শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১২:১৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, December 30, 2016 10:00 am
A- A A+ Print

ইউরোপকে সন্ত্রাসীদের প্রতি সমর্থন বন্ধের আহ্বান আসাদের

6

দামেস্ক: সন্ত্রাসীদের প্রতি সমর্থন বন্ধ করতে ইউরোপের দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ। পাশাপাশি সিরিয়ার জনগণকে তাদের নিজেদের ভাগ্য নির্ধারণের সুযোগ দেয়ারও আহ্বান জানান তিনি। রাজধানী দামেস্কে ইউরোপীয় ইউনিয়নের সংসদ সদস্য এবং রাশিয়ার সংসদের উচ্চকক্ষ ফেডারেশন কাউন্সিলের সদস্যদের একটি যৌথ প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাতের সময় প্রেসিডেন্ট আসাদ এ আহ্বান জানান। বৈঠকে প্রেসিডেন্ট বাশার আসাদ বলেন, যদি ইউরোপের দেশগুলো সিরিয়ার জনগণকে সহায়তা করতে চায় তাহলে সর্বপ্রথম তাদেরকে সন্ত্রাসীদের প্রতি সমর্থন বন্ধ এবং সিরিয়ার ওপর থেকে অন্যায় অবরোধ তুলে নিতে হবে। এ দুটি বিষয় সিরিয়ার জনগণের জীবনের মৌলিক বিষয়ের ওপর প্রভাব ফেলেছে। সিরিয়ার প্রেসিডেন্ট ইউরোপীয় প্রতিনিধিদলের প্রতি এ আহ্বানও জানান যে, তারা যেন সিরিয়ার জনগণকে নিজেদের ভাগ্য নির্ধারণের অধিকারকে মেনে নেন। এছাড়া, ভুল নীতি অনুসরণের ফলে ইউরোপের দেশগুলোতে সন্ত্রাসী হামলা হচ্ছে বলে স্বীকার করার জন্য প্রেসিডেন্ট বাশার আসাদ পশ্চিমা কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। সৌদি আরবের ওয়াহাবি মতবাদ উৎখাতের ওপর সিরিয়ার প্রেসিডেন্ট বিশেষ গুরুত্বারোপ করেন। এ সময় তিনি সিরিয়ার প্রতি রাশিয়ার সমর্থনের প্রশংসা করে বলেন, রুশ সমর্থনের কারণে শুধু সিরিয়ার নিরাপত্তা রক্ষা হচ্ছে না বরং রাশিয়া ও ইউরোপীয়দেরও নিরাপত্তা নিশ্চিত করছে। বৈঠকে ইউরোপের প্রতিনিধিদলের সদস্যরা জানিয়েছেন, তারা সরেজমিনে সিরিয়ার পরিস্থিতি দেখতে এসেছেন। পাশাপাশি তারা সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ে সিরিয়ার জনগণের সঙ্গে সংহতি প্রকাশ করেন। আলেপ্পো শহরে সন্ত্রাসীদের বিরুদ্ধে সাম্প্রতিক বিজয়ের জন্য ইউরোপীয় কর্মকর্তারা সিরিয়ার জনগণকে অভিনন্দন জানান। সিরিয়ার ভেতরে বিদেশী শক্তির হস্তক্ষেপকেও তারা নাকচ করেছেন। ব্রিটেন, ফ্রান্স ও জার্মানিসহ ইউরোপের বহু দেশ সিরিয়া সংকটে নানাভাবে সন্ত্রাসীদের প্রতি সমর্থন দিয়ে আসছে। এছাড়া, সিরিয়ার সরকারের ওপর অস্ত্র নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে তারা। শুধু তাই নয়, ইউরোপের অনেক দেশ থেকে সন্ত্রাসী গিয়ে সিরিয়ার সরকারি সেনাদের বিরুদ্ধে লড়াই করছে। সিরিয়া, ইরান ও রাশিয়া বার বার এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান জানালেও কার্যকর কোনো ব্যবস্থা নেয় নি ইউরোপ। সূত্র: সানা
 

Comments

Comments!

