সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৬:১০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, October 26, 2016 7:43 pm
A- A A+ Print

আসছে শাওমি মি মিক্সের দুটি সংস্করণ

photo-1477483673

শাওমির নতুন ফোন মি মিক্স উন্মুক্ত করা হয়েছে। গতকাল মঙ্গলবার চীনের রাজধানী বেইজিংয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে ফোনটি উন্মুক্ত করা হয়। ফরাসি ডিজাইনার ফিলিপ স্টার্ক ফোনটির ডিজাইন করেছেন। আগামী ৪ নভেম্বর থেকে ফোনটির বিক্রি শুরু হবে, এখন ব্যবহারকারীরা ফোনটির জন্য আগাম অর্ডার করতে পারবেন। এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। দুটি সংস্করণ ছাড়া হয়েছে ফোনটির। একটি সংস্করণে রয়েছে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এর দাম রাখা হয়েছে তিন হাজার ৪৯৯ চীনা ইয়েন, বাংলাদেশি টাকায় যা ৪১ হাজার টাকার মতো। আরেকটি সংস্করণে রয়েছে ৬ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, এই ফোনটির দাম ধরা হয়েছে তিন হাজার ৯৯৯ চীনা ইয়েন, বাংলাদেশি টাকায় যা ৪৭ হাজার টাকার মতো। শাওমি মি ম্যাক্স ফোনটিতে রয়েছে বেজেল-লেস ডিসপ্লে। ফোনটির সিরামিক বডি একে করে তুলেছে আকর্ষণীয়। ফোনটির ডিসপ্লে ৬ দশমিক ৪ ইঞ্চি এবং স্ক্রিন রেজ্যুলেশন ১০৮০x২০৪০ পিক্সেলস। স্ক্রিনের পিক্সেল ঘনত্ব ৩৬২ পিপিআই। ফোনটি চলবে ২ দশমিক ৩৫ গিগাহার্জ কোয়াড-কোর স্ন্যাপড্রাগন ৮২১ এসওসি প্রসেসরে। সঙ্গে থাকবে ৪জিবি/৬জিবির এলডিডিআর৪ র‍্যাম। রিয়ার ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের, যাতে রয়েছে পিডিএএফ, এফ/২ দশমিক ০ অ্যাপারচার, ডুয়েল-টোন এলইডি ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৫ মেগাপিক্সেলের। ফোরজি এলটিই সাপোর্ট ছাড়াও কানেক্টিভিটির জন্য ফোনটিতে রয়েছে জিপিএস/এ-জিপিএস, এনএফসি, ব্লুটুথ ভি৪ দশমিক ২, ওয়াই-ফাই ৮০২.১১ এসি এবং ইউএসবি টাইপ-সি পোর্ট। ফোনটিতে আরো রয়েছে অ্যাকসেলেরোমিটার, অ্যামবিয়েন্ট লাইট সেন্সর, ব্যারোমিটার, ইলেকট্রনিক কম্পাস ও জিরোস্কোপ। রয়েছে ৪৪০০ এমএএইচের ব্যাটারি এবং কুইক চার্জ ৩ দশমিক ০ সাপোর্ট।

Comments

Comments!

 আসছে শাওমি মি মিক্সের দুটি সংস্করণAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আসছে শাওমি মি মিক্সের দুটি সংস্করণ

Wednesday, October 26, 2016 7:43 pm
photo-1477483673

শাওমির নতুন ফোন মি মিক্স উন্মুক্ত করা হয়েছে। গতকাল মঙ্গলবার চীনের রাজধানী বেইজিংয়ে এক অনুষ্ঠানের মাধ্যমে ফোনটি উন্মুক্ত করা হয়। ফরাসি ডিজাইনার ফিলিপ স্টার্ক ফোনটির ডিজাইন করেছেন। আগামী ৪ নভেম্বর থেকে ফোনটির বিক্রি শুরু হবে, এখন ব্যবহারকারীরা ফোনটির জন্য আগাম অর্ডার করতে পারবেন। এ খবর জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি।

দুটি সংস্করণ ছাড়া হয়েছে ফোনটির। একটি সংস্করণে রয়েছে ৪ জিবি র‍্যাম ও ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এর দাম রাখা হয়েছে তিন হাজার ৪৯৯ চীনা ইয়েন, বাংলাদেশি টাকায় যা ৪১ হাজার টাকার মতো। আরেকটি সংস্করণে রয়েছে ৬ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ, এই ফোনটির দাম ধরা হয়েছে তিন হাজার ৯৯৯ চীনা ইয়েন, বাংলাদেশি টাকায় যা ৪৭ হাজার টাকার মতো।

শাওমি মি ম্যাক্স ফোনটিতে রয়েছে বেজেল-লেস ডিসপ্লে। ফোনটির সিরামিক বডি একে করে তুলেছে আকর্ষণীয়। ফোনটির ডিসপ্লে ৬ দশমিক ৪ ইঞ্চি এবং স্ক্রিন রেজ্যুলেশন ১০৮০x২০৪০ পিক্সেলস। স্ক্রিনের পিক্সেল ঘনত্ব ৩৬২ পিপিআই।

ফোনটি চলবে ২ দশমিক ৩৫ গিগাহার্জ কোয়াড-কোর স্ন্যাপড্রাগন ৮২১ এসওসি প্রসেসরে। সঙ্গে থাকবে ৪জিবি/৬জিবির এলডিডিআর৪ র‍্যাম। রিয়ার ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের, যাতে রয়েছে পিডিএএফ, এফ/২ দশমিক ০ অ্যাপারচার, ডুয়েল-টোন এলইডি ফ্ল্যাশ। ফ্রন্ট ক্যামেরা রয়েছে ৫ মেগাপিক্সেলের।

ফোরজি এলটিই সাপোর্ট ছাড়াও কানেক্টিভিটির জন্য ফোনটিতে রয়েছে জিপিএস/এ-জিপিএস, এনএফসি, ব্লুটুথ ভি৪ দশমিক ২, ওয়াই-ফাই ৮০২.১১ এসি এবং ইউএসবি টাইপ-সি পোর্ট।

ফোনটিতে আরো রয়েছে অ্যাকসেলেরোমিটার, অ্যামবিয়েন্ট লাইট সেন্সর, ব্যারোমিটার, ইলেকট্রনিক কম্পাস ও জিরোস্কোপ। রয়েছে ৪৪০০ এমএএইচের ব্যাটারি এবং কুইক চার্জ ৩ দশমিক ০ সাপোর্ট।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X