মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:৪৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, July 13, 2017 8:48 pm
A- A A+ Print

ইউনিস যখন ‘হাতেম তাই’!

66

এ কীর্তি নেই পাকিস্তানের আর কারও। প্রথম পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে টেস্টে ১০ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন ইউনিস খান। ইতিহাসে নাম লিখিয়েই অবসরে চলে গেছেন এক যুগ ধরে পাকিস্তানের মিডল অর্ডারকে ভরসা দেওয়া এই ব্যাটসম্যান। ফেলা আসা দিনগুলোর স্মৃতি নিশ্চয়ই তাঁকে অনুপ্রেরণা দেবে সামনে এগোনোর। কিন্তু খেলোয়াড়ি জীবনের সবচেয়ে বড় স্মারকটিই হাতছাড়া করে ফেলেছেন ইউনিস। সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার উদ্দেশ্যে নিলামে তুলছেন ১০ হাজার রানের মাইলফলক ছোঁয়ার সময়ে হাতে থাকা ব্যাটটি! চ্যাম্পিয়নস ট্রফির আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল পাকিস্তান। সেখানেই নিজেদের বিদায়ের ঘোষণা দিয়েছিলেন অধিনায়ক মিসবাহ-উল-হক ও ইউনিস। অবসরে যাওয়ার আগেই ইতিহাসের ১৩তম খেলোয়াড় হিসেবে টেস্টে ১০ হাজার রান পূরণ করেছেন ইউনিস। এমন উপলক্ষ যে জীবনে খুব বেশি আসে না, সেটা বোঝাই যায়। যে ব্যাটে ১০ হাজারতম রানটি নিয়েছেন, সেটি তো যক্ষের ধনের মতো রেখে দেওয়ার কথা নিজের কাছে। কিন্তু ইউনিস একটি এনজিওর কাছে তাঁর সে ব্যাট তুলে দিয়েছেন। নিলামে তুলে যে অর্থ পাবে, সেটা যেন শিশুদের শিক্ষার কাজে ব্যয় করতে পারে তারা। শুধু ব্যাট নিলামে তুলেই দায়িত্ব সারেননি ইউনিস। সরকারের কাছ থেকে কদিন আগেই ১০ লাখ রুপি পেয়েছেন। এখন সরকারের কাছে আরেকটি দাবি রেখেছেন, এ অর্থে যেন কর বসানো না হয়। পুরো অর্থই তিনি একাধিক এনজিওর কাছে দান করে দেবেন। দেশটির শিক্ষা, স্বাস্থ্য ও ক্রিকেটের উন্নতিতেও কাজ করে যাওয়ার প্রতিজ্ঞা করেছেন ইউনিস। সূত্র: দ্য ডন।

Comments

Comments!

 ইউনিস যখন ‘হাতেম তাই’!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ইউনিস যখন ‘হাতেম তাই’!

Thursday, July 13, 2017 8:48 pm
66

এ কীর্তি নেই পাকিস্তানের আর কারও। প্রথম পাকিস্তানি ব্যাটসম্যান হিসেবে টেস্টে ১০ হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন ইউনিস খান। ইতিহাসে নাম লিখিয়েই অবসরে চলে গেছেন এক যুগ ধরে পাকিস্তানের মিডল অর্ডারকে ভরসা দেওয়া এই ব্যাটসম্যান। ফেলা আসা দিনগুলোর স্মৃতি নিশ্চয়ই তাঁকে অনুপ্রেরণা দেবে সামনে এগোনোর। কিন্তু খেলোয়াড়ি জীবনের সবচেয়ে বড় স্মারকটিই হাতছাড়া করে ফেলেছেন ইউনিস। সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার উদ্দেশ্যে নিলামে তুলছেন ১০ হাজার রানের মাইলফলক ছোঁয়ার সময়ে হাতে থাকা ব্যাটটি!

চ্যাম্পিয়নস ট্রফির আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েছিল পাকিস্তান। সেখানেই নিজেদের বিদায়ের ঘোষণা দিয়েছিলেন অধিনায়ক মিসবাহ-উল-হক ও ইউনিস। অবসরে যাওয়ার আগেই ইতিহাসের ১৩তম খেলোয়াড় হিসেবে টেস্টে ১০ হাজার রান পূরণ করেছেন ইউনিস। এমন উপলক্ষ যে জীবনে খুব বেশি আসে না, সেটা বোঝাই যায়। যে ব্যাটে ১০ হাজারতম রানটি নিয়েছেন, সেটি তো যক্ষের ধনের মতো রেখে দেওয়ার কথা নিজের কাছে। কিন্তু ইউনিস একটি এনজিওর কাছে তাঁর সে ব্যাট তুলে দিয়েছেন। নিলামে তুলে যে অর্থ পাবে, সেটা যেন শিশুদের শিক্ষার কাজে ব্যয় করতে পারে তারা।
শুধু ব্যাট নিলামে তুলেই দায়িত্ব সারেননি ইউনিস। সরকারের কাছ থেকে কদিন আগেই ১০ লাখ রুপি পেয়েছেন। এখন সরকারের কাছে আরেকটি দাবি রেখেছেন, এ অর্থে যেন কর বসানো না হয়। পুরো অর্থই তিনি একাধিক এনজিওর কাছে দান করে দেবেন।

দেশটির শিক্ষা, স্বাস্থ্য ও ক্রিকেটের উন্নতিতেও কাজ করে যাওয়ার প্রতিজ্ঞা করেছেন ইউনিস। সূত্র: দ্য ডন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X