বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:১৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, October 21, 2016 10:06 pm
A- A A+ Print

আশুলিয়ায় নিহত রহমানই নব্য জেএমবির আমির: র‌্যাব

ashulia-rab-ovijan-pic-2

বাহিনীর মহাপরিচালক বেনজীর আহমেদ শুক্রবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে এই তথ‌্য তুলে ধরে বলেন, ওই জঙ্গি নেতার প্রকৃত নাম সারোয়ার জাহান, তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জে।
এই জেএমবি নেতার ‘নেতৃত্বেই’ গুলশানের হলি আর্টিজান বেকারি, শোলাকিয়া ঈদগাহ, হোসনি দালান, পুলিশ চেক পোস্ট, বিদেশি নাগরিক হত‌্যাসহ অন্তত ২২টি জঙ্গি হামলা হয়েছে দাবি করে সেগুলোর তালিকাও দিয়েছে র‌্যাব। আব্দুর রহমানই শায়খ আবু ইব্রাহীম আল হানিফ নামে নব‌্য জেএমবি গঠন করে আমিরের দায়িত্ব নেন জানিয়ে এর প্রমাণ হিসেবে র‌্যাব প্রধান নব‌্য জেএমবি কর্মকাণ্ড শুরুর একটি ঘোষণার অনুলিপি সংবাদ সম্মেলনে দেখান। তিনি বলেন, ওই ঘোষণায় আবু ইব্রাহীমের সঙ্গে শেখ আবু দুজুনা নামে আরেকজনের সই আছে। সেই আবু দুজুনা হলেন নারায়ণগঞ্জের অভিযানে নিহত তামিম চৌধুরী, যাকে এতোদিন নব‌্য জেএমবির প্রধান সমন্বয়ক বলা হচ্ছিল। বৃহস্পতিবার রাতে ঢাকার মহাখালী ও মতিঝিল থেকে নাফিজ আহমেদ নয়ন ও হাসিবুল হাসান নামে দুইজনকে আটকের পর এই সংবাদ সম্মেলনে আসেন বেনজির। র‌্যাব সদরদপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ওই দুইজনের কাছ থেকে ২৭ লাখ ৭০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। “তারা দুজনেই নব‌্য জেএমবির সদস‌্য এবং আব্দুর রহমান ওরফে আবু হানিফ ওরঠে ঘনিষ্ঠ সহযোগী,” বলেন তিনি। গত ৮ অক্টোবর ঢাকার আশুলিয়ার এক বাড়িতে র‌্যাবের অভিযানের সময় পাঁচতলা থেকে পড়ে একজনের মৃত‌্যু হয়। সে সময় র‌্যাবের পক্ষ থেকে বলা হয় নিহত ব‌্যক্তির নাম আব্দুর রহমান আয়নাল, তিনিই নব্য জেএমবির প্রধান অর্থ যোগানদাতা। ওই বাসা নিহতের স্ত্রী মোসাম্মত শাহানাজ আক্তার রুমিকে (২৮) আটক করে জিজ্ঞাসাবাদের জন‌্য রিমান্ডে নেওয়া হয়; তাদের দুই শিশু সন্তনকে পাঠানো হয় সেইফ হোমে। র‌্যাব সারোয়ার ওরফে আবদুর রহমানকে নব‌্য জেএমবির প্রধান বললেও ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম গত মঙ্গলবার সাংবাদিকদের বলেন, এই দলের সদস্য ও নেতারা নিজেদের কাছে খুব বেশি টাকা রাখতেন না। সংগঠনের বিশ্বস্ত লোকজনের কাছে টাকা জমা রাখতেন।আর

Comments

Comments!

 আশুলিয়ায় নিহত রহমানই নব্য জেএমবির আমির: র‌্যাবAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আশুলিয়ায় নিহত রহমানই নব্য জেএমবির আমির: র‌্যাব

Friday, October 21, 2016 10:06 pm
ashulia-rab-ovijan-pic-2

বাহিনীর মহাপরিচালক বেনজীর আহমেদ শুক্রবার ঢাকায় এক সংবাদ সম্মেলনে এই তথ‌্য তুলে ধরে বলেন, ওই জঙ্গি নেতার প্রকৃত নাম সারোয়ার জাহান, তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জে।

এই জেএমবি নেতার ‘নেতৃত্বেই’ গুলশানের হলি আর্টিজান বেকারি, শোলাকিয়া ঈদগাহ, হোসনি দালান, পুলিশ চেক পোস্ট, বিদেশি নাগরিক হত‌্যাসহ অন্তত ২২টি জঙ্গি হামলা হয়েছে দাবি করে সেগুলোর তালিকাও দিয়েছে র‌্যাব।

আব্দুর রহমানই শায়খ আবু ইব্রাহীম আল হানিফ নামে নব‌্য জেএমবি গঠন করে আমিরের দায়িত্ব নেন জানিয়ে এর প্রমাণ হিসেবে র‌্যাব প্রধান নব‌্য জেএমবি কর্মকাণ্ড শুরুর একটি ঘোষণার অনুলিপি সংবাদ সম্মেলনে দেখান।

তিনি বলেন, ওই ঘোষণায় আবু ইব্রাহীমের সঙ্গে শেখ আবু দুজুনা নামে আরেকজনের সই আছে। সেই আবু দুজুনা হলেন নারায়ণগঞ্জের অভিযানে নিহত তামিম চৌধুরী, যাকে এতোদিন নব‌্য জেএমবির প্রধান সমন্বয়ক বলা হচ্ছিল।

বৃহস্পতিবার রাতে ঢাকার মহাখালী ও মতিঝিল থেকে নাফিজ আহমেদ নয়ন ও হাসিবুল হাসান নামে দুইজনকে আটকের পর এই সংবাদ সম্মেলনে আসেন বেনজির।

র‌্যাব সদরদপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ওই দুইজনের কাছ থেকে ২৭ লাখ ৭০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে।

“তারা দুজনেই নব‌্য জেএমবির সদস‌্য এবং আব্দুর রহমান ওরফে আবু হানিফ ওরঠে ঘনিষ্ঠ সহযোগী,” বলেন তিনি।

গত ৮ অক্টোবর ঢাকার আশুলিয়ার এক বাড়িতে র‌্যাবের অভিযানের সময় পাঁচতলা থেকে পড়ে একজনের মৃত‌্যু হয়। সে সময় র‌্যাবের পক্ষ থেকে বলা হয় নিহত ব‌্যক্তির নাম আব্দুর রহমান আয়নাল, তিনিই নব্য জেএমবির প্রধান অর্থ যোগানদাতা।

ওই বাসা নিহতের স্ত্রী মোসাম্মত শাহানাজ আক্তার রুমিকে (২৮) আটক করে জিজ্ঞাসাবাদের জন‌্য রিমান্ডে নেওয়া হয়; তাদের দুই শিশু সন্তনকে পাঠানো হয় সেইফ হোমে।

র‌্যাব সারোয়ার ওরফে আবদুর রহমানকে নব‌্য জেএমবির প্রধান বললেও ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম গত মঙ্গলবার সাংবাদিকদের বলেন, এই দলের সদস্য ও নেতারা নিজেদের কাছে খুব বেশি টাকা রাখতেন না। সংগঠনের বিশ্বস্ত লোকজনের কাছে টাকা জমা রাখতেন।আর

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X