্য সংগ্রহ অভিযান শুরু করতে হবে। ‘২০ টাকা দিয়েই আপনারা সদস্য পদ নবায়ন করতে পারবেন’ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, জয়ের জন্য স্মার্ট, আধুনিক, সুসংগঠিত ও ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচন মোকাবিলা করতে হবে। এ জন্য জনগণের সঙ্গে ভালো আচরণ করতে হবে। শেখ হাসিনার উন্নয়নকে অর্থবহ করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, জাতীয় পরিষদ সদস্যরা, মন্ত্রিপরিষদের সদস্য ও সংসদ সদস্য, সব জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, দপ্তর ও উপদপ্তর সম্পাদক, প্রচার ও প্রকাশনা, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদকরা উপস্থিত ছিলেন। আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুসারে, নির্দিষ্ট হারে চাঁদা দিয়ে প্রতি তিন বছর অন্তর দলের সদস্যপদ নবায়ন করতে হয়। আর নতুন সদস্য সংগ্রহ অভিযানও সময়-সময় করা হয়। সর্বশেষ ২০১০ সালে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযান পরিচালনা করা হয়।

Comments

Comments!

 আ’লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান শুরুAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আ’লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযান শুরু

Saturday, May 20, 2017 7:48 pm | আপডেটঃ May 20, 2017 7:51 PM
pm_47619_1495272769

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় সদস্যপদ নবায়ন করেছেন। আজ শনিবার গণভবনে আওয়ামী লীগের বর্ধিত সভায় নিজের সদস্য পদ নবায়নের মাধ্যমে নতুন সদস্য সংগ্রহ ও পুরোনো সদস্য নবায়ন কার্যক্রমের উদ্বোধন করেন তিনি। বর্ধিত সভার শুরুতে দলীয় সভাপতি সূচনা বক্তব্য দেন।photo-1495284165

এরপর নতুন সদস্য সংগ্রহ অভিযান শুরু এবং নবায়ন কার্যক্রমের উদ্বোধন করা হয়। দলের নতুন সদস্য হিসেবে যোগ দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম ও ফটোগ্রাফি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূঁইয়া এবং ব্যারিস্টার ফারজানা বেগম। শফিউল আলম ভূঁইয়া একই সঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক এবং বিজয় একাত্তর হলের প্রাধ্যক্ষ।

মাত্র ২০ টাকা দিয়েই আওয়ামী লীগের সদস্য পদ নবায়ন করা যায়। সেখানে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা আজ ৫০০ টাকা দিয়ে নিজের সদস্য পদ নবায়ন করেন। এ সময় দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাঁর নিজের সদস্য পদ নবায়ন করেন।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ বাসসকে বলেন, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তাঁদের সদস্যপদ নবায়ন করেছেন। এরপর জেলা নেতারা সারা দেশে এই কার্যক্রম পরিচালনা করবেন।

দলের নতুন সদস্য সংগ্রহ ও পুরোনো সদস্য নবায়ন কার্যক্রমের উদ্বোধনের সময়ে দলের নেতাকর্মীদের উদ্দেশে শেখ হাসিনা বলেন, দলকে শক্তিশালী সংগঠন হিসেবে গড়ে তুলতে হবে। এ জন্য দ্রুত সদস্য সংগ্রহ অভিযান শুরু করতে হবে।

‘২০ টাকা দিয়েই আপনারা সদস্য পদ নবায়ন করতে পারবেন’ জানিয়ে ওবায়দুল কাদের বলেন, জয়ের জন্য স্মার্ট, আধুনিক, সুসংগঠিত ও ঐক্যবদ্ধ হয়ে শেখ হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচন মোকাবিলা করতে হবে। এ জন্য জনগণের সঙ্গে ভালো আচরণ করতে হবে। শেখ হাসিনার উন্নয়নকে অর্থবহ করতে হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত বর্ধিত সভায় আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ, জাতীয় পরিষদ সদস্যরা, মন্ত্রিপরিষদের সদস্য ও সংসদ সদস্য, সব জেলা ও মহানগর আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক, দপ্তর ও উপদপ্তর সম্পাদক, প্রচার ও প্রকাশনা, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদকরা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুসারে, নির্দিষ্ট হারে চাঁদা দিয়ে প্রতি তিন বছর অন্তর দলের সদস্যপদ নবায়ন করতে হয়। আর নতুন সদস্য সংগ্রহ অভিযানও সময়-সময় করা হয়। সর্বশেষ ২০১০ সালে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ অভিযান পরিচালনা করা হয়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X