 ইউরোপকে সন্ত্রাসীদের প্রতি সমর্থন বন্ধের আহ্বান আসাদেরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ইউরোপকে সন্ত্রাসীদের প্রতি সমর্থন বন্ধের আহ্বান আসাদের

Friday, December 30, 2016 10:00 am
6

দামেস্ক: সন্ত্রাসীদের প্রতি সমর্থন বন্ধ করতে ইউরোপের দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ। পাশাপাশি সিরিয়ার জনগণকে তাদের নিজেদের ভাগ্য নির্ধারণের সুযোগ দেয়ারও আহ্বান জানান তিনি।

রাজধানী দামেস্কে ইউরোপীয় ইউনিয়নের সংসদ সদস্য এবং রাশিয়ার সংসদের উচ্চকক্ষ ফেডারেশন কাউন্সিলের সদস্যদের একটি যৌথ প্রতিনিধিদলের সঙ্গে সাক্ষাতের সময় প্রেসিডেন্ট আসাদ এ আহ্বান জানান।

বৈঠকে প্রেসিডেন্ট বাশার আসাদ বলেন, যদি ইউরোপের দেশগুলো সিরিয়ার জনগণকে সহায়তা করতে চায় তাহলে সর্বপ্রথম তাদেরকে সন্ত্রাসীদের প্রতি সমর্থন বন্ধ এবং সিরিয়ার ওপর থেকে অন্যায় অবরোধ তুলে নিতে হবে। এ দুটি বিষয় সিরিয়ার জনগণের জীবনের মৌলিক বিষয়ের ওপর প্রভাব ফেলেছে।

সিরিয়ার প্রেসিডেন্ট ইউরোপীয় প্রতিনিধিদলের প্রতি এ আহ্বানও জানান যে, তারা যেন সিরিয়ার জনগণকে নিজেদের ভাগ্য নির্ধারণের অধিকারকে মেনে নেন। এছাড়া, ভুল নীতি অনুসরণের ফলে ইউরোপের দেশগুলোতে সন্ত্রাসী হামলা হচ্ছে বলে স্বীকার করার জন্য প্রেসিডেন্ট বাশার আসাদ পশ্চিমা কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান। সৌদি আরবের ওয়াহাবি মতবাদ উৎখাতের ওপর সিরিয়ার প্রেসিডেন্ট বিশেষ গুরুত্বারোপ করেন।

এ সময় তিনি সিরিয়ার প্রতি রাশিয়ার সমর্থনের প্রশংসা করে বলেন, রুশ সমর্থনের কারণে শুধু সিরিয়ার নিরাপত্তা রক্ষা হচ্ছে না বরং রাশিয়া ও ইউরোপীয়দেরও নিরাপত্তা নিশ্চিত করছে।

বৈঠকে ইউরোপের প্রতিনিধিদলের সদস্যরা জানিয়েছেন, তারা সরেজমিনে সিরিয়ার পরিস্থিতি দেখতে এসেছেন। পাশাপাশি তারা সন্ত্রাসবাদ-বিরোধী লড়াইয়ে সিরিয়ার জনগণের সঙ্গে সংহতি প্রকাশ করেন। আলেপ্পো শহরে সন্ত্রাসীদের বিরুদ্ধে সাম্প্রতিক বিজয়ের জন্য ইউরোপীয় কর্মকর্তারা সিরিয়ার জনগণকে অভিনন্দন জানান। সিরিয়ার ভেতরে বিদেশী শক্তির হস্তক্ষেপকেও তারা নাকচ করেছেন।

ব্রিটেন, ফ্রান্স ও জার্মানিসহ ইউরোপের বহু দেশ সিরিয়া সংকটে নানাভাবে সন্ত্রাসীদের প্রতি সমর্থন দিয়ে আসছে। এছাড়া, সিরিয়ার সরকারের ওপর অস্ত্র নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে তারা।

শুধু তাই নয়, ইউরোপের অনেক দেশ থেকে সন্ত্রাসী গিয়ে সিরিয়ার সরকারি সেনাদের বিরুদ্ধে লড়াই করছে। সিরিয়া, ইরান ও রাশিয়া বার বার এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান জানালেও কার্যকর কোনো ব্যবস্থা নেয় নি ইউরোপ।

সূত্র: সানা

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X