বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ভোর ৫:২২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, October 28, 2016 6:23 pm
A- A A+ Print

ইংল্যান্ডের স্কোরটা আরও বেশি পোড়াচ্ছে তামিমকে

9

তামিম ইকবাল যখন আউট হলেন, মনে হচ্ছিল ব্যক্তিগত এক আক্ষেপের গল্পই বোধ হয় লেখা হচ্ছে। কিন্তু মাত্র ৪৯ রানে ৯ উইকেট হারিয়ে তামিমের আউটটা দলীয় হতাশাতেই রূপ নিল। মঈন আলীর বলে প্যাড আপ করতে গিয়ে এলবিডব্লু হয়ে ফিরেছেন তামিম। দিন শেষে বাংলাদেশি ওপেনারের কণ্ঠে তাই সেঞ্চুরির আনন্দ খুব বেশি নেই। হতাশাটাই শোনা গেল বেশি। ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় সেঞ্চুরি। তার চেয়েও বড় কথা, পুরোপুরি তামিমীয় ব্যাটিং। স্ট্রোকের দ্যুতি। টানা দুই বাউন্ডারিতে ছুঁয়েছেন সেঞ্চুরি। কিন্তু তামিম আউট হতেই মনে হলো, উইকেটে মাইন পোঁতা। তাতে তামিমের ইনিংসের মাহাত্ম্য বেড়ে গেল অনেকটা। তামিম নিজে কী মনে করেন? ‘প্রথমে তো তেমন কিছু মনে হয়নি। কিন্তু পরের পরিস্থিতিতে মনে হয়েছে যেন খুব কঠিন উইকেটে সেঞ্চুরি করেছি। সত্যিটা হলো শুরুতে দশ ওভারে ব্যাট করাটা কঠিন ছিল। কিন্তু পরের ২৫ ওভারে উইকেট সহজ হয়ে গিয়েছে, আমরা অনেক বাউন্ডারি মেরেছি’—তামিমের উত্তর। নিজের আউটের ব্যাপারেও কোনো অজুহাত দিতে চাইলেন না। অকপটে স্বীকার করে নিলেন, বলটা বুঝতে ভুল হয়েছিল। চট্টগ্রামের মতো এখানেও বল ঘুরবে ভেবেছিলেন। সে জন্যই ওভাবে প্যাড আপ করতে চাওয়া। তবে যেভাবে খেলতে চেয়েছেন সেভাবে খেলতে পেরেই খুশি তামিম, ‘যেভাবে ব্যাট করতে পছন্দ করতে চাই, সেভাবে ব্যাট করতে পেরেছি, তাই আমি খুশি।' ব্যাটিং বিপর্যয়ের পরও প্রথম দিন শেষে দলকে পিছিয়ে রাখছেন না। খেলা থামার আগে ইংল্যান্ডের ৩ উইকেট তুলে নিতে পেরে খুশি তামিম। আগামীকাল সকালে দ্রুত আরও ২ উইকেট তুলে নিতে পারলে বাংলাদেশই এগিয়ে থাকবে বলে তাঁর ধারণা। তবে এ আশাবাদেও ১০০ রান কম করার হতাশাটাও লুকাননি তামিম। ইংল্যান্ডের ৩ উইকেটে ৫০ স্কোরটা আরও বেশি পোড়াচ্ছে। প্রথম ইনিংসে এত সুবিধাজনক জায়গায় থেকে একটু ভালো স্কোর যদি গড়তে পারত বাংলাদেশ!

Comments

Comments!

 ইংল্যান্ডের স্কোরটা আরও বেশি পোড়াচ্ছে তামিমকেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ইংল্যান্ডের স্কোরটা আরও বেশি পোড়াচ্ছে তামিমকে

Friday, October 28, 2016 6:23 pm
9

তামিম ইকবাল যখন আউট হলেন, মনে হচ্ছিল ব্যক্তিগত এক আক্ষেপের গল্পই বোধ হয় লেখা হচ্ছে। কিন্তু মাত্র ৪৯ রানে ৯ উইকেট হারিয়ে তামিমের আউটটা দলীয় হতাশাতেই রূপ নিল। মঈন আলীর বলে প্যাড আপ করতে গিয়ে এলবিডব্লু হয়ে ফিরেছেন তামিম। দিন শেষে বাংলাদেশি ওপেনারের কণ্ঠে তাই সেঞ্চুরির আনন্দ খুব বেশি নেই। হতাশাটাই শোনা গেল বেশি।
ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় সেঞ্চুরি। তার চেয়েও বড় কথা, পুরোপুরি তামিমীয় ব্যাটিং। স্ট্রোকের দ্যুতি। টানা দুই বাউন্ডারিতে ছুঁয়েছেন সেঞ্চুরি। কিন্তু তামিম আউট হতেই মনে হলো, উইকেটে মাইন পোঁতা। তাতে তামিমের ইনিংসের মাহাত্ম্য বেড়ে গেল অনেকটা। তামিম নিজে কী মনে করেন? ‘প্রথমে তো তেমন কিছু মনে হয়নি। কিন্তু পরের পরিস্থিতিতে মনে হয়েছে যেন খুব কঠিন উইকেটে সেঞ্চুরি করেছি। সত্যিটা হলো শুরুতে দশ ওভারে ব্যাট করাটা কঠিন ছিল। কিন্তু পরের ২৫ ওভারে উইকেট সহজ হয়ে গিয়েছে, আমরা অনেক বাউন্ডারি মেরেছি’—তামিমের উত্তর।
নিজের আউটের ব্যাপারেও কোনো অজুহাত দিতে চাইলেন না। অকপটে স্বীকার করে নিলেন, বলটা বুঝতে ভুল হয়েছিল। চট্টগ্রামের মতো এখানেও বল ঘুরবে ভেবেছিলেন। সে জন্যই ওভাবে প্যাড আপ করতে চাওয়া। তবে যেভাবে খেলতে চেয়েছেন সেভাবে খেলতে পেরেই খুশি তামিম, ‘যেভাবে ব্যাট করতে পছন্দ করতে চাই, সেভাবে ব্যাট করতে পেরেছি, তাই আমি খুশি।’
ব্যাটিং বিপর্যয়ের পরও প্রথম দিন শেষে দলকে পিছিয়ে রাখছেন না। খেলা থামার আগে ইংল্যান্ডের ৩ উইকেট তুলে নিতে পেরে খুশি তামিম। আগামীকাল সকালে দ্রুত আরও ২ উইকেট তুলে নিতে পারলে বাংলাদেশই এগিয়ে থাকবে বলে তাঁর ধারণা। তবে এ আশাবাদেও ১০০ রান কম করার হতাশাটাও লুকাননি তামিম।
ইংল্যান্ডের ৩ উইকেটে ৫০ স্কোরটা আরও বেশি পোড়াচ্ছে। প্রথম ইনিংসে এত সুবিধাজনক জায়গায় থেকে একটু ভালো স্কোর যদি গড়তে পারত বাংলাদেশ!

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X