মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৮:০০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, October 22, 2016 7:16 am
A- A A+ Print

আশরাফের বক্তব্যে পাল্টে যাচ্ছে দৃশ্যপট

252314_1

আওয়ামী লীগেরে সম্মেলন ঘিরে আলোচনার কেন্দ্রবিন্দু এখন দলটির সাধারণ সম্পাদকের পদ। কে হচ্ছেন এবার সাধারণ সম্পাদক? নতুন কেউ দায়িত্ব পাচ্ছেন, নাকি সৈয়দ আশরাফুল ইসলামই বহাল থাকছেন স্বপদে। জল্পনা-কল্পনার যেন শেষ নেই। সময় ঘনিয়ে আসতে, তা যেন উত্তেজনায় রূপ নিয়েছে। এ উত্তেজেনায় বাড়তি মাত্রা যোগ করেছে দলটির সভাপতিমণ্ডলির সদস্য ওবায়দুল কাদেরের সাধারণ সম্পাদকের পদে আসার সম্ভবনা নিয়ে। তবে দলের সাধারণ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফের এক বক্তব্যেই যেন সকল দৃশ্যপট পাল্টে যাচ্ছে। শুক্রবার হোটেল সোনারগাঁওয়ে এক ডিনার পার্টিতে অংশ নিয়ে সৈয়দ আশরাফ বলেন, ‘চমক সম্পর্কে নেত্রী আর আমি ছাড়া কেউ জানে না’। আশরাফের এই বক্তব্যই যেন ফের চমক সৃষ্টি করল। গণমাধ্যমও তার এই বক্তব্য বিশেষ গুরুত্ব দিচ্ছে। আসলে ভেতরে কী হচ্ছে, এবারে সাধারণ সম্পাদকের পদ নিয়ে? কেবল দলের সভাপতি এবং সাধারণ সম্পাদকই যদি চমক সম্পর্কে জানেন, তাহলে স্বনামে আরেক নেতা কেনই বা আত্মপ্রচারে নামছেন? এমন নানা হিসেব কষছেন দলের নেতাকর্মীরা। গত দুদিন ওবায়দুল কাদেরের বিষয়টি একেবারেই সামনে আসে। বুধবার দেখা করার পর ওবায়দুল কাদেরকে প্রস্তুত থাকতে বলছেন প্রধানমন্ত্রী- অসমর্থিত সূত্রের বরাত দিয়ে তার সমর্থকরা এমন সংবাদ চাউর করতে থাকেন। অনেকেই গণমাধ্যম, সামাজিক মাধ্যমে কাদেরের পক্ষে প্রতিক্রিয়াও ব্যক্ত করেছেন। প্রধানমন্ত্রীর সবুজ সংকেতের ইঙ্গিত দিয়ে বক্তব্য দেন খোদ ওবায়দুল কাদের নিজেও। কিন্তু শুক্রবার সন্ধ্যার পরেই যেন নাটকের দৃশ্যপট পাল্টে যায়। ‘চমক’ নিয়ে সৈয়দ আশরাফের এক বক্তব্যই হিসেবের মাফকাঠিতে স্থিরতা এসেছে। অন্তত দলের নেতাকর্মীরা তাই মনে করছেন। বিষয়টি নিয়ে কথা হয়, আওয়ামী লীগের এক জ্যেষ্ঠ নেতার সঙ্গে। তিনি বলেন, সাধারণ সম্পাদক যথার্থই বলেছেন। আসলে সম্মেলনের সকল বিষয় নেত্রী এবং তারই জানার কথা। সম্মেলনের আগে নেত্রী এমন কোনো সিগন্যাল দেবে, এমনটি আসলে বিশ্বাস করার মতো নয়। নেত্রীর মতো সাধারণ সম্পাদকও তো আমাদের ভরসার অন্যতম জায়গায়। তার বক্তব্য আমাদের বাস্তবতার নিরিখে মূল্যায়ন করতে হয়।

Comments

Comments!

