শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:৫৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, November 8, 2016 3:35 pm | আপডেটঃ November 08, 2016 6:52 PM
A- A A+ Print

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে নয়, সোহরাওয়ার্দী উদ্যানেই সমাবেশ করতে চায় বিএনপি

bnp_logo1478596083

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে নয়, সোহরাওয়ার্দী উদ্যানেই সমাবেশ করতে চায় বিএনপি। দলের নেতারা বলেছেন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সমাবেশ করার অনুমতি প্রশাসন দিলো কি দিলো না, তা নিয়ে বিএনপি ভাবছে না। সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার জন্য অনুমতি আবার চাওয়া হবে। সোহরাওয়ার্দী উদ্যানে অথবা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি সমাবেশ করতে চাইলেও প্রশাসনের অনুমতি মেলেনি। তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ২৭টি শর্তে মঙ্গলবার বিকেলের মধ্যে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপি সমাবেশ করতে পারে। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী রাইজিংবিডিকে এ ব্যাপারে বলেন, ‘বিএনপি কখনো ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সমাবেশ করার জন্য অনুমতি চায়নি। ১৩ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়ে নতুনভাবে আবেদন করা হবে। সে অনুয়ায়ী ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুমতি দেওয়া হলো কি হলো না, তা নিয়ে বিএনপি ভাবছে না।’ এর আগে ৭ নভেম্বর ‘বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চাইলেও তা পায়নি বিএনপি। পরে ৮ নভেম্বর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে সমাবেশ করার অনুমতি চেয়ে আবেদন করা হয়। কিন্তু সড়কের ওপর সমাবেশ করা যাবে না মর্মে অনুমতি দেওয়া হয়নি। এই পরিস্থিতিতে মঙ্গলবার সংবাদ সম্মেলনে আসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘একটি গণতান্ত্রিক দল হিসেবে বিএনপি সমাবেশ করার ব্যাপারে আবারও আবেদন জানাবে। আগামী ১৩ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে  সমাবেশ করার জন্য অনুমতি চাওয়া হবে।’ দলীয় সূত্রগুলো জানায়, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি পেলে সে সমাবেশে প্রধান অতিথি হিসেবে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তৃতা করার কথা রয়েছে।

Comments

Comments!

 ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে নয়, সোহরাওয়ার্দী উদ্যানেই সমাবেশ করতে চায় বিএনপিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে নয়, সোহরাওয়ার্দী উদ্যানেই সমাবেশ করতে চায় বিএনপি

Tuesday, November 8, 2016 3:35 pm | আপডেটঃ November 08, 2016 6:52 PM
bnp_logo1478596083

রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে নয়, সোহরাওয়ার্দী উদ্যানেই সমাবেশ করতে চায় বিএনপি।

দলের নেতারা বলেছেন, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সমাবেশ করার অনুমতি প্রশাসন দিলো কি দিলো না, তা নিয়ে বিএনপি ভাবছে না। সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার জন্য অনুমতি আবার চাওয়া হবে।

সোহরাওয়ার্দী উদ্যানে অথবা নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি সমাবেশ করতে চাইলেও প্রশাসনের অনুমতি মেলেনি। তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ২৭টি শর্তে মঙ্গলবার বিকেলের মধ্যে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপি সমাবেশ করতে পারে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী রাইজিংবিডিকে এ ব্যাপারে বলেন, ‘বিএনপি কখনো ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে সমাবেশ করার জন্য অনুমতি চায়নি। ১৩ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়ে নতুনভাবে আবেদন করা হবে। সে অনুয়ায়ী ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে অনুমতি দেওয়া হলো কি হলো না, তা নিয়ে বিএনপি ভাবছে না।’

এর আগে ৭ নভেম্বর ‘বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চাইলেও তা পায়নি বিএনপি। পরে ৮ নভেম্বর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সামনে সমাবেশ করার অনুমতি চেয়ে আবেদন করা হয়। কিন্তু সড়কের ওপর সমাবেশ করা যাবে না মর্মে অনুমতি দেওয়া হয়নি।

এই পরিস্থিতিতে মঙ্গলবার সংবাদ সম্মেলনে আসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘একটি গণতান্ত্রিক দল হিসেবে বিএনপি সমাবেশ করার ব্যাপারে আবারও আবেদন জানাবে। আগামী ১৩ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে  সমাবেশ করার জন্য অনুমতি চাওয়া হবে।’

দলীয় সূত্রগুলো জানায়, সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি পেলে সে সমাবেশে প্রধান অতিথি হিসেবে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তৃতা করার কথা রয়েছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X