শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৮:৪৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, September 18, 2017 1:46 pm
A- A A+ Print

আসলে তিনি রোহিঙ্গা নন!

14a215d45a707df925cc38187fd93fbb-59bf69e1bb95a

তিনজন পুলিশ সদস্যের পাহারায় রোহিঙ্গা শরণার্থীশিবিরে নেওয়া হচ্ছিল তাঁকে। গণমাধ্যমে আসা ছবি দেখে পরিবার ছুটে যায়। ছবিসহ প্রয়োজনীয় কাগজপত্র জমা দেয় থানায়। পুলিশও তড়িঘড়ি মাঝপথ থেকে তাঁকে ফিরিয়ে আনে। পুলিশ বলছে, যুবকের আসল নাম মাহবুব। বাড়ি নারায়ণগঞ্জ সদর উপজেলার কাশিপুর এলাকায়। বাবার নাম মোক্তার হোসেন। পরিবার জানিয়েছে, যুবকটি মানসিকভাবে অসুস্থ। গত শনিবার মধ্যরাতে নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকা থেকে সন্দেহজনক ঘোরাফেরার কারণে মাহবুবকে (২৬) আটক করে পুলিশ। নিজেকে রোহিঙ্গা পরিচয় দিয়ে মাহবুব বলেছিলেন, তাঁর নাম আবদুল্লাহ। বাবার নাম সোলেমান। হাতে-পায়ে আঘাতের চিহ্ন দেখিয়েছিলেন। ভাঙা ভাঙা হিন্দি ও বাংলা বলছিলেন। জানিয়েছিলেন, মিয়ানমারে তাঁর ছোট বোন ও মাকে হত্যা করা হয়েছে। তিনি পালিয়ে ট্রেনে করে নারায়ণগঞ্জে এসেছেন। গতকাল রোববার দুপুরে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা শেষে তাঁকে শরণার্থীশিবিরের উদ্দেশে পাঠানো হয়। নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন পারভেজের ভাষ্য, ‘ওই যুবক সূক্ষ্ম অভিনেতা। আমাদের পুলিশসহ এতগুলো মানুষকে তিনি রোহিঙ্গা পরিচয় দিয়ে ফাঁকি দিয়েছেন।’ ওসি আরও বলেন, মাহবুবের বাবা মোক্তার জানিয়েছেন, প্রাচীর থেকে পড়ে তাঁর বাঁ পা ভেঙে গেছে। দীর্ঘদিন মাহবুব ভারতীয় চিকিৎসকের অধীনে চিকিৎসা নিয়েছেন। এর আগে মাহবুব বরিশালে গিয়ে নিজেকে ভারতীয় বলে পরিচয় দেন। অবৈধ অনুপ্রবেশকারী হিসেবে তাঁর বিরুদ্ধে বরিশাল জেলার উজিরপুর থানায় মামলা হয়েছে। পরে সেখান থেকে তাঁর বাবা খবর পেয়ে জামিন করিয়ে নিয়ে আসেন। পরিবার জানিয়েছে, মাহবুব মানসিকভাবে অসুস্থ।

Comments

Comments!

 আসলে তিনি রোহিঙ্গা নন!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আসলে তিনি রোহিঙ্গা নন!

Monday, September 18, 2017 1:46 pm
14a215d45a707df925cc38187fd93fbb-59bf69e1bb95a

তিনজন পুলিশ সদস্যের পাহারায় রোহিঙ্গা শরণার্থীশিবিরে নেওয়া হচ্ছিল তাঁকে। গণমাধ্যমে আসা ছবি দেখে পরিবার ছুটে যায়। ছবিসহ প্রয়োজনীয় কাগজপত্র জমা দেয় থানায়। পুলিশও তড়িঘড়ি মাঝপথ থেকে তাঁকে ফিরিয়ে আনে।

পুলিশ বলছে, যুবকের আসল নাম মাহবুব। বাড়ি নারায়ণগঞ্জ সদর উপজেলার কাশিপুর এলাকায়। বাবার নাম মোক্তার হোসেন। পরিবার জানিয়েছে, যুবকটি মানসিকভাবে অসুস্থ।

গত শনিবার মধ্যরাতে নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকা থেকে সন্দেহজনক ঘোরাফেরার কারণে মাহবুবকে (২৬) আটক করে পুলিশ। নিজেকে রোহিঙ্গা পরিচয় দিয়ে মাহবুব বলেছিলেন, তাঁর নাম আবদুল্লাহ। বাবার নাম সোলেমান। হাতে-পায়ে আঘাতের চিহ্ন দেখিয়েছিলেন। ভাঙা ভাঙা হিন্দি ও বাংলা বলছিলেন। জানিয়েছিলেন, মিয়ানমারে তাঁর ছোট বোন ও মাকে হত্যা করা হয়েছে। তিনি পালিয়ে ট্রেনে করে নারায়ণগঞ্জে এসেছেন। গতকাল রোববার দুপুরে নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসা শেষে তাঁকে শরণার্থীশিবিরের উদ্দেশে পাঠানো হয়।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন পারভেজের ভাষ্য, ‘ওই যুবক সূক্ষ্ম অভিনেতা। আমাদের পুলিশসহ এতগুলো মানুষকে তিনি রোহিঙ্গা পরিচয় দিয়ে ফাঁকি দিয়েছেন।’

ওসি আরও বলেন, মাহবুবের বাবা মোক্তার জানিয়েছেন, প্রাচীর থেকে পড়ে তাঁর বাঁ পা ভেঙে গেছে। দীর্ঘদিন মাহবুব ভারতীয় চিকিৎসকের অধীনে চিকিৎসা নিয়েছেন। এর আগে মাহবুব বরিশালে গিয়ে নিজেকে ভারতীয় বলে পরিচয় দেন। অবৈধ অনুপ্রবেশকারী হিসেবে তাঁর বিরুদ্ধে বরিশাল জেলার উজিরপুর থানায় মামলা হয়েছে। পরে সেখান থেকে তাঁর বাবা খবর পেয়ে জামিন করিয়ে নিয়ে আসেন। পরিবার জানিয়েছে, মাহবুব মানসিকভাবে অসুস্থ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X