 আশরাফের বক্তব্যে পাল্টে যাচ্ছে দৃশ্যপটAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আশরাফের বক্তব্যে পাল্টে যাচ্ছে দৃশ্যপট

Saturday, October 22, 2016 7:16 am
252314_1

আওয়ামী লীগেরে সম্মেলন ঘিরে আলোচনার কেন্দ্রবিন্দু এখন দলটির সাধারণ সম্পাদকের পদ। কে হচ্ছেন এবার সাধারণ সম্পাদক? নতুন কেউ দায়িত্ব পাচ্ছেন, নাকি সৈয়দ আশরাফুল ইসলামই বহাল থাকছেন স্বপদে। জল্পনা-কল্পনার যেন শেষ নেই। সময় ঘনিয়ে আসতে, তা যেন উত্তেজনায় রূপ নিয়েছে।

এ উত্তেজেনায় বাড়তি মাত্রা যোগ করেছে দলটির সভাপতিমণ্ডলির সদস্য ওবায়দুল কাদেরের সাধারণ সম্পাদকের পদে আসার সম্ভবনা নিয়ে। তবে দলের সাধারণ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফের এক বক্তব্যেই যেন সকল দৃশ্যপট পাল্টে যাচ্ছে।

শুক্রবার হোটেল সোনারগাঁওয়ে এক ডিনার পার্টিতে অংশ নিয়ে সৈয়দ আশরাফ বলেন, ‘চমক সম্পর্কে নেত্রী আর আমি ছাড়া কেউ জানে না’।

আশরাফের এই বক্তব্যই যেন ফের চমক সৃষ্টি করল। গণমাধ্যমও তার এই বক্তব্য বিশেষ গুরুত্ব দিচ্ছে। আসলে ভেতরে কী হচ্ছে, এবারে সাধারণ সম্পাদকের পদ নিয়ে? কেবল দলের সভাপতি এবং সাধারণ সম্পাদকই যদি চমক সম্পর্কে জানেন, তাহলে স্বনামে আরেক নেতা কেনই বা আত্মপ্রচারে নামছেন? এমন নানা হিসেব কষছেন দলের নেতাকর্মীরা।

গত দুদিন ওবায়দুল কাদেরের বিষয়টি একেবারেই সামনে আসে। বুধবার দেখা করার পর ওবায়দুল কাদেরকে প্রস্তুত থাকতে বলছেন প্রধানমন্ত্রী- অসমর্থিত সূত্রের বরাত দিয়ে তার সমর্থকরা এমন সংবাদ চাউর করতে থাকেন। অনেকেই গণমাধ্যম, সামাজিক মাধ্যমে কাদেরের পক্ষে প্রতিক্রিয়াও ব্যক্ত করেছেন। প্রধানমন্ত্রীর সবুজ সংকেতের ইঙ্গিত দিয়ে বক্তব্য দেন খোদ ওবায়দুল কাদের নিজেও।

কিন্তু শুক্রবার সন্ধ্যার পরেই যেন নাটকের দৃশ্যপট পাল্টে যায়। ‘চমক’ নিয়ে সৈয়দ আশরাফের এক বক্তব্যই হিসেবের মাফকাঠিতে স্থিরতা এসেছে। অন্তত দলের নেতাকর্মীরা তাই মনে করছেন।

বিষয়টি নিয়ে কথা হয়, আওয়ামী লীগের এক জ্যেষ্ঠ নেতার সঙ্গে। তিনি বলেন, সাধারণ সম্পাদক যথার্থই বলেছেন। আসলে সম্মেলনের সকল বিষয় নেত্রী এবং তারই জানার কথা। সম্মেলনের আগে নেত্রী এমন কোনো সিগন্যাল দেবে, এমনটি আসলে বিশ্বাস করার মতো নয়। নেত্রীর মতো সাধারণ সম্পাদকও তো আমাদের ভরসার অন্যতম জায়গায়। তার বক্তব্য আমাদের বাস্তবতার নিরিখে মূল্যায়ন করতে হয়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X