শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:৫০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, December 1, 2016 9:41 am
A- A A+ Print

আলেনার গোলে লজ্জার হার এড়াল বার্সা

barcelona1480563505

সাম্প্রতিক সময়ের দুর্দশা যেন কিছুতেই কাটছে না বার্সেলোনার। কোপা ডেল রের সেরা ৩২-এর প্রথম লেগে কাল রাতে তৃতীয় সারির দল হারকিউলিসের মাঠে তো হারতেই বসেছিল কাতালানরা। তবে ১৮ বছর বয়সি কার্লেস আলেনার গোলে সেই লজ্জা এড়িয়েছে লুইস এনরিকের দল। ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ফিরতি লেগ জিতে অবশ্য শেষ ষোলোতে ওঠার সুযোগ থাকছে বার্সার। শনিবার রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্লাসিকো মহারণ। লিওনেল মেসি, নেইমার, লুইস সুয়ারেজসহ বেশিরভাগ অভিজ্ঞ খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছিলেন বার্সা কোচ। কিন্তু দ্বিতীয় সারির দল নিয়ে সুবিধা করতে পারেনি তার দল। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে শেষ ছয় ম্যাচে বার্সার জয় মাত্র দুটি! লা লিগায় শেষ দুই ম্যাচেই ড্রয়ের হতাশা সঙ্গী করেছে তারা। হতাশা সঙ্গী হলো কোপা ডেল রেতেও। এল ক্লাসিকোর আগে দলের এমন পারফরম্যান্স নিশ্চিতভাবেই লুইস এনরিকের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে। ভ্যালেন্সিয়া থেকে বার্সায় যোগ দেওয়ার পর নিজের বাজে ফর্ম থেকে বেরোতেই পারছেন না পাকো আলকাসের। বার্সার জার্সিতে নবম ম্যাচেও এখনো গোলের দেখা পাননি তিনি। কাল হারকিউলিসের মাঠে বার্সার প্রথম ভালো কোনো আক্রমণটা অবশ্য তিনিই করেছিলেন। ফ্রি-কিক থেকে নেওয়া তার শট ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক ইভান বুইগেস। প্রথমার্ধে আর তেমন কোনো সুযোগই তৈরি করতে পারেনি বার্সা। দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫২ মিনিটে বার্সাকে হতবাক করে হারকিউলিসকে এগিয়ে দেন ডেভিড নাভারো। যদিও এগিয়ে যাওয়ার আনন্দটা বেশিক্ষণ উপভোগ করতে পারেনি স্বাগতিকরা। ছয় মিনিট পরেই ২৫ গজ দূর থেকে বাঁ পায়ের জোরালো এক শটে গোল করে বার্সাকে ১-১ সমতায় ফেরান আলেনা। ১৮ বছর বয়সি স্প্যানিশ মিডফিল্ডারের গোলটিই শেষ পর্যন্ত বার্সার মান বাঁচায়।

Comments

Comments!

 আলেনার গোলে লজ্জার হার এড়াল বার্সাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আলেনার গোলে লজ্জার হার এড়াল বার্সা

Thursday, December 1, 2016 9:41 am
barcelona1480563505

সাম্প্রতিক সময়ের দুর্দশা যেন কিছুতেই কাটছে না বার্সেলোনার।

কোপা ডেল রের সেরা ৩২-এর প্রথম লেগে কাল রাতে তৃতীয় সারির দল হারকিউলিসের মাঠে তো হারতেই বসেছিল কাতালানরা। তবে ১৮ বছর বয়সি কার্লেস আলেনার গোলে সেই লজ্জা এড়িয়েছে লুইস এনরিকের দল।

ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। ঘরের মাঠ ন্যু ক্যাম্পে ফিরতি লেগ জিতে অবশ্য শেষ ষোলোতে ওঠার সুযোগ থাকছে বার্সার।

শনিবার রিয়াল মাদ্রিদের বিপক্ষে এল ক্লাসিকো মহারণ। লিওনেল মেসি, নেইমার, লুইস সুয়ারেজসহ বেশিরভাগ অভিজ্ঞ খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছিলেন বার্সা কোচ। কিন্তু দ্বিতীয় সারির দল নিয়ে সুবিধা করতে পারেনি তার দল।

সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে শেষ ছয় ম্যাচে বার্সার জয় মাত্র দুটি! লা লিগায় শেষ দুই ম্যাচেই ড্রয়ের হতাশা সঙ্গী করেছে তারা। হতাশা সঙ্গী হলো কোপা ডেল রেতেও। এল ক্লাসিকোর আগে দলের এমন পারফরম্যান্স নিশ্চিতভাবেই লুইস এনরিকের কপালে চিন্তার ভাঁজ ফেলেছে।

ভ্যালেন্সিয়া থেকে বার্সায় যোগ দেওয়ার পর নিজের বাজে ফর্ম থেকে বেরোতেই পারছেন না পাকো আলকাসের। বার্সার জার্সিতে নবম ম্যাচেও এখনো গোলের দেখা পাননি তিনি। কাল হারকিউলিসের মাঠে বার্সার প্রথম ভালো কোনো আক্রমণটা অবশ্য তিনিই করেছিলেন। ফ্রি-কিক থেকে নেওয়া তার শট ঠেকিয়ে দেন স্বাগতিক গোলরক্ষক ইভান বুইগেস। প্রথমার্ধে আর তেমন কোনো সুযোগই তৈরি করতে পারেনি বার্সা।

দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫২ মিনিটে বার্সাকে হতবাক করে হারকিউলিসকে এগিয়ে দেন ডেভিড নাভারো। যদিও এগিয়ে যাওয়ার আনন্দটা বেশিক্ষণ উপভোগ করতে পারেনি স্বাগতিকরা। ছয় মিনিট পরেই ২৫ গজ দূর থেকে বাঁ পায়ের জোরালো এক শটে গোল করে বার্সাকে ১-১ সমতায় ফেরান আলেনা। ১৮ বছর বয়সি স্প্যানিশ মিডফিল্ডারের গোলটিই শেষ পর্যন্ত বার্সার মান বাঁচায়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X