বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:৩৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, June 11, 2017 12:10 am
A- A A+ Print

ইংল্যান্ডের সঙ্গে বাংলাদেশও সেমিফাইনালে

cd55a6cbf241ad126f5e19642020fe72-593c2e38969e1

বৃষ্টি নিয়ে একটা আতঙ্ক অস্ট্রেলিয়ার আগ থেকে ছিল। এজবাস্টনে আজ বৃষ্টি পিছুই ছাড়েনি অস্ট্রেলিয়াকে। ডাকওয়ার্থ-লুইস (ডি-এল) পদ্ধতিতে অস্ট্রেলিয়াকে ৪০ রানে হারিয়েছে ইংল্যান্ড। আর এই জয়ে বিরাট উপকার হয়েছে বাংলাদেশের। প্রথমবারের মতো চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে পা রেখেছেন মাশরাফিরা। বৃষ্টিবাধায় ৪০.২ ওভারে যখন দ্বিতীয়বারের মতো খেলা বন্ধ হলো, ইংল্যান্ডের তখন দরকার ৫৮ বলে ৩৮ রান। বৃষ্টি বাগড়ায় শেষ পর্যন্ত সমীকরণটা মেলাতে হয়নি ইংলিশদের। টানা দুই ম্যাচ জিতে আগেই সেমিফাইনাল নিশ্চিত হয়েছিল তাদের। কাল কার্ডিফে বাংলাদেশের কাছে হেরে বিদায় নিশ্চিত হয়েছে এক ম্যাচেও জয় না পাওয়া নিউজিল্যান্ডের। এই ম্যাচটা গুরুত্বপূর্ণ ছিল সেমিফাইনালের আশায় থাকা বাংলাদেশ আর অস্ট্রেলিয়ার। ইংল্যান্ড জিতে যাওয়ায় ৩ পয়েন্ট নিয়ে শেষ চার নিশ্চিত মাশরাফিদের। ১৫ জুন এজবাস্টনেই শেষ চারের লড়াইয়ে ‘বি’ গ্রুপের শীর্ষ দলের মুখোমুখি বাংলাদেশ। ৩৫ রানে ৩ উইকেট হারিয়ে বেশ বিপাকে পড়েছিল ইংল্যান্ড। কাল কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে সাকিব-মাহমুদউল্লাহ যে কাজটা করেছিলেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ যেন সেটিই করে দেখালেন এউইন মরগান-বেন স্টোকস। চতুর্থ উইকেট জুটিতে যোগ করা দুজনের ১৫৭ বলে ১৫৯ রান বদলে দিয়েছে ম্যাচের রং। অ্যাডাম জাম্পার সরাসরি থ্রোয়ে রান আউটে কাটা পড়ে মরগান ফিরেছেন ৮৭ রানে। তবে ম্যাচের সমাপ্তিরেখা টানতে উইকেটে ছিলেন স্টোকস, পেয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরির দেখা। অপরাজিত ছিলেন ১০২ রানে। দ্রুত ৩ উইকেট হারিয়ে ইংলিশরা যখন ব্যাটিং বিপর্যয়ে, অস্ট্রেলিয়ার আত্মা কাঁপিয়ে আসে বৃষ্টি। ৬ ওভার পর খেলা বন্ধ হলেও সেটি স্থায়ী হয়নি বেশিক্ষণ। স্মিথদের মুখে হাসি ফুটিয়ে আধ ঘণ্টা পর আবার শুরু হয় খেলা। অস্ট্রেলিয়ার মুখের হাসি কেড়ে নেওয়ার ব্রত নিয়ে ব্যাটিং করেছেন ইংলিশ ব্যাটসম্যানরা। নির্দিষ্টভাবে মরগান-স্টোকসের ওই দুর্দান্ত জুটি। চ্যাম্পিয়নস ট্রফির গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ায় অস্ট্রেলিয়া হতাশায় পুড়লেও বাংলাদেশের মুখে খেলছে চওড়া হাসি। ১১ বছর পর চ্যাম্পিয়নস ট্রফিতে খেলতে গিয়ে তারা উঠে গেছে সেমিফাইনালে। আইসিসির কোনো টুর্নামেন্টে এটিই বাংলাদেশের সর্বোচ্চ সাফল্য। সাফল্যের সীমানাটা মাশরাফিরা এবার কত দূর টেনে নিতে পারেন সেটি দেখতে অপেক্ষায় থাকুন।

Comments

Comments!

