মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:৪৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, November 4, 2016 12:28 am
A- A A+ Print

আ.লীগ সাম্প্রদায়িক রাজনৈতিক দল: ইমরান এইচ সরকার

158422_1

২৮ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়ার হরিপুর ইউনিয়নের হরিণবেড় গ্রামের রসরাজ দাস নামে এক যুবক ফেসবুকে একটি ছবি পোস্ট করে। ছবিটিতে দেখা যায় ফটোশপের কারসাজিতে পবিত্র কাবা ঘরের উপরে একটি শিবমূর্তি স্থাপন করা হয়েছে। এমন ছবি দেখে অনেক মুসলমানই ফেসবুকে নানা মন্তব্য করেছেন। মন্তব্য থেকে বাদ যাননি মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকও। তিনি হিন্দু সম্প্রদায়ের মানুষদের ‘মালাউনের বাচ্চা’ বলেছেন দাবি করে ডা. ইমরান এইচ সরকার বৃহস্পতিবার সন্ধায় তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন। ডা. ইমরান এইচ সরকারের সেই স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো:- ‘গণমাধ্যমে সরাসরি হিন্দু সম্প্রদায়ের মানুষদের ‘মালাউনের বাচ্চা’ বলার পরও কিভাবে ছায়েদুল হক মন্ত্রী থাকে, এটা আমার বোধগম্য নয়। অবিলম্বে এই সাম্প্রদায়িক সন্ত্রাসীকে মন্ত্রীসভা থেকে বহিস্কার করার জোর দাবী জানাচ্ছি। আজ আওয়ামী লীগের জায়গায় যদি বিএনপি-জামাতের কোনো নেতা প্রকাশ্যে এভাবে ‘মালাউন’ শব্দটি ব্যবহার করতো তাহলে সারাদেশে তোলপাড় হয়ে যেতো, গণমাধ্যম ও বুদ্ধিজীবীরা তুলকালাম কাণ্ড করে ফেলতেন! অথচ এই ঘৃণ্য অপরাধের পরও সবাই একদম চুপ, কারন সে আওয়ামী লীগ, কি বললে আবার কি হয়ে যায়! এক দেশে দুই নিয়ম চলবে না। এই জঘণ্য সাম্প্রদায়িক লোককে মন্ত্রীসভায় রাখলে আওয়ামী লীগকে স্বীকার করে নিতে হবে তারা একটা সাম্প্রদায়িক রাজনৈতিক দল। আর তা না হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। কথা পরিস্কার।’ উল্লেখ্য, ফেসবুকে মুসলমানদের ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার প্রতিবাদের’ নামে রবিবার সকাল ১০টার পর থেকে দুপুর ১টা পর্যন্ত ৩ ঘণ্টাব্যাপী জেলার নাসিরনগর সদরে অন্তত ৮টি হিন্দু পাড়ায় তাণ্ডব চালায় একদল দুর্বৃত্ত। এসময় ১০টি মন্দিরসহ শতাধিক বাড়িঘরে ভাঙচুর চালানো হয়। হামলা চলাকালে মন্দিরের পুরোহিতসহ হিন্দু সম্প্রদায়ের শতাধিক নারী-পুরুষকে পিটিয়ে আহত করা হয়।
 

Comments

Comments!

 আ.লীগ সাম্প্রদায়িক রাজনৈতিক দল: ইমরান এইচ সরকারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

আ.লীগ সাম্প্রদায়িক রাজনৈতিক দল: ইমরান এইচ সরকার

Friday, November 4, 2016 12:28 am
158422_1

২৮ অক্টোবর ব্রাহ্মণবাড়িয়ার হরিপুর ইউনিয়নের হরিণবেড় গ্রামের রসরাজ দাস নামে এক যুবক ফেসবুকে একটি ছবি পোস্ট করে। ছবিটিতে দেখা যায় ফটোশপের কারসাজিতে পবিত্র কাবা ঘরের উপরে একটি শিবমূর্তি স্থাপন করা হয়েছে।

এমন ছবি দেখে অনেক মুসলমানই ফেসবুকে নানা মন্তব্য করেছেন। মন্তব্য থেকে বাদ যাননি মৎস ও প্রাণী সম্পদ মন্ত্রী মোহাম্মদ ছায়েদুল হকও। তিনি হিন্দু সম্প্রদায়ের মানুষদের ‘মালাউনের বাচ্চা’ বলেছেন দাবি করে ডা. ইমরান এইচ সরকার বৃহস্পতিবার সন্ধায় তার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন।

ডা. ইমরান এইচ সরকারের সেই স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো:-

‘গণমাধ্যমে সরাসরি হিন্দু সম্প্রদায়ের মানুষদের ‘মালাউনের বাচ্চা’ বলার পরও কিভাবে ছায়েদুল হক মন্ত্রী থাকে, এটা আমার বোধগম্য নয়। অবিলম্বে এই সাম্প্রদায়িক সন্ত্রাসীকে মন্ত্রীসভা থেকে বহিস্কার করার জোর দাবী জানাচ্ছি।

আজ আওয়ামী লীগের জায়গায় যদি বিএনপি-জামাতের কোনো নেতা প্রকাশ্যে এভাবে ‘মালাউন’ শব্দটি ব্যবহার করতো তাহলে সারাদেশে তোলপাড় হয়ে যেতো, গণমাধ্যম ও বুদ্ধিজীবীরা তুলকালাম কাণ্ড করে ফেলতেন! অথচ এই ঘৃণ্য অপরাধের পরও সবাই একদম চুপ, কারন সে আওয়ামী লীগ, কি বললে আবার কি হয়ে যায়!

এক দেশে দুই নিয়ম চলবে না। এই জঘণ্য সাম্প্রদায়িক লোককে মন্ত্রীসভায় রাখলে আওয়ামী লীগকে স্বীকার করে নিতে হবে তারা একটা সাম্প্রদায়িক রাজনৈতিক দল। আর তা না হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। কথা পরিস্কার।’

উল্লেখ্য, ফেসবুকে মুসলমানদের ‘ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার প্রতিবাদের’ নামে রবিবার সকাল ১০টার পর থেকে দুপুর ১টা পর্যন্ত ৩ ঘণ্টাব্যাপী জেলার নাসিরনগর সদরে অন্তত ৮টি হিন্দু পাড়ায় তাণ্ডব চালায় একদল দুর্বৃত্ত। এসময় ১০টি মন্দিরসহ শতাধিক বাড়িঘরে ভাঙচুর চালানো হয়। হামলা চলাকালে মন্দিরের পুরোহিতসহ হিন্দু সম্প্রদায়ের শতাধিক নারী-পুরুষকে পিটিয়ে আহত করা হয়।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X