বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৩:৩৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, January 14, 2017 9:26 pm
A- A A+ Print

আ.লীগের নির্বাচনী ইশতেহার তৈরির কাজ চলছে: প্রধানমন্ত্রী

40

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য ইশতেহার তৈরির কাজ চলছে। হাতের খুব বেশি সময় নেই, তাই এখন থেকেই নির্বাচনের প্রস্তুতি নিতে হবে। শনিবার বিকাল সাড়ে ৪টায় ধানমন্ডিতে নিজের রাজনৈতিক কার্যালয়ে দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময়ের সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন। ২০১৪ সালের ৫ জানুয়ারি টানা দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর শনিবার দ্বিতীয়বারের মতো ধানমন্ডির কার্যালয়ে গেলেন শেখ হাসিনা। ধানমন্ডির নিজ কার্য‍ালয়ে প্রবেশের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সাথে এক বৈঠকে বলেন, দেশের জন্য কিছু করতে পারলে জাতির পিতার আত্মা শান্তি পাবে। পদ্মা সেতুর কাজ শেষ হলে দেশের জন্য এটি দৃষ্টান্ত স্থাপন হবে। প্রধানমন্ত্রী বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, যারা নিজেদের উন্নয়ণ করে তারা দেশের উন্নয়ণ করে না। আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে এখানেই পার্থক্য। দ্বিতীয় মেয়াদে নির্বাচনী ইশতেহারের অধিকাংশই বাস্তবায়ন করেছেন দাবি করে শেখ হাসিনা বলেন, ‘কোনো কোনো ক্ষেত্রে আমরা ইশতেহারে যা বলেছি তার চেয়ে বেশীই করেছি।’ নেতাকর্মীদের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘সরকারের তিন বছর পার হয়েছে, আমরা চার বছরে পা রেখেছি। সামনে আরো কঠিন সময় মোকাবিলা করতে হবে। তবে আত্মবিশ্বাসের সঙ্গে চলতে হবে, সততা নিয়ে কাজ করতে হবে। নির্বাচন আসন্ন তার জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হবে।’ এসময় প্রধানমন্ত্রী বলেন, ‘একটা বিষয় মানুষকে জানাতে হবে- বিএনপি ক্ষমতায় এলে দেশে খুন-খারাবি বেড়ে যায়। আওয়ামী লীগ ক্ষমতায় এলে উন্নয়ন হয়।’ উল্লেখ্য, প্রধানমন্ত্রী সর্বশেষ ২০১৪ সালের ৭ নভেম্বর শুক্রবার বিকালে ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গিয়েছিলেন। এর আগে, ২০১৩ সালের ২৮ নভেম্বর রাজনৈতিক কার্যালয়ে দলের নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেছিলেন তিনি।
 

Comments

Comments!

 আ.লীগের নির্বাচনী ইশতেহার তৈরির কাজ চলছে: প্রধানমন্ত্রীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আ.লীগের নির্বাচনী ইশতেহার তৈরির কাজ চলছে: প্রধানমন্ত্রী

Saturday, January 14, 2017 9:26 pm
40

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনের জন্য ইশতেহার তৈরির কাজ চলছে। হাতের খুব বেশি সময় নেই, তাই এখন থেকেই নির্বাচনের প্রস্তুতি নিতে হবে।

শনিবার বিকাল সাড়ে ৪টায় ধানমন্ডিতে নিজের রাজনৈতিক কার্যালয়ে দলের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাদের সঙ্গে মতবিনিময়ের সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন।

২০১৪ সালের ৫ জানুয়ারি টানা দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর শনিবার দ্বিতীয়বারের মতো ধানমন্ডির কার্যালয়ে গেলেন শেখ হাসিনা।

ধানমন্ডির নিজ কার্য‍ালয়ে প্রবেশের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সাথে এক বৈঠকে বলেন, দেশের জন্য কিছু করতে পারলে জাতির পিতার আত্মা শান্তি পাবে। পদ্মা সেতুর কাজ শেষ হলে দেশের জন্য এটি দৃষ্টান্ত স্থাপন হবে।

প্রধানমন্ত্রী বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, যারা নিজেদের উন্নয়ণ করে তারা দেশের উন্নয়ণ করে না। আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে এখানেই পার্থক্য।

দ্বিতীয় মেয়াদে নির্বাচনী ইশতেহারের অধিকাংশই বাস্তবায়ন করেছেন দাবি করে শেখ হাসিনা বলেন, ‘কোনো কোনো ক্ষেত্রে আমরা ইশতেহারে যা বলেছি তার চেয়ে বেশীই করেছি।’

নেতাকর্মীদের প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘সরকারের তিন বছর পার হয়েছে, আমরা চার বছরে পা রেখেছি। সামনে আরো কঠিন সময় মোকাবিলা করতে হবে। তবে আত্মবিশ্বাসের সঙ্গে চলতে হবে, সততা নিয়ে কাজ করতে হবে। নির্বাচন আসন্ন তার জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হবে।’

এসময় প্রধানমন্ত্রী বলেন, ‘একটা বিষয় মানুষকে জানাতে হবে- বিএনপি ক্ষমতায় এলে দেশে খুন-খারাবি বেড়ে যায়। আওয়ামী লীগ ক্ষমতায় এলে উন্নয়ন হয়।’

উল্লেখ্য, প্রধানমন্ত্রী সর্বশেষ ২০১৪ সালের ৭ নভেম্বর শুক্রবার বিকালে ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে গিয়েছিলেন। এর আগে, ২০১৩ সালের ২৮ নভেম্বর রাজনৈতিক কার্যালয়ে দলের নেতাকর্মীদের সঙ্গে বৈঠক করেছিলেন তিনি।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X