 ইংল্যান্ডের সঙ্গে বাংলাদেশও সেমিফাইনালেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ইংল্যান্ডের সঙ্গে বাংলাদেশও সেমিফাইনালে

Sunday, June 11, 2017 12:10 am
cd55a6cbf241ad126f5e19642020fe72-593c2e38969e1

বৃষ্টি নিয়ে একটা আতঙ্ক অস্ট্রেলিয়ার আগ থেকে ছিল। এজবাস্টনে আজ বৃষ্টি পিছুই ছাড়েনি অস্ট্রেলিয়াকে। ডাকওয়ার্থ-লুইস (ডি-এল) পদ্ধতিতে অস্ট্রেলিয়াকে ৪০ রানে হারিয়েছে ইংল্যান্ড। আর এই জয়ে বিরাট উপকার হয়েছে বাংলাদেশের। প্রথমবারের মতো চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনালে পা রেখেছেন মাশরাফিরা।
বৃষ্টিবাধায় ৪০.২ ওভারে যখন দ্বিতীয়বারের মতো খেলা বন্ধ হলো, ইংল্যান্ডের তখন দরকার ৫৮ বলে ৩৮ রান। বৃষ্টি বাগড়ায় শেষ পর্যন্ত সমীকরণটা মেলাতে হয়নি ইংলিশদের। টানা দুই ম্যাচ জিতে আগেই সেমিফাইনাল নিশ্চিত হয়েছিল তাদের। কাল কার্ডিফে বাংলাদেশের কাছে হেরে বিদায় নিশ্চিত হয়েছে এক ম্যাচেও জয় না পাওয়া নিউজিল্যান্ডের। এই ম্যাচটা গুরুত্বপূর্ণ ছিল সেমিফাইনালের আশায় থাকা বাংলাদেশ আর অস্ট্রেলিয়ার। ইংল্যান্ড জিতে যাওয়ায় ৩ পয়েন্ট নিয়ে শেষ চার নিশ্চিত মাশরাফিদের। ১৫ জুন এজবাস্টনেই শেষ চারের লড়াইয়ে ‘বি’ গ্রুপের শীর্ষ দলের মুখোমুখি বাংলাদেশ।
৩৫ রানে ৩ উইকেট হারিয়ে বেশ বিপাকে পড়েছিল ইংল্যান্ড। কাল কার্ডিফে নিউজিল্যান্ডের বিপক্ষে সাকিব-মাহমুদউল্লাহ যে কাজটা করেছিলেন, অস্ট্রেলিয়ার বিপক্ষে আজ যেন সেটিই করে দেখালেন এউইন মরগান-বেন স্টোকস। চতুর্থ উইকেট জুটিতে যোগ করা দুজনের ১৫৭ বলে ১৫৯ রান বদলে দিয়েছে ম্যাচের রং। অ্যাডাম জাম্পার সরাসরি থ্রোয়ে রান আউটে কাটা পড়ে মরগান ফিরেছেন ৮৭ রানে। তবে ম্যাচের সমাপ্তিরেখা টানতে উইকেটে ছিলেন স্টোকস, পেয়েছেন ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরির দেখা। অপরাজিত ছিলেন ১০২ রানে।
দ্রুত ৩ উইকেট হারিয়ে ইংলিশরা যখন ব্যাটিং বিপর্যয়ে, অস্ট্রেলিয়ার আত্মা কাঁপিয়ে আসে বৃষ্টি। ৬ ওভার পর খেলা বন্ধ হলেও সেটি স্থায়ী হয়নি বেশিক্ষণ। স্মিথদের মুখে হাসি ফুটিয়ে আধ ঘণ্টা পর আবার শুরু হয় খেলা। অস্ট্রেলিয়ার মুখের হাসি কেড়ে নেওয়ার ব্রত নিয়ে ব্যাটিং করেছেন ইংলিশ ব্যাটসম্যানরা। নির্দিষ্টভাবে মরগান-স্টোকসের ওই দুর্দান্ত জুটি।
চ্যাম্পিয়নস ট্রফির গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ায় অস্ট্রেলিয়া হতাশায় পুড়লেও বাংলাদেশের মুখে খেলছে চওড়া হাসি। ১১ বছর পর চ্যাম্পিয়নস ট্রফিতে খেলতে গিয়ে তারা উঠে গেছে সেমিফাইনালে। আইসিসির কোনো টুর্নামেন্টে এটিই বাংলাদেশের সর্বোচ্চ সাফল্য। সাফল্যের সীমানাটা মাশরাফিরা এবার কত দূর টেনে নিতে পারেন সেটি দেখতে অপেক্ষায় থাকুন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X